সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় চাঁদাবাজির অভিযোগে দুই যুবলীগ নেতা গ্রেপ্তার  » «   মা হলেন নুসরাত হত্যার আসামি কারাবন্দি মনি  » «   কিশোরগঞ্জে সড়ক দুর্ঘটনায় কটিয়াদী উপজেলার যুবদল সভাপতি নিহত  » «   বিধবাকে গণধর্ষণ, এএসআই প্রত্যাহার  » «   বশেমুরবিপ্রবি বন্ধ, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ  » «   সরকার দুর্নীতির দায় এড়াতে বিএনপিকে দোষ দিচ্ছে  » «   শামীমের রাজ্যে যেনো টাকার বিকল্প কিছু নেই  » «   সিলেটে ৪৫৬ মণ্ডপে দুর্গাপূজা  » «   মোজাম্বিকে সড়ক দুর্ঘটনায় নোয়াখালীর দুই ভাই নিহত  » «   ‘ইরানের বিরুদ্ধে যুদ্ধ হলে রিয়াদ-আবুধাবি ধ্বংস হযে যাবে’  » «   ফেসবুক কার্যালয়ে কর্মীর আত্মহত্যা  » «   আফগানদের বিপক্ষে সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ  » «   মৌলভীবাজারের কমলগঞ্জে পুকুরে ডুবে শিশুর মৃত্যু  » «   সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাচনের ভোট গ্রহণ শুরু  » «   নগরীর বন্দরবাজারে অস্ত্রসহ ছিনতাইকারী আটক  » «  

ত্বকের যত্নে টক দই

সিলেটপোস্ট ডেস্ক ::টক দই ত্বক উজ্জ্বলণ করে ও ত্বকের তেলেতেলে ভাব দূর করে। ব্রণ ও ব্রণের দাগ দূর করতেও কার্যকর এটি। জেনে নিন কীভাবে টক দইয়ের ফেসপ্যাক ব্যবহার করবেন ত্বকের যত্নে।
ব্রণ দূর করতে: ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে ১ টেবিল চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।
ব্রণের দাগ দূর করতে: ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে আধা চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি ব্রণের দাগের উপর ১০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।
ত্বকের তেলতেলে ভাব দূর করতে: একটি ডিমের সাদা অংশ ভালো করে ফেটিয়ে নিন। ১ টেবিল চামচ দই মিশিয়ে ত্বকে লাগান। কিছুক্ষণ অপেক্ষা করে ঠাণ্ডা পানির ঝাপটায় ধুয়ে ফেলুন।
ত্বকের মরা চামড়া দূর করতে: ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে ১ চা চামচ ওটমিল মিশিয়ে নিন। মিশ্রণটি চক্রাকারে ত্বকে ঘষুন। ৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।
উজ্জ্বল ত্বকের জন্য: ১ চা চামচ দইয়ের সঙ্গে ১ চা চামচ মধু ও একটি টমেটোর পেস্ট মিশিয়ে নিন। ফেসপ্যাকটি ত্বকে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.