সংবাদ শিরোনাম
রবিবার থেকে ব্যাংক চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা  » «   অভ্যন্তরীণ তিন রুটে ১ জুন থেকে ফ্লাইট চালু  » «   সৌদি আরবে সিলেটর জকিগন্জের এক ব্যবসায়ীর মৃত্যু  » «   নিজ হাতে গড়া দল থেকে বহিষ্কার মাহাথির  » «   লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক বৃদ্ধের মৃত্যু  » «   কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত  » «   করোনা:বিশ্বনাথে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আহত ৪০  » «   বিশ্বনাথে নিজ কর্মস্থলে আসার সময় মাদ্রাসার শিক্ষকের মৃত্যু  » «   নগরীর পাঠানটুলা থেকে এক অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবাদ করায় মহিলা সদস্যর শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ দায়ের  » «   করোনা: দেশে একদিনে শনাক্ত ছাড়ালো ২ হাজার, মৃত্যু ১৫  » «   মায়ের দুধে করোনা সংক্রমণ হয় না  » «   ভক্তদের সারপ্রাইজ দিলেন মুশফিক  » «   করোনাকালে হাসপাতালেই হলো ডাক্তার আর নার্সের বিয়ে  » «  

ত্বকের যত্নে টক দই

সিলেটপোস্ট ডেস্ক ::টক দই ত্বক উজ্জ্বলণ করে ও ত্বকের তেলেতেলে ভাব দূর করে। ব্রণ ও ব্রণের দাগ দূর করতেও কার্যকর এটি। জেনে নিন কীভাবে টক দইয়ের ফেসপ্যাক ব্যবহার করবেন ত্বকের যত্নে।
ব্রণ দূর করতে: ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে ১ টেবিল চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।
ব্রণের দাগ দূর করতে: ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে আধা চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি ব্রণের দাগের উপর ১০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।
ত্বকের তেলতেলে ভাব দূর করতে: একটি ডিমের সাদা অংশ ভালো করে ফেটিয়ে নিন। ১ টেবিল চামচ দই মিশিয়ে ত্বকে লাগান। কিছুক্ষণ অপেক্ষা করে ঠাণ্ডা পানির ঝাপটায় ধুয়ে ফেলুন।
ত্বকের মরা চামড়া দূর করতে: ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে ১ চা চামচ ওটমিল মিশিয়ে নিন। মিশ্রণটি চক্রাকারে ত্বকে ঘষুন। ৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।
উজ্জ্বল ত্বকের জন্য: ১ চা চামচ দইয়ের সঙ্গে ১ চা চামচ মধু ও একটি টমেটোর পেস্ট মিশিয়ে নিন। ফেসপ্যাকটি ত্বকে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.