সংবাদ শিরোনাম
বিক্ষোভ অব্যাহত রাখতে ও পুলিশে সংস্কারের আহ্বান ওবামার  » «   কিছু মানুষ আছে যারা কখনোই করোনায় আক্রান্ত হবেন না!  » «   করোনা পরিস্থিতিতে মৃত্যুর ঝুঁকি বেড়েছে গর্ভবতীদের: এখন গর্ভধারণ না করার পরামর্শ  » «   উষ্ণতায় বেড়েছে বজ্রপাত সিলেট সহ সারাদেশে এক দিনেই নিহত ১২  » «   ব্যাংকে টাকা জমার খরচ বাড়ছে  » «   মানুষকে রক্ষার চেষ্টা করছি প্রাণপণে : প্রধানমন্ত্রী  » «   জগন্নাথপুরে অজ্ঞাতনামা লাশের পরিজয় পেতে পুলিশের সাহায্য কামনা  » «   গোয়াইনঘাটে আরও এক করোনা রোগী শনাক্ত: উপজেলায় মোট আক্রান্ত ৮  » «   জগন্নাথপুরে পুলিশ সদস্য সহ ২জন করোনায় আক্রান্ত  » «   দিরাইয়ে বজ্রপাতে ১৪ বছরের কিশোরের মৃত্যু  » «   তামাবিল স্থলবন্দর দিয়ে দেশে ফিরলেন ২ বাংলাদেশি  » «   সাংবাদিক ফয়সল আহমদ বাবলুর মাতৃবিয়োগ-গোয়াইনঘাট প্রেসক্লাবের শোক  » «   দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জাফলংয়ে যুবলীগ নেতা বহিষ্কার  » «   সাংবাদিক বাবলুর মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «   সিলেট বিভাগে নতুন করে আরও ৭৯ জনের করোনা শনাক্ত-মোট ১২৩৮  » «  

রাবি শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

সিলেটপোস্ট ডেস্ক :: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) এক শিক্ষকের বিরুদ্ধে দুই ছাত্রীকে যৌন হয়রানি ও উত্ত্যক্তের প্রতিবাদে মানববন্ধন পালিত হয়েছে। রবিবার দুপুর ১২টায় বিশ^বিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী একাডেমিক ভবনের সামনে অভিযুক্ত সহকারী অধ্যাপক বিষ্ণুকুমার অধিকারীর শাস্তি চেয়ে এ মানববন্ধনের আয়োজন করে আইইআরের শিক্ষার্থীরা।

এ সময় বক্তারা বলেন, বিশ^বিদ্যালয়ে একজন শিক্ষকের কাছে দুই ছাত্রীর যৌন হয়রানির শিকার হওয়া লজ্জাজনক ঘটনা। ওই শিক্ষকের বিরুদ্ধে নম্বরের ভয় দেখানো, শ্রেণীকক্ষে গ্রুপিংয়ের অভিযোগ অনেক পুরোনো। এরকম শিক্ষককে আমরা দেখতে চাই না। আরও অবাক হতে হয় যখন অভিযোগকারীরা অভিযোগ করে নিরাপত্তায় ভোগে আর অভিযুক্ত শিক্ষক অপকর্ম করে বুক চিতিয়ে ক্যাম্পাসে ঘুরে বেড়ায়।

শিক্ষার্থীরা আরও বলেন, সেই শিক্ষককে বাঁচাতে বিশ^বিদ্যালয়ের একটি মহল নানা বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে ফয়দা লোটার চেষ্টা করছে। আমরা চাই না ওই শিক্ষককে বাঁচানোর জন্য এই ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করে রাজনীতি করা হউক। আমরা ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ওই শিক্ষকের বিচার চাই।

আইইআরের ৪র্থ বর্ষের শিক্ষার্থী খুর্শিদ রাজীবের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন ৪র্থ বর্ষের শিক্ষার্থী শহীদুল ইসলাম, শর্মিলা ম-ল, আশিক মোঃ নুর উদ্দীন, ৩য় বর্ষের শিক্ষার্থী তানিয়া সরকার, হিয়া মুবাশি^রা, মাহফুজা ফারজানা, মিজানুর রহমান, ২য় বর্ষের শিক্ষার্থী সালসাবিলা শশী, ১ম বর্ষের শিক্ষার্থী রিজভি আহমেদ, মার্কেটিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী প্রসেনজিৎ কুমার প্রমুখ। এ সময় বিভিন্ন বিভাগের দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৫ জুন ও ২৭ জুন শিক্ষক বিষ্ণুকুমার অধিকারীর বিরুদ্ধে দুই ছাত্রী যৌন হয়রানি ও মানসিকভাবে উত্যক্তের লিখিত অভিযোগ করেন। পরে মঙ্গলবার বিকেলে এক জরুরী সভা ডেকে ওই শিক্ষককে ২য় ও ৪র্থ বর্ষের সকল একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.