সংবাদ শিরোনাম
রিফাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সত্যতা পাওয়ায় মিন্নি গ্রেপ্তার  » «   ৯০ দিনের মধ্যে এরশাদের আসনে উপনির্বাচন  » «   ১৬ জুয়াড়িকে জেলহাজতে প্রেরণ  » «   শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট স্থগিত  » «   দক্ষতা উন্নয়নে প্রতি উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র হবে  » «   রংপুরেই সমাহিত করা হলো এরশাদকে  » «   জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ লাইনে মিন্নি  » «   ভারতে মন্দিরের ভেতরে পুরোহিতসহ তিন জনের গলা কাটা দেহ, নরবলির আশঙ্কা  » «   নেপালে বন্যা ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৬৫  » «   ঘুষ লেনদেন প্রমাণিত  » «   নেতাকর্মীদের চাপের মুখে এরশাদের লাশ দাফনের সিদ্ধান্ত পরিবর্তন  » «   আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু  » «   এইচএসসির ফল প্রকাশ আগামীকাল  » «   উল্লাপাড়ায় বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত  » «   সিলেটের গোয়াইনঘাটে ডাকাত গ্রেপ্তার  » «  

পদত্যাগের সিদ্ধান্ত বদলাবেন না রাহুল গান্ধী

সিলেটপোস্ট ডেস্ক ::কংগ্রেস নেতাদের আহ্বান সত্ত্বেও পদত্যাগের সিদ্ধান্ত পরিবর্তন করবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি জানান, নিজের অবস্থানে থেকেই নরেন্দ্র মোদির বিজেপির বিপক্ষে লড়ে যাবেন তিনি। দলের মধ্যে কোন্দলের কারণেই রাহুল গান্ধী তার পদ ছেড়েছেন বলে খবর প্রকাশিত হয়েছে ভারতীয় গণমাধ্যমে। আর ক্ষমতাসীন বিজেপির দাবি, রাহুল সভাপতির দায়িত্ব ছাড়লেও পরিবারতন্ত্র থেকে বের হতে পারবে না ভারতীয় কংগ্রেস।
বৃহস্পতিবার মানহানির মামলায় হাজিরা দিতে মুম্বাইয়ের আদালতে উপস্থিত হন কংগ্রেসের পদত্যাগী সভাপতি রাহুল গান্ধী। জামিন পেয়ে কথা বলেন সাংবাদিকদের সঙ্গে। এ সময় তিনি বলেন, নেতারা আহ্বান জানালেও পদত্যাগের সিদ্ধান্ত বদলাবেন না তিনি। তবে ক্ষমতাসীন বিজেপির বিরুদ্ধে ঠিকই লড়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।
রাহুল গান্ধীর পদত্যাগ নিয়ে বিভিন্ন গণমাধ্যম বলছে- দলের মধ্যে ঐক্য না থাকায় দায়িত্ব ছেড়েছেন তিনি।
ভারতীয় একজন সাংবাদিক বলেন, ‘রাহুল গান্ধী যা করতে চান, দলের সিনিয়র নেতারা তার উল্টোটা করেন। যা নিয়ে রাহুল বিপাকে ছিলেন। তিনি তার ইস্তেফাপত্রে উল্লেখ করেছেন, লোকসভায় পরাজয়ের জন্য দলের অন্য নেতাদেরও সমান দায় রয়েছে। এর মাধ্যমে তিনি স্পষ্ট বুঝিয়েছেন গাফিলতি ছিলো গোড়াতেই।’
একাধিক বিশ্লেষণধর্মী প্রতিবেদনে উঠে এসেছে, লোকসভা নির্বাচনে মাত্র ৫২টি আসন পাওয়া, পার্লামেন্টে বিরোধীদলের মর্যাদা অর্জন করতে না পারার ব্যর্থতা দলের অন্য কোনো নেতা নিতে নারাজ। তাই সব ব্যর্থতা নিজ কাঁধে নিয়েছেন রাহুল।
এদিকে ক্ষমতাসীন বিজেপি’র দাবি, রাহুল দায়িত্ব ছাড়লেও পরিবারতন্ত্র থেকে বের হতে পারবে না কংগ্রেস। নতুন সভাপতি নির্বাচনে নেহেরু-গান্ধী পরিবারের প্রধান্য থাকবে।
বিজেপি নেতা বলেন, ‘আমরা দেখেছি এতোদিন নেহেরু-গান্ধী পরিবার থেকেই দলের শীর্ষ পদে গিয়েছেন সবাই। কখনও যদি এর ব্যতিক্রম হয়, তাহলে ওই পরিবারের আশীর্বাদপুষ্ট কেউ সভাপতি হয়েছেন। এবারও তাই হবে।’
রাহুলের পদত্যাগ একটা কৌশল মাত্র। যা দিয়ে তিনি দেখাতে চাচ্ছেন পার্টিতে গণতন্ত্র আছে।
গত বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে খোলা চিঠি দিয়ে কংগ্রেস সভাপতির পদ ছাড়েন রাহুল গান্ধী। তার এ সিদ্ধান্তকে সাসহী উদ্যোগ বলে আখ্যা দিয়েছেন বোন প্রিয়াঙ্কা গান্ধী।

সর্বশেষ সংবাদ

Developed by:

.