সংবাদ শিরোনাম
বিশপের দশক সেরা ওয়ানডে একাদশে একমাত্র অলরাউন্ডার সাকিব  » «   মুক্তির শর্তের বিষয়ে আইনজীবীদের সঙ্গেও পরামর্শ  » «   রবিবার থেকে ব্যাংক চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা  » «   অভ্যন্তরীণ তিন রুটে ১ জুন থেকে ফ্লাইট চালু  » «   সৌদি আরবে সিলেটর জকিগন্জের এক ব্যবসায়ীর মৃত্যু  » «   নিজ হাতে গড়া দল থেকে বহিষ্কার মাহাথির  » «   লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক বৃদ্ধের মৃত্যু  » «   কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত  » «   করোনা:বিশ্বনাথে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আহত ৪০  » «   বিশ্বনাথে নিজ কর্মস্থলে আসার সময় মাদ্রাসার শিক্ষকের মৃত্যু  » «   নগরীর পাঠানটুলা থেকে এক অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবাদ করায় মহিলা সদস্যর শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ দায়ের  » «   করোনা: দেশে একদিনে শনাক্ত ছাড়ালো ২ হাজার, মৃত্যু ১৫  » «   মায়ের দুধে করোনা সংক্রমণ হয় না  » «  

ভিসার মেয়াদ শেষে ৯ বছর বসবাস, বেঙ্গালুরুতে বাংলাদেশী গ্রেপ্তার

সিলেটপোস্ট ডেস্ক ::ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও অবস্থান করার দায়ে ভারতের বেঙ্গালুরুতে গ্রেপ্তার হয়েছেন এক বাংলাদেশী। প্রায় নয় বছর ধরে অবৈধভাবে সেখানে বসবাস করছিলেন তিনি। ওই বাংলাদেশীর নাম অনিক মোহাম্মদ ইকতিয়ার উদ্দিন (৩৫)। বাংলাদেশের কিশোরগঞ্জে তার জন্ম। মঙ্গলবার গোপন সূত্রে পাওয়া তথ্যের ওপর ভিত্তি করে তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে কেন্দ্রীয় অপরাধ বিভাগ (সিসিবি)। এ খবর দিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

খবরে বলা হয়, ২০০৩ সালে রাজাজিনগরের বিবেকানন্দ কলেজ অব ল’তে আইন বিষয়ে পড়াশোনা করতে ভারত যান অনিক। স্নাতক শেষে ইউনিভার্সিটি ল কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রিও অর্জন করেন তিনি। কিন্তু পড়াশোনা শেষে আর দেশে ফিরে আসেননি।

বেঙ্গালুরু পুলিশের ডেপুটি কমিশনার এস গিরিশ জানান, অনিক ভুয়া ‘আধার কার্ড’, ভোটার কার্ড ও একটি ভারতীয় পাসপোর্ট বানাতে সক্ষম হয়েছিলেন। তাকে গ্রেপ্তারের সময় তিনি ওলা’র উচ্চ পদস্থ একজন কর্মকর্তা হিসেবে কাজ করছিলেন। এ বিষয়ে আরো তদন্তের জন্য মামলাটি আমরা ভারতীনগর পুলিশের কাছে হস্তান্তর করে দিয়েছি।

তদন্তকারীরা জানিয়েছেন, অনিকের বিরুদ্ধে বিদেশি বিষয়ক আইন, পাসপোর্ট বিষয়ক আইন এবং জালিয়াতি, ভুয়া নথি তৈরি, ভিসার মেয়াদ শেষের পরেও অবস্থান করা বিষয়ে ভারতীয় পেনাল কোডের অধীনে অভিযোগ গঠন করা হয়েছে। সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ভারতে অবৈধভাবে অবস্থানরত বাংলাদেশীদের ধরতে অভিযান শুরু করেছে দেশটির পুলিশ বাহিনী।
পুলিশ জানায়, ভিসার মেয়াদ শেষ হওয়ার পর তা না বাড়িয়ে অবৈধভাবে বসবাস শুরু করেন অনিক। ওই শহরে কর্মরত পশ্চিমবঙ্গের এক নারীকে বিয়ে করেন। এক তদন্তকারী কর্মকর্তা জানান, তিনি চাইলে বৈধভাবেই নিজের ভিসার মেয়াদ বাড়াতে পারতেন। কিন্তু তা না করে, কেন তিনি এই অবৈধ পথ বেঁছে নিলেন সে বিষয়ে আমরা কিছু বলতে পারছি না।

সর্বশেষ সংবাদ

Developed by:

.