সংবাদ শিরোনাম
নগরীর বেশ কিছু এলাকায় আগামীকাল বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে  » «   লাইবেরিয়ায় কোরআন শিক্ষার স্কুলে অগ্নিকাণ্ডে ২৬ শিক্ষার্থী ও ২ শিক্ষক নিহত  » «   বৈধ কর্মীদেরও ফেরত পাঠাচ্ছে সৌদি আরব: তিন দিনে ফিরেছেন ৩৮৯ জন  » «   জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে শুক্রবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   বাংলাদেশের ৬৫ শতাংশ শিক্ষার্থীই বাংলা পড়তে পারে না!  » «   ভয়ঙ্কররূপে ধেয়ে আসছে হামবার্তো  » «   আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ তিন রোহিঙ্গা যুবক নিহত  » «   ২৭ বছর পর ছাত্রদলের নয়া কমিটি:খোকন সভাপতি, সাধারণ সম্পাদক শ্যামল  » «   কুলাউড়ায় প্রেমের প্রস্তাবে রাজী না হওয়ায় স্কুল ছাত্রীকে মারধর”অভিযুক্ত পলাতক  » «   ছাতকে কিশোরীকে ধর্ষনের অভিযোগে আটক ১  » «   নগরীর গোয়াবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ৪ ছিনতাইকারী গ্রেপ্তার, অটোরিকশা জব্দ  » «   সিলেটের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২২ জুয়াড়িকে আটক করেছে র‌্যাব-৯  » «   নগরীর তালতলা থেকে ইয়াবাসহ যুবক আটক  » «   নিজেকে নির্দোষ দাবি করছেন মুমিন  » «   নগরীতে কাগজপত্রবিহীন যানবাহনের বিরুদ্ধে ট্রাফিক পুলিশের অভিযান  » «  

রাবি শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

সিলেটপোস্ট ডেস্ক :: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) এক শিক্ষকের বিরুদ্ধে দুই ছাত্রীকে যৌন হয়রানি ও উত্ত্যক্তের প্রতিবাদে মানববন্ধন পালিত হয়েছে। রবিবার দুপুর ১২টায় বিশ^বিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী একাডেমিক ভবনের সামনে অভিযুক্ত সহকারী অধ্যাপক বিষ্ণুকুমার অধিকারীর শাস্তি চেয়ে এ মানববন্ধনের আয়োজন করে আইইআরের শিক্ষার্থীরা।

এ সময় বক্তারা বলেন, বিশ^বিদ্যালয়ে একজন শিক্ষকের কাছে দুই ছাত্রীর যৌন হয়রানির শিকার হওয়া লজ্জাজনক ঘটনা। ওই শিক্ষকের বিরুদ্ধে নম্বরের ভয় দেখানো, শ্রেণীকক্ষে গ্রুপিংয়ের অভিযোগ অনেক পুরোনো। এরকম শিক্ষককে আমরা দেখতে চাই না। আরও অবাক হতে হয় যখন অভিযোগকারীরা অভিযোগ করে নিরাপত্তায় ভোগে আর অভিযুক্ত শিক্ষক অপকর্ম করে বুক চিতিয়ে ক্যাম্পাসে ঘুরে বেড়ায়।

শিক্ষার্থীরা আরও বলেন, সেই শিক্ষককে বাঁচাতে বিশ^বিদ্যালয়ের একটি মহল নানা বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে ফয়দা লোটার চেষ্টা করছে। আমরা চাই না ওই শিক্ষককে বাঁচানোর জন্য এই ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করে রাজনীতি করা হউক। আমরা ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ওই শিক্ষকের বিচার চাই।

আইইআরের ৪র্থ বর্ষের শিক্ষার্থী খুর্শিদ রাজীবের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন ৪র্থ বর্ষের শিক্ষার্থী শহীদুল ইসলাম, শর্মিলা ম-ল, আশিক মোঃ নুর উদ্দীন, ৩য় বর্ষের শিক্ষার্থী তানিয়া সরকার, হিয়া মুবাশি^রা, মাহফুজা ফারজানা, মিজানুর রহমান, ২য় বর্ষের শিক্ষার্থী সালসাবিলা শশী, ১ম বর্ষের শিক্ষার্থী রিজভি আহমেদ, মার্কেটিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী প্রসেনজিৎ কুমার প্রমুখ। এ সময় বিভিন্ন বিভাগের দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৫ জুন ও ২৭ জুন শিক্ষক বিষ্ণুকুমার অধিকারীর বিরুদ্ধে দুই ছাত্রী যৌন হয়রানি ও মানসিকভাবে উত্যক্তের লিখিত অভিযোগ করেন। পরে মঙ্গলবার বিকেলে এক জরুরী সভা ডেকে ওই শিক্ষককে ২য় ও ৪র্থ বর্ষের সকল একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.