সংবাদ শিরোনাম
বড় বোনকে বিয়ের প্রস্তাব দিয়ে ছোট বোনকে ধর্ষণ, জেলহাজতে যুবলীগ নেতা  » «   ছাতকে নিখোঁজ হওয়ার ২২ঘন্টা পর ব্রিজের নিচ থেকে যুবলীগ নেতার লাশ উদ্ধার, আটক ১  » «   মাধবপুরে জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   সিলেটে নিরাপত্তা চেয়ে ৫৬ সাংবা‌দিকের জি‌ডি  » «   কমলগঞ্জে-সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে শিশু নিহত, আহত ৫  » «   জগন্নাথপুরের ঘোষগাঁও গ্রামের ব্যবসায়ী হত্যায় একজনের যাবজ্জীবন  » «   ফখরুলদের দেড় ঘণ্টা দাঁড় করিয়ে রাখলেন ছাত্রদলের সভাপতি-সম্পাদক  » «   পাকিস্তানে ভয়াবহ বাস দুর্ঘটনা, নিহত ২৬  » «   সৌদি যুবরাজের বিশেষ বিমানে যুক্তরাষ্ট্র গেলেন ইমরান খান  » «   মায়ের নিকট দাবিকৃত ১০ হাজার টাকা না পেয়ে মুখ থেঁতলে দিয়েছে পাষণ্ড ছেলে…  » «   মতিঝিলে আরও ৪ ক্লাবে অভিযান চলছে  » «   বিচারকদের ফেসবুক ব্যবহারে সুপ্রিম কোর্টের নির্দেশনা  » «   সিরিজ বোমা হামলা: ৫ জেএমবি সদস্যের কারাদণ্ড  » «   ইয়াংগুনে ৬ বছর ধরে বন্ধ করে রাখা হয়েছে ৮ মসজিদ  » «   ১৮ মিনিটে ৫ গোল দিয়ে ম্যান সিটির রেকর্ড  » «  

ভিসার মেয়াদ শেষে ৯ বছর বসবাস, বেঙ্গালুরুতে বাংলাদেশী গ্রেপ্তার

সিলেটপোস্ট ডেস্ক ::ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও অবস্থান করার দায়ে ভারতের বেঙ্গালুরুতে গ্রেপ্তার হয়েছেন এক বাংলাদেশী। প্রায় নয় বছর ধরে অবৈধভাবে সেখানে বসবাস করছিলেন তিনি। ওই বাংলাদেশীর নাম অনিক মোহাম্মদ ইকতিয়ার উদ্দিন (৩৫)। বাংলাদেশের কিশোরগঞ্জে তার জন্ম। মঙ্গলবার গোপন সূত্রে পাওয়া তথ্যের ওপর ভিত্তি করে তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে কেন্দ্রীয় অপরাধ বিভাগ (সিসিবি)। এ খবর দিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

খবরে বলা হয়, ২০০৩ সালে রাজাজিনগরের বিবেকানন্দ কলেজ অব ল’তে আইন বিষয়ে পড়াশোনা করতে ভারত যান অনিক। স্নাতক শেষে ইউনিভার্সিটি ল কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রিও অর্জন করেন তিনি। কিন্তু পড়াশোনা শেষে আর দেশে ফিরে আসেননি।

বেঙ্গালুরু পুলিশের ডেপুটি কমিশনার এস গিরিশ জানান, অনিক ভুয়া ‘আধার কার্ড’, ভোটার কার্ড ও একটি ভারতীয় পাসপোর্ট বানাতে সক্ষম হয়েছিলেন। তাকে গ্রেপ্তারের সময় তিনি ওলা’র উচ্চ পদস্থ একজন কর্মকর্তা হিসেবে কাজ করছিলেন। এ বিষয়ে আরো তদন্তের জন্য মামলাটি আমরা ভারতীনগর পুলিশের কাছে হস্তান্তর করে দিয়েছি।

তদন্তকারীরা জানিয়েছেন, অনিকের বিরুদ্ধে বিদেশি বিষয়ক আইন, পাসপোর্ট বিষয়ক আইন এবং জালিয়াতি, ভুয়া নথি তৈরি, ভিসার মেয়াদ শেষের পরেও অবস্থান করা বিষয়ে ভারতীয় পেনাল কোডের অধীনে অভিযোগ গঠন করা হয়েছে। সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ভারতে অবৈধভাবে অবস্থানরত বাংলাদেশীদের ধরতে অভিযান শুরু করেছে দেশটির পুলিশ বাহিনী।
পুলিশ জানায়, ভিসার মেয়াদ শেষ হওয়ার পর তা না বাড়িয়ে অবৈধভাবে বসবাস শুরু করেন অনিক। ওই শহরে কর্মরত পশ্চিমবঙ্গের এক নারীকে বিয়ে করেন। এক তদন্তকারী কর্মকর্তা জানান, তিনি চাইলে বৈধভাবেই নিজের ভিসার মেয়াদ বাড়াতে পারতেন। কিন্তু তা না করে, কেন তিনি এই অবৈধ পথ বেঁছে নিলেন সে বিষয়ে আমরা কিছু বলতে পারছি না।

সর্বশেষ সংবাদ

Developed by:

.