সংবাদ শিরোনাম
ওসমানীনগরের উমরপুর ইউনিয়নে ছাত্রীকে ধর্ষণের চেষ্ঠার ঘটনায় মামলা  » «   শ্রীমঙ্গলে তিনটি দোকানে অভিযান চালিয়ে ৭ টন নিষিদ্ধ পলিথিন জব্দ  » «   সাংবাদিক পীর হাবিবের বিরুদ্ধে অপপ্রচারকারীদের শাস্তি দাবি  » «   জগন্নাথপুরের মিরপুর ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী শেরীন বিজয়ী  » «   প্রধান শিক্ষককের কাছ থেকে চাঁদা দাবী ও প্রান নাশের হুমকি  » «   জগন্নাথপুরের মিরপুর ইউনিয়নে নৌকা প্রার্থী কাদিরের নির্বাচন বয়কট  » «   জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু  » «   দিরাইয়ে ৫ বছরের এক শিশুকে নির্মমভাবে হত্যা  » «   সিলেট জেলায় শ্রেষ্ঠ হলেন গোয়াইনঘাট সার্কেলের এএসপিসহ ৪ পুলিশ কর্মকর্তা  » «   ক্রসফায়ারে হত্যার চেষ্টা.এতে ব্যর্থ হয়ে ডাকাতির মামলায় ঢুকান জকিগঞ্জের ওসি  » «   সুইসাইড নোট থেকেই জানা গেলো আত্মহত্যা করা পপি গণধর্ষণের শিকার  » «   সাংবাদিক মনোয়ারা মনু আর নেই  » «   আবরার ইস্যুতে বিবৃতি দেয়ায় জাতিসংঘ দূতকে তলব  » «   ২২ দিন কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ-ডা. দীপু মনি  » «   বৃটেনে প্রতারণার আশ্রয় নিতে গিয়ে ফেঁসে গেলেন নাসরিন  » «  

শিশু-কিশোরদের মোবাইল নিষিদ্ধ যে গ্রামে

সিলেটপোস্ট ডেস্ক ::শিশু ও কিশোরদের জন্য মোবাইল ফোন ব্যবহার কতটা উপযোগি তা নিয়ে অনেক বিতর্ক রয়েছে। এই বয়েছে মোবাইল ফোন ব্যবহারের নেতিবাচক দিকই বেশি। এজন্য বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত এই ইলেক্ট্রনিক ডিভাইসটি ব্যবহার নিষিদ্ধ ভারতের গুজরাটের একটি গ্রামে।
গুজরাটের মেহসানা অঞ্চলের গ্রাম প্রধানের নির্দেশে সেখানে শিশু ও কিশোরদের মোবাইল ফোন ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা কার্যকর রয়েছে।
গ্রাম প্রধান মনে করেন, নানা শারীরিক সমস্যার মূলে রয়েছে এই মোবাইল ফোন। গ্রাম প্রধান অঞ্জনাবেন প্যাটেলের যুক্তি, মোবাইল ফোন অতিরিক্ত ব্যবহারের ফলে তরুণদের মনে বিরক্তি, হতাশা তৈরি হয়। যা তাদের বাস্তব জীবন থেকে আলাদা করে দেয়।
পঞ্চায়েতের বৈঠকে বাসিন্দাদের সঙ্গে আলোচনা করে গ্রাম প্রধান অঞ্জনাবেন প্যাটেল এ সিদ্ধান্ত নেন। তবে কেউই এই সিদ্ধান্তের বিরোধিতা করেননি। এখন শিশু-কিশোর ওই নিয়ম মেনে চলছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.