সংবাদ শিরোনাম
ওসমানীনগরের উমরপুর ইউনিয়নে ছাত্রীকে ধর্ষণের চেষ্ঠার ঘটনায় মামলা  » «   শ্রীমঙ্গলে তিনটি দোকানে অভিযান চালিয়ে ৭ টন নিষিদ্ধ পলিথিন জব্দ  » «   সাংবাদিক পীর হাবিবের বিরুদ্ধে অপপ্রচারকারীদের শাস্তি দাবি  » «   জগন্নাথপুরের মিরপুর ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী শেরীন বিজয়ী  » «   প্রধান শিক্ষককের কাছ থেকে চাঁদা দাবী ও প্রান নাশের হুমকি  » «   জগন্নাথপুরের মিরপুর ইউনিয়নে নৌকা প্রার্থী কাদিরের নির্বাচন বয়কট  » «   জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু  » «   দিরাইয়ে ৫ বছরের এক শিশুকে নির্মমভাবে হত্যা  » «   সিলেট জেলায় শ্রেষ্ঠ হলেন গোয়াইনঘাট সার্কেলের এএসপিসহ ৪ পুলিশ কর্মকর্তা  » «   ক্রসফায়ারে হত্যার চেষ্টা.এতে ব্যর্থ হয়ে ডাকাতির মামলায় ঢুকান জকিগঞ্জের ওসি  » «   সুইসাইড নোট থেকেই জানা গেলো আত্মহত্যা করা পপি গণধর্ষণের শিকার  » «   সাংবাদিক মনোয়ারা মনু আর নেই  » «   আবরার ইস্যুতে বিবৃতি দেয়ায় জাতিসংঘ দূতকে তলব  » «   ২২ দিন কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ-ডা. দীপু মনি  » «   বৃটেনে প্রতারণার আশ্রয় নিতে গিয়ে ফেঁসে গেলেন নাসরিন  » «  

ছুটি থাকছে না সকল পাবলিক পরীক্ষায়

সিলেটপোস্ট ডেস্ক ::জেএসসি, এসএসসি, এইচএসসি ও সমমানের মতো পাবলিক পরীক্ষায় সময় কমিয়ে আনার উদ্যোগ নিয়েছে বোর্ডগুলো। সে অনুযায়ী, পরীক্ষার সময় প্রতিটি বিষয়ের মাঝে বিরতি কমিয়ে আনা হবে।

এর আগে জিপিএ-৫ এর পরিবর্তে জিপিএ-৪ এর আলোকে পরীক্ষার ফল প্রকাশের উদ্যোগের কথা বলা হয়। যদিও সে বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা হয় প্রায় একমাস ধরে। তবে তা কমিয়ে ২০ থেকে ২২ দিনের মধ্যে করার পরিকল্পনা করা হচ্ছে। আর উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা দেড় মাসের অধিক সময় ধরে নেওয়া হলেও এক মাসের মধ্যে করার চিন্তাভাবনা করা হচ্ছে।

ঢাকা শিক্ষা বোর্ড ও আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব–কমিটির চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, এখন দীর্ঘদিন ধরে পাবলিক পরীক্ষা হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে ক্লাসসহ অন্যান্য শিক্ষা কার্যক্রমে সমস্যা হয়। কারণ, অনেক প্রতিষ্ঠানেই কেন্দ্র থাকে। এ জন্য পরীক্ষার সময় কমিয়ে আনার চিন্তাভাবনা করা হচ্ছে।

সিদ্ধান্ত বাস্তবায়নের বিষয়ে তিনি জানান, আগামী পরীক্ষা থেকেই সময় কমিয়ে আনার পরিকল্পনা করা হয়েছে। জুলাইয়ে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি। যশোর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান আমিরুল আলম খান পরীক্ষার সময় কমিয়ে আনার এই উদ্যোগকে ইতিবাচক বলে অভিহিত করেছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.