সংবাদ শিরোনাম
রিফাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সত্যতা পাওয়ায় মিন্নি গ্রেপ্তার  » «   ৯০ দিনের মধ্যে এরশাদের আসনে উপনির্বাচন  » «   ১৬ জুয়াড়িকে জেলহাজতে প্রেরণ  » «   শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট স্থগিত  » «   দক্ষতা উন্নয়নে প্রতি উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র হবে  » «   রংপুরেই সমাহিত করা হলো এরশাদকে  » «   জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ লাইনে মিন্নি  » «   ভারতে মন্দিরের ভেতরে পুরোহিতসহ তিন জনের গলা কাটা দেহ, নরবলির আশঙ্কা  » «   নেপালে বন্যা ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৬৫  » «   ঘুষ লেনদেন প্রমাণিত  » «   নেতাকর্মীদের চাপের মুখে এরশাদের লাশ দাফনের সিদ্ধান্ত পরিবর্তন  » «   আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু  » «   এইচএসসির ফল প্রকাশ আগামীকাল  » «   উল্লাপাড়ায় বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত  » «   সিলেটের গোয়াইনঘাটে ডাকাত গ্রেপ্তার  » «  

ফেসবুক-ইউটিউব, বিদেশি চ্যানেলে বিজ্ঞাপনে দিতে হবে ১৫% ভ্যাট

সিলেটপোস্ট ডেস্ক ::জুলাইয়ের ১ তারিখ থেকে বাংলাদেশে বিদেশি টিভি চ্যানেল সম্প্রচার এবং সামাজিক যোগাযোগ মাধ্যম-ফেইসবুক, ইউটিউবে বিজ্ঞাপন দিতে ১৫ শতাংশ ভ্যাট দিতে হবে।
এমন নির্দেশনা দিয়ে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর। ২০১২ সালের মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন অনুযায়ী, বেতার ও টেলিভিশনের মাধ্যমে সেবা সরবরাহের জন্য অনাবাসিক ব্যক্তি বা সরবরাহকারীকে মূল্য সংযোজন কর ও প্রযোজ্য ক্ষেত্রে সম্পূরক শুল্ক দিতে হবে।
এ আইন অনুযায়ী প্রত্যেক অনাবাসিক ব্যক্তিকে মূসক এজেন্ট নিয়োগ করতে হবে। রাজস্ব আদায়ের স্বার্থে বাংলাদেশে বসবাস করেন না এমন ব্যক্তি বাংলাদেশ টেলিভিশন, বেতার বা ফেইসবুক, গুগল, ইউটিউবের সেবা সরবরাহকারী সব প্রতিষ্ঠানকে মূসক নিবন্ধন গ্রহণ করতে হবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.