সংবাদ শিরোনাম
রিফাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সত্যতা পাওয়ায় মিন্নি গ্রেপ্তার  » «   ৯০ দিনের মধ্যে এরশাদের আসনে উপনির্বাচন  » «   ১৬ জুয়াড়িকে জেলহাজতে প্রেরণ  » «   শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট স্থগিত  » «   দক্ষতা উন্নয়নে প্রতি উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র হবে  » «   রংপুরেই সমাহিত করা হলো এরশাদকে  » «   জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ লাইনে মিন্নি  » «   ভারতে মন্দিরের ভেতরে পুরোহিতসহ তিন জনের গলা কাটা দেহ, নরবলির আশঙ্কা  » «   নেপালে বন্যা ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৬৫  » «   ঘুষ লেনদেন প্রমাণিত  » «   নেতাকর্মীদের চাপের মুখে এরশাদের লাশ দাফনের সিদ্ধান্ত পরিবর্তন  » «   আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু  » «   এইচএসসির ফল প্রকাশ আগামীকাল  » «   উল্লাপাড়ায় বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত  » «   সিলেটের গোয়াইনঘাটে ডাকাত গ্রেপ্তার  » «  

সেমিতেই দেখা হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনার?

সিলেটপোস্ট ডেস্ক ::ক্রীড়াঙ্গনে ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবল লড়াইয়ের চেয়ে আকাক্সিক্ষত ও প্রত্যাশিত বোধহয় আর কিছু নেই। এ দু’টি দল বিশ্বের সবচেয়ে জনপ্রিয়। দল দু’টি তাই মুখোমুখি হলে ভিন্ন মাত্রা যোগ হয় গোটা দুনিয়ায়।

এমন আরেকটি উপলক্ষ ফুটবলপ্রেমীদের সামনে এসেই গেছে! যদি শুক্রবার রাতে আর্জেন্টিনা চলমান কোপা আমেরিকা ফুটবলের কোয়ার্টার ফাইনালে জিতে থাকে। দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ভেনিজুয়েলার বিরুদ্ধে খেলেছে লিওনেল মেসির দল। মেসিরা জয় পেলেই কোপার প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। এর আগে ব্রাজিল শেষ আটে জিতে আগেই সেমিতে পা দিয়ে রেখেছে। মেসিরা জিতলে কাক্সিক্ষত আর্জেন্টিনা-ব্রাজিল সেমির মহারণ হবে বাংলাদেশ সময় বুধবার সকালে।

২০১১ ও ২০১৫ সালের কোপা আমেরিকায় প্যারাগুয়ের কাছে হেরেই কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল ব্রাজিল। এবারের জয়ে সেই হারের ক্ষতে কিছুটা হলেও প্রলেপ দিয়েছে সেলেসাওরা। এরপর ২০১৬ কোপা আমেরিকার শতমম বিশেষ আসরে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছিল ব্রাজিল। একই আসরের ফাইনালে খেলে আর্জেন্টিনা। হারে চিলির কাছে। ২০০৭ সালের পর প্রথমবারের মতো কোপার শিরোপা জেতার মিশনে আর্জেন্টিনাও বড় বাধা হতে পারে এবার ব্রাজিল। আর্জেন্টিনার যে ফর্ম তাতে অবশ্য ব্রাজিল-আর্জেন্টিনা মহারণ দেখার অপেক্ষায় জল পড়তে পারে! সমর্থকরা হতে পারেন হতাশ। মেসিদের পারফর্মেন্স এবার বেশ বিবর্ণই। সেমিতে ওঠার পথটা তাদের জন্য সহজ হবে না। তাছাড়া ব্রাজিল দলেও ইনজুরির কারণে নেই নেইমার।

কলম্বিয়ার কাছে হার দিয়ে কোপা আমেরিকা শুরু করে আর্জেন্টিনা। দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করে ছিটকে পড়ার হুমকিতে ছিল টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বারের চ্যাম্পিয়নরা। পরে গ্রুপপর্বের শেষ ম্যাচে কাতারকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টারে জায়গা করে নেয় আর্জেন্টিনা। গত মার্চে এ্যাটলেটিকো মাদ্রিদের হোম গ্রাউন্ড ওয়ান্ডা মেট্রোপলিটানোয় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ভেনিজুয়েলার কাছে ৩-১ গোলে হেরেছিল আর্জেন্টিনা। চলতি কোপা আমেরিকায় এমনিতেই আকাশী-নীলদের পারফর্মেন্স যাচ্ছেতাই, সেমিতে উঠতে হলে তাই নিজেদের সেরাটাই দিতে হবে মেসিদের। ফলাফল কি হয়েছে সেটা অবশ্য গত রাতেই নিশ্চিত হয়ে গেছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.