সংবাদ শিরোনাম
রিফাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সত্যতা পাওয়ায় মিন্নি গ্রেপ্তার  » «   ৯০ দিনের মধ্যে এরশাদের আসনে উপনির্বাচন  » «   ১৬ জুয়াড়িকে জেলহাজতে প্রেরণ  » «   শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট স্থগিত  » «   দক্ষতা উন্নয়নে প্রতি উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র হবে  » «   রংপুরেই সমাহিত করা হলো এরশাদকে  » «   জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ লাইনে মিন্নি  » «   ভারতে মন্দিরের ভেতরে পুরোহিতসহ তিন জনের গলা কাটা দেহ, নরবলির আশঙ্কা  » «   নেপালে বন্যা ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৬৫  » «   ঘুষ লেনদেন প্রমাণিত  » «   নেতাকর্মীদের চাপের মুখে এরশাদের লাশ দাফনের সিদ্ধান্ত পরিবর্তন  » «   আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু  » «   এইচএসসির ফল প্রকাশ আগামীকাল  » «   উল্লাপাড়ায় বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত  » «   সিলেটের গোয়াইনঘাটে ডাকাত গ্রেপ্তার  » «  

শিশু-কিশোরদের মোবাইল নিষিদ্ধ যে গ্রামে

সিলেটপোস্ট ডেস্ক ::শিশু ও কিশোরদের জন্য মোবাইল ফোন ব্যবহার কতটা উপযোগি তা নিয়ে অনেক বিতর্ক রয়েছে। এই বয়েছে মোবাইল ফোন ব্যবহারের নেতিবাচক দিকই বেশি। এজন্য বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত এই ইলেক্ট্রনিক ডিভাইসটি ব্যবহার নিষিদ্ধ ভারতের গুজরাটের একটি গ্রামে।
গুজরাটের মেহসানা অঞ্চলের গ্রাম প্রধানের নির্দেশে সেখানে শিশু ও কিশোরদের মোবাইল ফোন ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা কার্যকর রয়েছে।
গ্রাম প্রধান মনে করেন, নানা শারীরিক সমস্যার মূলে রয়েছে এই মোবাইল ফোন। গ্রাম প্রধান অঞ্জনাবেন প্যাটেলের যুক্তি, মোবাইল ফোন অতিরিক্ত ব্যবহারের ফলে তরুণদের মনে বিরক্তি, হতাশা তৈরি হয়। যা তাদের বাস্তব জীবন থেকে আলাদা করে দেয়।
পঞ্চায়েতের বৈঠকে বাসিন্দাদের সঙ্গে আলোচনা করে গ্রাম প্রধান অঞ্জনাবেন প্যাটেল এ সিদ্ধান্ত নেন। তবে কেউই এই সিদ্ধান্তের বিরোধিতা করেননি। এখন শিশু-কিশোর ওই নিয়ম মেনে চলছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.