সংবাদ শিরোনাম
ওসমানীনগরের উমরপুর ইউনিয়নে ছাত্রীকে ধর্ষণের চেষ্ঠার ঘটনায় মামলা  » «   শ্রীমঙ্গলে তিনটি দোকানে অভিযান চালিয়ে ৭ টন নিষিদ্ধ পলিথিন জব্দ  » «   সাংবাদিক পীর হাবিবের বিরুদ্ধে অপপ্রচারকারীদের শাস্তি দাবি  » «   জগন্নাথপুরের মিরপুর ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী শেরীন বিজয়ী  » «   প্রধান শিক্ষককের কাছ থেকে চাঁদা দাবী ও প্রান নাশের হুমকি  » «   জগন্নাথপুরের মিরপুর ইউনিয়নে নৌকা প্রার্থী কাদিরের নির্বাচন বয়কট  » «   জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু  » «   দিরাইয়ে ৫ বছরের এক শিশুকে নির্মমভাবে হত্যা  » «   সিলেট জেলায় শ্রেষ্ঠ হলেন গোয়াইনঘাট সার্কেলের এএসপিসহ ৪ পুলিশ কর্মকর্তা  » «   ক্রসফায়ারে হত্যার চেষ্টা.এতে ব্যর্থ হয়ে ডাকাতির মামলায় ঢুকান জকিগঞ্জের ওসি  » «   সুইসাইড নোট থেকেই জানা গেলো আত্মহত্যা করা পপি গণধর্ষণের শিকার  » «   সাংবাদিক মনোয়ারা মনু আর নেই  » «   আবরার ইস্যুতে বিবৃতি দেয়ায় জাতিসংঘ দূতকে তলব  » «   ২২ দিন কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ-ডা. দীপু মনি  » «   বৃটেনে প্রতারণার আশ্রয় নিতে গিয়ে ফেঁসে গেলেন নাসরিন  » «  

তিউনিশিয়া থেকে আজ ফিরছেন আরও ২৪ জন

সিলেটপোস্ট ডেস্ক ::তৃতীয় ধাপে তিউনিশিয়া থেকে আজ আরও ২৪ বাংলাদেশি দেশে ফিরবেন।  বিকালে ৫ টার ১৫ মিনিটে কাতার এয়ারওয়েজের কিআর-৬৩৪ ফ্লাইটে করে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন।

তিউনেশিয়া ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশীর মধ্যে প্রথম ধাপে গত ২১শে জুন ফিরেছেন ১৭ জন, দ্বিতীয় ধাপে গতকাল (২৫শে জুন) ফিরেছেন ১৫ জন এবং আজ ফিরবেন আরও ২৪ জন। এ নিয়ে দেশে ফেরার সংখ্যা দাঁড়াবে ফিরছেন ৫৬ জনে। বাকি থাকছে আরও ৮ জন। তবে তারা দেশে ফেরত আসতে অস্বীকৃতি জানিয়েছেন। তাদেরকেও ফেরত পাঠানোর জন্য তিউনেশিয়া কর্তৃপক্ষ ও আইওএম-এর সঙ্গে যোগাযোগ করছেন লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাস।

লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে আটকে পড়া সকল বাংলাদেশীকে ফেরত পাঠানো হবে মর্মে তিউনেশিয়া কর্তৃপক্ষের নিকট নিশ্চয়তা প্রদানের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্মীদেরকে গত ১৮ই জুন সন্ধ্যায় জারজিস বন্দরে নামার অনুমতি দেয়। কঠোর নিরাপত্তা ব্যবস্থায় সকলকে তিউনেশিয়া এনে রেড ক্রিসেন্ট ও আইওএম যৌথ পরিচালিত শেল্টার হোমে রাখার ব্যবস্থা করা হয়।

আইওএম-এর সহায়তায় কর্মীদেরকে দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হয়।

তিউনেশিয়া ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশীর মধ্যে মাদারীপুরের ২৬ জন, ব্রাহ্মণবাড়িয়ার ১৫ জন, সিলেটের ৮ জন, শরীয়তপুরের ৩ জন, মৌলভীবাজারের ৩ জন, নোয়াখালীর ২ জন, চাঁদপুরের ১ জন, সুনামগঞ্জের ১ জন, গাজীপুরের ১ জন, ঢাকার ১ জন, নরসিংদীর ১ জন, ফরিদপুরের ১ জন এবং টাঙ্গাইলের ১ জন রয়েছেন।

এছাড়া গত এক মাসে চার ধাপে বিভিন্ন সময়ে তিউনেশিয়া থেকে দেশে ফিরেছেন ৩৩ বাংলাদেশী। এদের মধ্যে ভূমধ্যসাগরে নৌকা ডুবির ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া কর্মীরাও রয়েছেন। আর গত ১১ই জুন তিউনেশিয়া থেকে ফেরত আসা ৬ কর্মী ছিলেন যারা তিউনেশিয়া দিয়ে ব্রাজিল হয়ে আমেরিকা যাচ্ছিলেন। এরা সবাই কুমিল্লা জেলার।

সর্বশেষ সংবাদ

Developed by:

.