সংবাদ শিরোনাম
কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ওরফে পাথর শামীম রাতারাতি আঙুল ফুলে কলাগাছ:একাধিক মামলা  » «   শিক্ষকের যৌন লালসার শিকার ছাত্রীরা..এমন একটি ভিডিও ফেসবুকে ভাইরাল  » «   সুনামগঞ্জে বন্যা:পানিবন্দি কয়েক লাখো মানুষ  » «   জগন্নাথপুরে বেড়েই চলছে বন্যার পানি পরিস্থিতি অবনতি  » «   গোয়াইনঘাটে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার  » «   সিলেটে বন্যা:নগরীর উপশহরসহ অনেক এলাকা বাসাবাড়ি পানিতে নিমজ্জিত  » «   সূচকে আরো দুই ধাপ পেছালো বাংলাদেশি পাসপোর্টের মান  » «   সিলেটে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বজ্রসহ বৃষ্টি হতে পারে  » «   ভারতীয় প্রধানমন্ত্রীকে মিথ্যাবাদী বললেন রাহুল গান্ধী  » «   অবশেষে মাস্ক পরলেন ট্রাম্প  » «   অবৈধ ভারতীয় বিড়ি নিয়ে সমঝোতা বিড়িসহ ইউপি সদস্য আটক  » «   সুনামগঞ্জের দিরাইয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মৃত্যু  » «   সুনামগঞ্জের তাহিরপুরের শনির হাওর থেকে এক নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে আরো ২জন মহিলা করোনায় পজেটিভ, মোট আক্রান্ত ৯৮: সুস্থ ৮৩  » «   জগন্নাথপুর ২য় দফা বন্যা,পানিবন্দী হাজার হাজার মানুষ  » «  

সরকারের বিষয়ে প্রশ্ন তুললে তিনি হয়ে যান দেশবিরোধী- শাবানা আজমি

সিলেটপোস্ট ডেস্ক ::ভারতের প্রথিতযশা অভিনেত্রী শাবানা আজমি। বর্তমানে তিনি লোকসভায় সংরক্ষিত আসনে প্রেসিডেন্ট কর্তৃক মনোনীত সদস্য। শনিবার তিনি মধ্যপ্রদেশের ইন্দোরে এক অনুষ্ঠানে বলেছেন, বর্তমান সময়ে কোনো ব্যক্তি যদি সরকারের বিষয়ে প্রশ্ন তোলেন, তাহলে তাকে দেশবিরোধী হিসেবে আখ্যায়িত করা হয়। তিনি বলেন, একটি দেশে কারো ভুল ধরা কোনো অন্যায় নয়। কারণ, এটা অগ্রগতিকে সামনে এগিয়ে নেয়ার ক্ষেত্রে কর্মকান্ড সংশোধন করতে সাহায্য করে। এটা দেশের স্বার্থের জন্যই মঙ্গলময়। তিনি আরো বলেন, যদি কেউই ভুলত্রুটি ধরিয়ে না দেয় তাহলে পরিস্থিতির কখনোই উন্নতি হবে না। তবে তিনি কোনো রাজনৈতিক দল বা সংগঠনের নাম উল্লেখ করেন নি।

শাবানা আজমি বলেন, ভারতীয়রা তার দেশের ঐতিহ্য নিয়ে গর্ব করেন। তারা ভারতে সবাইকে একসঙ্গে নিয়ে যে সংস্কৃতি তা রক্ষা করার জন্য লড়াই করে যাবেন। তিনি স্বীকার করেন, সাম্প্রদায়িক দাঙ্গার সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার নারীরা। কারণ, দাঙ্গার জন্য তাদের ঘরবাড়ি ধ্বংস করে দেয়া হয়। তাদের সন্তানরা ভয়াবহ দুর্ভোগের শিকার হয়। তার মতে, ভারত অত্যন্ত চমৎকার একটি দেশ। কেউ এ দেশে বিভক্তির কথা বললে তা মোটেও ভাল নয় দেশের জন্য। তিনি এ সময় ঐতিহ্যবাহী বাবরি মসজিদ ধ্বংসের প্রসঙ্গে কথা বলেন। শাবানা আজমি বলেন, যখন ওই মসজিদটি ধ্বংস করে দেয়া হয়, তখন ঘটনাটি প্রভু রামের জন্য অবশ্যই বেদনার ছিল। কারণ, রাম এমন একজন, যিনি সব সময় শান্তি ও সম্প্রীতিতে বিশ্বাস করতেন।

উল্লেখ্য, ভারতীয় চলচ্চিত্র, টেলিভিশন ও থিয়েটারের অতি পরিচিত মুখ শাবানা আজমি। তিনি কবি কাইফি আজমি ও মঞ্চ অভিনেত্রী শওকত আজমির কন্যা। তিনি ফিল্ম অ্যান্ড টেভিলিশন ইন্সটিটিউট অব ইন্ডিয়া অব পুনের একজন অ্যালামনা। ৫ বার জিতেছেন সেরা অভিনেত্রীর জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এ ছাড়া পেয়েছেন আন্তর্জাতিক অনেক সম্মান। ৫ বার জিতেছেন ফিল্মফেয়ার এওয়ার্ড। এ ছাড়া পুরষ্কার পেয়েছেন বিভিন্ন পর্যায়ে। সামাজিক বিভিন্ন কর্মকা-ের সঙ্গে যুক্ত তিনি। তিনি কবি ও স্ক্রিনরাইটার জাভেদ আখতারের স্ত্রী। জাতিসংঘের জনসংখ্যা বিষয়ক তহবিল ইউএনপিএফএ-এর শুভেচ্ছা দূতও তিনি। তার কাজের স্বীকৃতিস্বরূপ ভারতের প্রেসিডেন্ট তাকে লোকসভার সদস্য হিসেবে মনোনীত করেছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.