সংবাদ শিরোনাম
রিফাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সত্যতা পাওয়ায় মিন্নি গ্রেপ্তার  » «   ৯০ দিনের মধ্যে এরশাদের আসনে উপনির্বাচন  » «   ১৬ জুয়াড়িকে জেলহাজতে প্রেরণ  » «   শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট স্থগিত  » «   দক্ষতা উন্নয়নে প্রতি উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র হবে  » «   রংপুরেই সমাহিত করা হলো এরশাদকে  » «   জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ লাইনে মিন্নি  » «   ভারতে মন্দিরের ভেতরে পুরোহিতসহ তিন জনের গলা কাটা দেহ, নরবলির আশঙ্কা  » «   নেপালে বন্যা ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৬৫  » «   ঘুষ লেনদেন প্রমাণিত  » «   নেতাকর্মীদের চাপের মুখে এরশাদের লাশ দাফনের সিদ্ধান্ত পরিবর্তন  » «   আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু  » «   এইচএসসির ফল প্রকাশ আগামীকাল  » «   উল্লাপাড়ায় বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত  » «   সিলেটের গোয়াইনঘাটে ডাকাত গ্রেপ্তার  » «  

যুক্তরাষ্ট্রে যেতে চাইলে ফেসবুকে যা করবেন না

সিলেটপোস্ট ডেস্ক ::যুক্তরাষ্ট্রে লেখাপড়া, ব্যবসা বা ভ্রমনের জন্য অনেকেই চেষ্টা করে থাকেন। প্রয়োজনীয় সব কাগজপত্র থাকার পরেও অনেক খেত্রে দেখা যায় ভিসা দেয়া হয় না। ভিসা না পাওয়ার পেছনে সামাজিক মাধ্যমে আবেদনকারীর পদচারণা যে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে তা হয়তো বেশিরভাগ আবেদনকারী জানেন না।
সামাজিক মাধ্যমে আপনার নেতিবাচক উপস্থাপনা, মাদক ও শৃঙ্খলা ভঙ্গের মতো বিষয়, বিদ্বেষ, যুক্তরাষ্ট্রের প্রতি নেতিবাচক মনোভাবসহ নানা বিষয় দেখা হয়। এক্ষেত্রে ফেসবুকে আপনি কী করছেন তা গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হতে পারে।
এজন্য যুক্তরাষ্ট্র যেতে চাইলে আপনাকে অন্তত সাতটি কাজ এড়িয়ে চলতে হবে। সেগুলো হচ্ছে, রাজনৈতিক পোস্ট, সহিংসতার পোস্ট, হইহুল্লোড় করার দৃশ্য, যুক্তরাষ্ট্রে স্থায়ী হওয়ার ঘোষণা, অশ্লীল পোস্ট এবং পোস্ট মুছে ফেলা।
উপরোক্ত বিষয়গুলো থেকে যুক্তরাষ্ট্রের দূতাবাস কর্মকর্তারা আপনার চিন্তা-চেতনা বিষয়ে একটি ধারণা পান। এছাড়া যদি আপনি পোস্ট দিয়ে মুছে ফেলেন তাহলে সন্দেহের চোখে দেখা হয়।
সূত্র: গ্যাজেটস নাউ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.