সংবাদ শিরোনাম
রবিবার থেকে ব্যাংক চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা  » «   অভ্যন্তরীণ তিন রুটে ১ জুন থেকে ফ্লাইট চালু  » «   সৌদি আরবে সিলেটর জকিগন্জের এক ব্যবসায়ীর মৃত্যু  » «   নিজ হাতে গড়া দল থেকে বহিষ্কার মাহাথির  » «   লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক বৃদ্ধের মৃত্যু  » «   কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত  » «   করোনা:বিশ্বনাথে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আহত ৪০  » «   বিশ্বনাথে নিজ কর্মস্থলে আসার সময় মাদ্রাসার শিক্ষকের মৃত্যু  » «   নগরীর পাঠানটুলা থেকে এক অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবাদ করায় মহিলা সদস্যর শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ দায়ের  » «   করোনা: দেশে একদিনে শনাক্ত ছাড়ালো ২ হাজার, মৃত্যু ১৫  » «   মায়ের দুধে করোনা সংক্রমণ হয় না  » «   ভক্তদের সারপ্রাইজ দিলেন মুশফিক  » «   করোনাকালে হাসপাতালেই হলো ডাক্তার আর নার্সের বিয়ে  » «  

ঠাণ্ডার সমস্যায় কেশর

সিলেটপোস্ট ডেস্ক ::কেশর চা: এই চা-কে কাহওয়া বলে। কাশ্মীরে এই চা খুবই প্রচলিত। কেশর, লবঙ্গ, দারচিনি জলে ভিজিয়ে এলাচ মিশিয়ে এই চা তৈরি হয়। এই চা শরীরকে গরম রাখে ইমিউনিটি বাড়ায়।
গরম দুধে মেশান: সবথেকে সহজ উপায়ে কেশর খেতে হলে একে এক গ্লাস গরম দুধে মেশান। এতে সারাদিনের ধকল কেটে গিয়ে রাতে শান্তির ঘুম হবে।
খুব ঠান্ডা লেগে মাথাব্যথা করছে, তা হলে দুধে কেশর মিশিয়ে উষ্ণ অবস্থায় কপালে মালিশ করুন। এটি ঘরোয়া টোটকা। ত্বকের স্বাস্থ্য ফেরাতেও কেশর ব্যবহার করতে পারেন।
তবে দেখেশুনে কেশর কিনবেন। কারণ অনেক সময় বাজারে জাল কেশর বিক্রি হয়। আসল কেশরকে জলে ভেজালেও সে রং ছাড়ার পরে নিজের রং বজায় রাখে, নকল কেশরের দানা সাদা রং হয়ে যায়।
উল্লেখ্য এই লেখায় শুধুমাত্র জেনেরিক তথ্য রয়েছে। এটি কোনও চিকিৎসকের সুচিন্তিত মতামত নয়।
সূত্র:এনডিটিভি

সর্বশেষ সংবাদ

Developed by:

.