সংবাদ শিরোনাম
ওসমানীনগর উপজেলা অনলাইন প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ  » «   আফগান পুলিশ সদরদপ্তরে তালিবান হামলায় নিহত ১১  » «   নগরীতে র‌্যাবের অভিযানে ১৭ জুয়াড়ি আটক  » «   জৈন্তাপুরে ডিবির অভিযানে ইয়াবাসহ স্ত্রী আটক, স্বামী পলাতক  » «   সুরমা মার্কেটের ১ নং গেটের দু’তলা থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার  » «   সিলেটে ভূমিকম্প অনুভূত” মাত্রা ছিলো ৫.৫  » «   গোয়াইনঘাটে চালককে হত্যা করে মোটর সাইকেল ছিনতাই  » «   জৈন্তাপুরে ২ কেজি গাঁজাসহ আটক ১  » «   কোম্পানীগঞ্জে বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু, বাবা আহত  » «   গোলাপগঞ্জের ঢাকা দক্ষিণে ট্রাক-সিএনজির সংঘর্ষে নিহত ১  » «   সুনামগঞ্জে হাওরে মাছ ধর‌তে গিয়ে বজ্রপাতে বাবা-ছে‌লের মৃত্যু  » «   ৫ দিনের রিমান্ডে রিশান ফরাজী  » «   লন্ডনের পথে প্রধানমন্ত্রী  » «   আসামে বন্যায় মৃত ২৭, বিপদসীমার ওপরে ব্রহ্মপুত্র ও শাখা নদী  » «   জাপানে আগুনে নিহত কমপক্ষে ২৩, বহু মানুষ নিখোঁজ  » «  

ত্বকের যত্নে টক দই

সিলেটপোস্ট ডেস্ক ::টক দই ত্বক উজ্জ্বলণ করে ও ত্বকের তেলেতেলে ভাব দূর করে। ব্রণ ও ব্রণের দাগ দূর করতেও কার্যকর এটি। জেনে নিন কীভাবে টক দইয়ের ফেসপ্যাক ব্যবহার করবেন ত্বকের যত্নে।
ব্রণ দূর করতে: ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে ১ টেবিল চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।
ব্রণের দাগ দূর করতে: ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে আধা চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি ব্রণের দাগের উপর ১০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।
ত্বকের তেলতেলে ভাব দূর করতে: একটি ডিমের সাদা অংশ ভালো করে ফেটিয়ে নিন। ১ টেবিল চামচ দই মিশিয়ে ত্বকে লাগান। কিছুক্ষণ অপেক্ষা করে ঠাণ্ডা পানির ঝাপটায় ধুয়ে ফেলুন।
ত্বকের মরা চামড়া দূর করতে: ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে ১ চা চামচ ওটমিল মিশিয়ে নিন। মিশ্রণটি চক্রাকারে ত্বকে ঘষুন। ৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।
উজ্জ্বল ত্বকের জন্য: ১ চা চামচ দইয়ের সঙ্গে ১ চা চামচ মধু ও একটি টমেটোর পেস্ট মিশিয়ে নিন। ফেসপ্যাকটি ত্বকে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.