সংবাদ শিরোনাম
রিফাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সত্যতা পাওয়ায় মিন্নি গ্রেপ্তার  » «   ৯০ দিনের মধ্যে এরশাদের আসনে উপনির্বাচন  » «   ১৬ জুয়াড়িকে জেলহাজতে প্রেরণ  » «   শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট স্থগিত  » «   দক্ষতা উন্নয়নে প্রতি উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র হবে  » «   রংপুরেই সমাহিত করা হলো এরশাদকে  » «   জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ লাইনে মিন্নি  » «   ভারতে মন্দিরের ভেতরে পুরোহিতসহ তিন জনের গলা কাটা দেহ, নরবলির আশঙ্কা  » «   নেপালে বন্যা ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৬৫  » «   ঘুষ লেনদেন প্রমাণিত  » «   নেতাকর্মীদের চাপের মুখে এরশাদের লাশ দাফনের সিদ্ধান্ত পরিবর্তন  » «   আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু  » «   এইচএসসির ফল প্রকাশ আগামীকাল  » «   উল্লাপাড়ায় বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত  » «   সিলেটের গোয়াইনঘাটে ডাকাত গ্রেপ্তার  » «  

ছুটি থাকছে না সকল পাবলিক পরীক্ষায়

সিলেটপোস্ট ডেস্ক ::জেএসসি, এসএসসি, এইচএসসি ও সমমানের মতো পাবলিক পরীক্ষায় সময় কমিয়ে আনার উদ্যোগ নিয়েছে বোর্ডগুলো। সে অনুযায়ী, পরীক্ষার সময় প্রতিটি বিষয়ের মাঝে বিরতি কমিয়ে আনা হবে।

এর আগে জিপিএ-৫ এর পরিবর্তে জিপিএ-৪ এর আলোকে পরীক্ষার ফল প্রকাশের উদ্যোগের কথা বলা হয়। যদিও সে বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা হয় প্রায় একমাস ধরে। তবে তা কমিয়ে ২০ থেকে ২২ দিনের মধ্যে করার পরিকল্পনা করা হচ্ছে। আর উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা দেড় মাসের অধিক সময় ধরে নেওয়া হলেও এক মাসের মধ্যে করার চিন্তাভাবনা করা হচ্ছে।

ঢাকা শিক্ষা বোর্ড ও আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব–কমিটির চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, এখন দীর্ঘদিন ধরে পাবলিক পরীক্ষা হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে ক্লাসসহ অন্যান্য শিক্ষা কার্যক্রমে সমস্যা হয়। কারণ, অনেক প্রতিষ্ঠানেই কেন্দ্র থাকে। এ জন্য পরীক্ষার সময় কমিয়ে আনার চিন্তাভাবনা করা হচ্ছে।

সিদ্ধান্ত বাস্তবায়নের বিষয়ে তিনি জানান, আগামী পরীক্ষা থেকেই সময় কমিয়ে আনার পরিকল্পনা করা হয়েছে। জুলাইয়ে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি। যশোর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান আমিরুল আলম খান পরীক্ষার সময় কমিয়ে আনার এই উদ্যোগকে ইতিবাচক বলে অভিহিত করেছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.