সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

আর্জেন্টিনাকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

সিলেটপোস্ট ডেস্ক ::ঘরের মাঠে প্রতিবারই কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। এ রেকর্ড ধরে রাখার সুযোগ ব্রাজিলিয়ানদের। শেষ দুই কোপা আমেরিকায় টাইব্রেকে কপাল পুড়েছে আর্জেন্টিনার। এবার গোলবারে মাথা ঠুকলো মেসিদের ভাগ্য। চিরপ্রতিদ্বন্দ্বী
আর্জেন্টিনাকে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে উঠলো ব্রাজিল। গতকাল সকালে বেলো হরিজেন্তো মাঠে আর্জেন্টিনার বিপক্ষে পরিষ্কার ২-০ গোলে জয় দখে স্বাগতিক সেলেসাওরা। অবশ্য মেসিদের ভাগ্যটা এদিন গোলপোস্টে আটকে ছিল। এদিন প্রথমার্ধে মেসির ফ্রি কিক থেকে সার্জিও আগুয়েরোর উড়ন্ত হেড ব্রাজিলের গোলবারে প্রতিহত হয়।

গতকাল ম্যাচের ১২তম মিনিটে গোলের সুযোগ তৈরি করেছিলেন আর্জেন্টাইন মিডফিল্ডার লিওনার্দো পারেদেস। মাঝমাঠ থেকে নেয়া পরেদেসের শট গোলপোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। ম্যাচের ১৯তম মিনিটে গাব্রিয়েল জেসুসের গোলে এগিয়ে যায় ব্রাজিল। রবার্তো ফিরমিনোর পাস থেকে গোল করেন এই ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড। ম্যাচের ৭১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রবার্তো ফিরমিনো। এবার আর্জেন্টাইন দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে জেসুসের পাস থেকে  বল জালে জড়ান লিভারপুল ফরোয়ার্ড ফিরমিনো।
২০০৫ সালের পর আর্জেন্টিনা কোনো বড় টুর্নামেন্টে ব্রাজিলকে হারাতে পারেনি। আর আন্তর্জাতিক টুর্নামেন্টে এবারো শিরোপা অধরা থেকে গেলো আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির। গোটা ম্যাচে মেসিরা ব্রাজিলের গোল লক্ষ্য করে ১২টি শট নিলেও মাত্র দু’টি শট ছিল অনটার্গেটে। ব্রাজিলের দায়িত্ব নেয়ার পর ৪২ ম্যাচে মাত্র ২টিতেই হার দেখেছেন কোচ লিওনার্দো বাচ্চি তিতে। আর এবারের কোপা আমেরিকায় পাঁচ ম্যাচের দুটিতে হার ও এক ম্যাচে ড্রতে পয়েন্ট খোয়ায় মেসি বাহিনী।

সর্বশেষ সংবাদ

Developed by:

.