সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

ফেসবুক-ইউটিউব, বিদেশি চ্যানেলে বিজ্ঞাপনে দিতে হবে ১৫% ভ্যাট

সিলেটপোস্ট ডেস্ক ::জুলাইয়ের ১ তারিখ থেকে বাংলাদেশে বিদেশি টিভি চ্যানেল সম্প্রচার এবং সামাজিক যোগাযোগ মাধ্যম-ফেইসবুক, ইউটিউবে বিজ্ঞাপন দিতে ১৫ শতাংশ ভ্যাট দিতে হবে।
এমন নির্দেশনা দিয়ে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর। ২০১২ সালের মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন অনুযায়ী, বেতার ও টেলিভিশনের মাধ্যমে সেবা সরবরাহের জন্য অনাবাসিক ব্যক্তি বা সরবরাহকারীকে মূল্য সংযোজন কর ও প্রযোজ্য ক্ষেত্রে সম্পূরক শুল্ক দিতে হবে।
এ আইন অনুযায়ী প্রত্যেক অনাবাসিক ব্যক্তিকে মূসক এজেন্ট নিয়োগ করতে হবে। রাজস্ব আদায়ের স্বার্থে বাংলাদেশে বসবাস করেন না এমন ব্যক্তি বাংলাদেশ টেলিভিশন, বেতার বা ফেইসবুক, গুগল, ইউটিউবের সেবা সরবরাহকারী সব প্রতিষ্ঠানকে মূসক নিবন্ধন গ্রহণ করতে হবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.