সংবাদ শিরোনাম
সিলেটে পণ্যবাহী ট্রাক ধর্মঘট প্রত্যাহার  » «   মসজিদ নির্মাণে আর্থিক অনুদান বন্ধ করছে সৌদি!  » «   চট্টগ্রামের আঞ্চলিক গান গাইলেন ও শুনলেন প্রধানমন্ত্রী (ভিডিওসহ)  » «   ওমরাহ পালনে গিয়ে যে সুখবর পেলেন তাসকিন  » «   চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৮০ ছাড়িয়েছে  » «   জৈন্তাপুরে জোরপূর্বক অপহরণ করে ধর্ষণ: মামলার আসামি গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে দুই বছরের মধ্যেই কৃষি বিশ্ববিদ্যালয় হবে-পরিকল্পনামন্ত্রী  » «   সিলেটে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক কাস্টমস দিবস  » «   করোনা ভাইরাস আতঙ্কের মধ্যেই বাদুড় খাচ্ছেন এই নারী! (ভিডিও)  » «   চীনে মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাসে ৪১ জনের মৃত্যু  » «   করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে: চীনা প্রেসিডেন্ট  » «   ভূমিকম্পে নিহতদের লাশ কাঁধে নিয়ে যাচ্ছেন এরদোগান  » «   ইতালিতে বাসের ধাক্কায় বাংলাদেশি নিহত  » «   আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীর আহ্বান, উন্নয়ন চাইলে নৌকায় ভোট দিন  » «   বিএনপির দুই মেয়র প্রার্থীর প্রতিশ্রুতি, চাঁদাবাজি-মাদক ব্যবসা বন্ধ করা হবে  » «  

ত্বকের যত্নে টক দই

সিলেটপোস্ট ডেস্ক ::টক দই ত্বক উজ্জ্বলণ করে ও ত্বকের তেলেতেলে ভাব দূর করে। ব্রণ ও ব্রণের দাগ দূর করতেও কার্যকর এটি। জেনে নিন কীভাবে টক দইয়ের ফেসপ্যাক ব্যবহার করবেন ত্বকের যত্নে।
ব্রণ দূর করতে: ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে ১ টেবিল চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।
ব্রণের দাগ দূর করতে: ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে আধা চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি ব্রণের দাগের উপর ১০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।
ত্বকের তেলতেলে ভাব দূর করতে: একটি ডিমের সাদা অংশ ভালো করে ফেটিয়ে নিন। ১ টেবিল চামচ দই মিশিয়ে ত্বকে লাগান। কিছুক্ষণ অপেক্ষা করে ঠাণ্ডা পানির ঝাপটায় ধুয়ে ফেলুন।
ত্বকের মরা চামড়া দূর করতে: ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে ১ চা চামচ ওটমিল মিশিয়ে নিন। মিশ্রণটি চক্রাকারে ত্বকে ঘষুন। ৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।
উজ্জ্বল ত্বকের জন্য: ১ চা চামচ দইয়ের সঙ্গে ১ চা চামচ মধু ও একটি টমেটোর পেস্ট মিশিয়ে নিন। ফেসপ্যাকটি ত্বকে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.