সংবাদ শিরোনাম
ওসমানীনগরের উমরপুর ইউনিয়নে ছাত্রীকে ধর্ষণের চেষ্ঠার ঘটনায় মামলা  » «   শ্রীমঙ্গলে তিনটি দোকানে অভিযান চালিয়ে ৭ টন নিষিদ্ধ পলিথিন জব্দ  » «   সাংবাদিক পীর হাবিবের বিরুদ্ধে অপপ্রচারকারীদের শাস্তি দাবি  » «   জগন্নাথপুরের মিরপুর ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী শেরীন বিজয়ী  » «   প্রধান শিক্ষককের কাছ থেকে চাঁদা দাবী ও প্রান নাশের হুমকি  » «   জগন্নাথপুরের মিরপুর ইউনিয়নে নৌকা প্রার্থী কাদিরের নির্বাচন বয়কট  » «   জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু  » «   দিরাইয়ে ৫ বছরের এক শিশুকে নির্মমভাবে হত্যা  » «   সিলেট জেলায় শ্রেষ্ঠ হলেন গোয়াইনঘাট সার্কেলের এএসপিসহ ৪ পুলিশ কর্মকর্তা  » «   ক্রসফায়ারে হত্যার চেষ্টা.এতে ব্যর্থ হয়ে ডাকাতির মামলায় ঢুকান জকিগঞ্জের ওসি  » «   সুইসাইড নোট থেকেই জানা গেলো আত্মহত্যা করা পপি গণধর্ষণের শিকার  » «   সাংবাদিক মনোয়ারা মনু আর নেই  » «   আবরার ইস্যুতে বিবৃতি দেয়ায় জাতিসংঘ দূতকে তলব  » «   ২২ দিন কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ-ডা. দীপু মনি  » «   বৃটেনে প্রতারণার আশ্রয় নিতে গিয়ে ফেঁসে গেলেন নাসরিন  » «  

ইন্সটাগ্রাম হ্যাক হলে কী করণীয়?

সিলেটপোস্ট ডেস্ক ::ইন্সটাগ্রাম একটি জনপ্রিয় ছবি শেয়ারিং মাধ্যম। অনেক সময়েই ইন্সটাগ্রাম  অ্যাকাউন্টে ব্যবহারকারীরা নিজেই প্রবেশ করতে পারেন না। এটি পাসোয়ার্ড ভুলে যাওয়ার কারণে হতে পারে অথবা কেউ হ্যাক করলেও হতে পারে। 
তাই ব্যবহারকারীদের সুবিধার জন্য পুরো প্রক্রিয়াটি আরো সহজ করল ইনস্টাগ্রাম। এবার মুহূর্তের মধ্যেই আপনার হ্যাক হওয়া অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে পারবেন আপনি।
প্রথমে নিজের ফোনে ইনস্টাগ্রাম অ্যাপটি খুলুন। সেখানে লগ ইন অপশনটি বেছে নিন। সেখানে নিড মোর হেল্প একটি অপশন পাবেন। আপনার ইমেল ও অ্যাকাউন্টে ব্যবহার করা মোবাইল নম্বরটি দিন।
এরপর আপনার মোবাইল নম্বরে একটি ৬ সংখ্যার কোড যাবে, সেই কোডটি আপনাকে ব্যবহার করতে হবে ইনস্টাগ্রামে। ব্যাস এতেই পুনরায় চালু হয়ে যাবে আপনার অ্যাকাউন্টটি।
সেক্ষেত্রেও নিরাপত্তা বাড়াতে বেশ কিছু উদ্যোগ নিয়েছে এই মাধ্যমটি। জানা গেছে, একবার যে কোডটি পাঠানো হয় সেটি একটি মাত্র ডিভাইসেই ব্যবহার করা যাবে।
এছাড়া অ্যাকাউন্টে বড় কোনো পরিবর্তন করা হলে সেক্ষেত্রে কিছুক্ষণের জন্য বন্ধ করে দেয়া হতে পারে অ্যাকাউন্টটি। প্রতিষ্ঠানটি থেকে এমন উদ্যোগ নেয়ার কারণ যাতে অন্য কোনো ব্যবহারকারী আপনার নাম ব্যবহার করতে না পারেন।
প্রতিষ্ঠানটি আরো জানায়, অ্যাকাউন্ট হ্যাক হওয়ার বিষয়টি যথেষ্ট সমস্যার। সেই সমস্যা সমাধানেই এমন উদ্যোগ নেয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.