সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

যুক্তরাষ্ট্রে যেতে চাইলে ফেসবুকে যা করবেন না

সিলেটপোস্ট ডেস্ক ::যুক্তরাষ্ট্রে লেখাপড়া, ব্যবসা বা ভ্রমনের জন্য অনেকেই চেষ্টা করে থাকেন। প্রয়োজনীয় সব কাগজপত্র থাকার পরেও অনেক খেত্রে দেখা যায় ভিসা দেয়া হয় না। ভিসা না পাওয়ার পেছনে সামাজিক মাধ্যমে আবেদনকারীর পদচারণা যে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে তা হয়তো বেশিরভাগ আবেদনকারী জানেন না।
সামাজিক মাধ্যমে আপনার নেতিবাচক উপস্থাপনা, মাদক ও শৃঙ্খলা ভঙ্গের মতো বিষয়, বিদ্বেষ, যুক্তরাষ্ট্রের প্রতি নেতিবাচক মনোভাবসহ নানা বিষয় দেখা হয়। এক্ষেত্রে ফেসবুকে আপনি কী করছেন তা গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হতে পারে।
এজন্য যুক্তরাষ্ট্র যেতে চাইলে আপনাকে অন্তত সাতটি কাজ এড়িয়ে চলতে হবে। সেগুলো হচ্ছে, রাজনৈতিক পোস্ট, সহিংসতার পোস্ট, হইহুল্লোড় করার দৃশ্য, যুক্তরাষ্ট্রে স্থায়ী হওয়ার ঘোষণা, অশ্লীল পোস্ট এবং পোস্ট মুছে ফেলা।
উপরোক্ত বিষয়গুলো থেকে যুক্তরাষ্ট্রের দূতাবাস কর্মকর্তারা আপনার চিন্তা-চেতনা বিষয়ে একটি ধারণা পান। এছাড়া যদি আপনি পোস্ট দিয়ে মুছে ফেলেন তাহলে সন্দেহের চোখে দেখা হয়।
সূত্র: গ্যাজেটস নাউ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.