সংবাদ শিরোনাম
উল্লাপাড়ায় বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত  » «   সিলেটের গোয়াইনঘাটে ডাকাত গ্রেপ্তার  » «   পুত্রবধূকে ধর্ষণ করলেন শ্বশুর!  » «   সোনারগাঁয়ে বিয়াইর ধর্ষণে অন্তঃসত্ত্বা বেয়াইন  » «   ক্যাম্পাসে অনৈতিক কর্মকাণ্ড, ডাকা হয় কলগার্লদেরও  » «   দলিত নারীকে ধর্ষণের অভিযোগে ৬ পুলিশের বিরুদ্ধে মামলা করল পুলিশ  » «   সত্যিকার সমর্থ অনলাইন মিডিয়া নিবন্ধন পাবে : তথ্যমন্ত্রী  » «   পটুয়াখালী মায়ের পরকিয়ার জেরে সন্তান খুন, ছয় মাস পরে ইউপি সদস্য গ্রেফতার  » «   এরশাদের দাফন সংক্রান্ত প্রস্তাবে প্রস্তাবে সায় নেই সরকারের  » «   শ্রীমঙ্গলে ৪৩৪ টন ধান কিনবে সরকার  » «   সারা দেশে নারী ও শিশু ধর্ষণের বিরুদ্ধে শাবি শিক্ষার্থীদের প্রতিবাদ  » «   নবীগঞ্জে পানিবন্দি অর্ধশতাধিক গ্রাম হুমকির মুখে বিবিয়ানা  » «   মৌলভীবাজারে ইভটিজিং আতঙ্ক, দেশব্যাপী ধর্ষণ ও প্রকাশ্যে কুপিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন  » «   ভিডিও বানাতে সুরমায় ঝাঁপ: ৩ দিন পর মিলল লাশ  » «   মালয়েশিয়ায় ৩০০ বাংলাদেশি আটক  » «  

রাবি শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

সিলেটপোস্ট ডেস্ক :: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) এক শিক্ষকের বিরুদ্ধে দুই ছাত্রীকে যৌন হয়রানি ও উত্ত্যক্তের প্রতিবাদে মানববন্ধন পালিত হয়েছে। রবিবার দুপুর ১২টায় বিশ^বিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী একাডেমিক ভবনের সামনে অভিযুক্ত সহকারী অধ্যাপক বিষ্ণুকুমার অধিকারীর শাস্তি চেয়ে এ মানববন্ধনের আয়োজন করে আইইআরের শিক্ষার্থীরা।

এ সময় বক্তারা বলেন, বিশ^বিদ্যালয়ে একজন শিক্ষকের কাছে দুই ছাত্রীর যৌন হয়রানির শিকার হওয়া লজ্জাজনক ঘটনা। ওই শিক্ষকের বিরুদ্ধে নম্বরের ভয় দেখানো, শ্রেণীকক্ষে গ্রুপিংয়ের অভিযোগ অনেক পুরোনো। এরকম শিক্ষককে আমরা দেখতে চাই না। আরও অবাক হতে হয় যখন অভিযোগকারীরা অভিযোগ করে নিরাপত্তায় ভোগে আর অভিযুক্ত শিক্ষক অপকর্ম করে বুক চিতিয়ে ক্যাম্পাসে ঘুরে বেড়ায়।

শিক্ষার্থীরা আরও বলেন, সেই শিক্ষককে বাঁচাতে বিশ^বিদ্যালয়ের একটি মহল নানা বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে ফয়দা লোটার চেষ্টা করছে। আমরা চাই না ওই শিক্ষককে বাঁচানোর জন্য এই ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করে রাজনীতি করা হউক। আমরা ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ওই শিক্ষকের বিচার চাই।

আইইআরের ৪র্থ বর্ষের শিক্ষার্থী খুর্শিদ রাজীবের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন ৪র্থ বর্ষের শিক্ষার্থী শহীদুল ইসলাম, শর্মিলা ম-ল, আশিক মোঃ নুর উদ্দীন, ৩য় বর্ষের শিক্ষার্থী তানিয়া সরকার, হিয়া মুবাশি^রা, মাহফুজা ফারজানা, মিজানুর রহমান, ২য় বর্ষের শিক্ষার্থী সালসাবিলা শশী, ১ম বর্ষের শিক্ষার্থী রিজভি আহমেদ, মার্কেটিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী প্রসেনজিৎ কুমার প্রমুখ। এ সময় বিভিন্ন বিভাগের দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৫ জুন ও ২৭ জুন শিক্ষক বিষ্ণুকুমার অধিকারীর বিরুদ্ধে দুই ছাত্রী যৌন হয়রানি ও মানসিকভাবে উত্যক্তের লিখিত অভিযোগ করেন। পরে মঙ্গলবার বিকেলে এক জরুরী সভা ডেকে ওই শিক্ষককে ২য় ও ৪র্থ বর্ষের সকল একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.