সংবাদ শিরোনাম
বিশপের দশক সেরা ওয়ানডে একাদশে একমাত্র অলরাউন্ডার সাকিব  » «   মুক্তির শর্তের বিষয়ে আইনজীবীদের সঙ্গেও পরামর্শ  » «   রবিবার থেকে ব্যাংক চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা  » «   অভ্যন্তরীণ তিন রুটে ১ জুন থেকে ফ্লাইট চালু  » «   সৌদি আরবে সিলেটর জকিগন্জের এক ব্যবসায়ীর মৃত্যু  » «   নিজ হাতে গড়া দল থেকে বহিষ্কার মাহাথির  » «   লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক বৃদ্ধের মৃত্যু  » «   কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত  » «   করোনা:বিশ্বনাথে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আহত ৪০  » «   বিশ্বনাথে নিজ কর্মস্থলে আসার সময় মাদ্রাসার শিক্ষকের মৃত্যু  » «   নগরীর পাঠানটুলা থেকে এক অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবাদ করায় মহিলা সদস্যর শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ দায়ের  » «   করোনা: দেশে একদিনে শনাক্ত ছাড়ালো ২ হাজার, মৃত্যু ১৫  » «   মায়ের দুধে করোনা সংক্রমণ হয় না  » «  

যুক্তরাষ্ট্রে যেতে চাইলে ফেসবুকে যা করবেন না

সিলেটপোস্ট ডেস্ক ::যুক্তরাষ্ট্রে লেখাপড়া, ব্যবসা বা ভ্রমনের জন্য অনেকেই চেষ্টা করে থাকেন। প্রয়োজনীয় সব কাগজপত্র থাকার পরেও অনেক খেত্রে দেখা যায় ভিসা দেয়া হয় না। ভিসা না পাওয়ার পেছনে সামাজিক মাধ্যমে আবেদনকারীর পদচারণা যে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে তা হয়তো বেশিরভাগ আবেদনকারী জানেন না।
সামাজিক মাধ্যমে আপনার নেতিবাচক উপস্থাপনা, মাদক ও শৃঙ্খলা ভঙ্গের মতো বিষয়, বিদ্বেষ, যুক্তরাষ্ট্রের প্রতি নেতিবাচক মনোভাবসহ নানা বিষয় দেখা হয়। এক্ষেত্রে ফেসবুকে আপনি কী করছেন তা গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হতে পারে।
এজন্য যুক্তরাষ্ট্র যেতে চাইলে আপনাকে অন্তত সাতটি কাজ এড়িয়ে চলতে হবে। সেগুলো হচ্ছে, রাজনৈতিক পোস্ট, সহিংসতার পোস্ট, হইহুল্লোড় করার দৃশ্য, যুক্তরাষ্ট্রে স্থায়ী হওয়ার ঘোষণা, অশ্লীল পোস্ট এবং পোস্ট মুছে ফেলা।
উপরোক্ত বিষয়গুলো থেকে যুক্তরাষ্ট্রের দূতাবাস কর্মকর্তারা আপনার চিন্তা-চেতনা বিষয়ে একটি ধারণা পান। এছাড়া যদি আপনি পোস্ট দিয়ে মুছে ফেলেন তাহলে সন্দেহের চোখে দেখা হয়।
সূত্র: গ্যাজেটস নাউ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.