সংবাদ শিরোনাম
গোলাপগঞ্জে মাছের আঘাতে মৎস্যজীবীর মৃত্যু  » «   মাধবপুরে বাসের সঙ্গে সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ৩ আহত ৫  » «   সিলেট-তামাবিল সড়কে পাথরবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ নিহত ১ আহত ৩  » «   ওসমানীনগরে এক ট্রাকের ধাক্কায় অপর দুই ট্রাকের চালক নিহত  » «   অ্যানড্রয়েড স্মার্টফোনগুলো আজ থেকে বন্ধ থাকবে  » «   ওসমানীনগরে দয়ামীর এলাকায় ট্রাকচাপায় ২ পথচারী নিহত  » «   গোলাপগঞ্জে.বসতঘর থেকে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার  » «   মৌলভীবাজারে ছোট ভাই এমদাদুলের হাতে বড় ভাই জিয়াউর রহমান খুন  » «   রানীগঞ্জ সেতুর জন্য অধিগ্রহণকৃত ভূমি মালিকরা ক্ষতিপূরণের টাকা প্রাপ্তিতে হয়রানির শিকার  » «   যুক্তরাজ্যে তিন দিনে ৩ বাংলাদেশি খুন  » «   লন্ডনে বিয়ানীবাজারের এক যুবক ও জগন্নাথপুর দাওরাই গ্রামের সাবিনা নিহত  » «   সুনামগঞ্জের ছাতকের ব্যবসায়ী আখলাদ হত্যাকান্ডের ঘটনায় ২ জন গ্রেপ্তার  » «   ওসমানীনগরে ব্যাংকের বুথ ভেঙে টাকা লুট: ৪ ডাকাতের ৫ দিনের রিমান্ড  » «   মাধবপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   নগরীর মজুমদারী এলাকায় বাসার ছাদের পিলারে দুই বোনের ঝুলন্ত লাশ  » «  

ত্বকের যত্নে টক দই

সিলেটপোস্ট ডেস্ক ::টক দই ত্বক উজ্জ্বলণ করে ও ত্বকের তেলেতেলে ভাব দূর করে। ব্রণ ও ব্রণের দাগ দূর করতেও কার্যকর এটি। জেনে নিন কীভাবে টক দইয়ের ফেসপ্যাক ব্যবহার করবেন ত্বকের যত্নে।
ব্রণ দূর করতে: ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে ১ টেবিল চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।
ব্রণের দাগ দূর করতে: ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে আধা চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি ব্রণের দাগের উপর ১০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।
ত্বকের তেলতেলে ভাব দূর করতে: একটি ডিমের সাদা অংশ ভালো করে ফেটিয়ে নিন। ১ টেবিল চামচ দই মিশিয়ে ত্বকে লাগান। কিছুক্ষণ অপেক্ষা করে ঠাণ্ডা পানির ঝাপটায় ধুয়ে ফেলুন।
ত্বকের মরা চামড়া দূর করতে: ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে ১ চা চামচ ওটমিল মিশিয়ে নিন। মিশ্রণটি চক্রাকারে ত্বকে ঘষুন। ৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।
উজ্জ্বল ত্বকের জন্য: ১ চা চামচ দইয়ের সঙ্গে ১ চা চামচ মধু ও একটি টমেটোর পেস্ট মিশিয়ে নিন। ফেসপ্যাকটি ত্বকে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.