সংবাদ শিরোনাম
এবার সিলেটে পেঁয়াজ,চালের পর বাজারে ঝড় উঠছে লবনের দাম  » «   দেশে মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি চলছে: ফখরুল  » «   ওসমানীনগরে সড়ক পারাপারের সময় গাড়ির চাপায় এক শিশু নিহত  » «   পপুলার ইনস্যুরেন্সের এক বিমা কর্মীকে পালাক্রমে ধর্ষণ-থানায় মামলা  » «   সিলেট নগরীর তিনটি স্থানে ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি শুরু  » «   ফেসবুকে স্ট্যাটাসে জ্বলে পুড়ে ছাই আন্তর্জাতিক মানব পাচারকারী উজ্জল  » «   ওসমানীনগরে পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষার্থীদের সামনে প্রকাশ্যে ধূমপান  » «   প্রধানমন্ত্রীকে মির্জা ফখরুলের চিঠি  » «   স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সাধারণ সম্পাদক বাবু  » «   নিখোঁজ ক্রিকেটার গৌতম গাম্ভীর!  » «   রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন আজ  » «   বড়লেখায় মুজিব হত্যা: জড়িত একজনের স্বীকারোক্তি  » «   ৫ ডিসেম্বর এক দিনেই হবে সিলেট জেলা ও মহানগর আ. লীগের সম্মেলন  » «   মৌলভীবাজারে তরুণী অপহরণের ঘটনায় মামলা:গ্রেপ্তার ২  » «   গোয়াইনঘাটে শ্বাসরোধ করে এক বৃদ্ধাকে হত্যা-মূল হোতা আটক  » «  

যুক্তরাষ্ট্রে যেতে চাইলে ফেসবুকে যা করবেন না

সিলেটপোস্ট ডেস্ক ::যুক্তরাষ্ট্রে লেখাপড়া, ব্যবসা বা ভ্রমনের জন্য অনেকেই চেষ্টা করে থাকেন। প্রয়োজনীয় সব কাগজপত্র থাকার পরেও অনেক খেত্রে দেখা যায় ভিসা দেয়া হয় না। ভিসা না পাওয়ার পেছনে সামাজিক মাধ্যমে আবেদনকারীর পদচারণা যে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে তা হয়তো বেশিরভাগ আবেদনকারী জানেন না।
সামাজিক মাধ্যমে আপনার নেতিবাচক উপস্থাপনা, মাদক ও শৃঙ্খলা ভঙ্গের মতো বিষয়, বিদ্বেষ, যুক্তরাষ্ট্রের প্রতি নেতিবাচক মনোভাবসহ নানা বিষয় দেখা হয়। এক্ষেত্রে ফেসবুকে আপনি কী করছেন তা গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হতে পারে।
এজন্য যুক্তরাষ্ট্র যেতে চাইলে আপনাকে অন্তত সাতটি কাজ এড়িয়ে চলতে হবে। সেগুলো হচ্ছে, রাজনৈতিক পোস্ট, সহিংসতার পোস্ট, হইহুল্লোড় করার দৃশ্য, যুক্তরাষ্ট্রে স্থায়ী হওয়ার ঘোষণা, অশ্লীল পোস্ট এবং পোস্ট মুছে ফেলা।
উপরোক্ত বিষয়গুলো থেকে যুক্তরাষ্ট্রের দূতাবাস কর্মকর্তারা আপনার চিন্তা-চেতনা বিষয়ে একটি ধারণা পান। এছাড়া যদি আপনি পোস্ট দিয়ে মুছে ফেলেন তাহলে সন্দেহের চোখে দেখা হয়।
সূত্র: গ্যাজেটস নাউ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.