সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

সরকারের বিষয়ে প্রশ্ন তুললে তিনি হয়ে যান দেশবিরোধী- শাবানা আজমি

সিলেটপোস্ট ডেস্ক ::ভারতের প্রথিতযশা অভিনেত্রী শাবানা আজমি। বর্তমানে তিনি লোকসভায় সংরক্ষিত আসনে প্রেসিডেন্ট কর্তৃক মনোনীত সদস্য। শনিবার তিনি মধ্যপ্রদেশের ইন্দোরে এক অনুষ্ঠানে বলেছেন, বর্তমান সময়ে কোনো ব্যক্তি যদি সরকারের বিষয়ে প্রশ্ন তোলেন, তাহলে তাকে দেশবিরোধী হিসেবে আখ্যায়িত করা হয়। তিনি বলেন, একটি দেশে কারো ভুল ধরা কোনো অন্যায় নয়। কারণ, এটা অগ্রগতিকে সামনে এগিয়ে নেয়ার ক্ষেত্রে কর্মকান্ড সংশোধন করতে সাহায্য করে। এটা দেশের স্বার্থের জন্যই মঙ্গলময়। তিনি আরো বলেন, যদি কেউই ভুলত্রুটি ধরিয়ে না দেয় তাহলে পরিস্থিতির কখনোই উন্নতি হবে না। তবে তিনি কোনো রাজনৈতিক দল বা সংগঠনের নাম উল্লেখ করেন নি।

শাবানা আজমি বলেন, ভারতীয়রা তার দেশের ঐতিহ্য নিয়ে গর্ব করেন। তারা ভারতে সবাইকে একসঙ্গে নিয়ে যে সংস্কৃতি তা রক্ষা করার জন্য লড়াই করে যাবেন। তিনি স্বীকার করেন, সাম্প্রদায়িক দাঙ্গার সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার নারীরা। কারণ, দাঙ্গার জন্য তাদের ঘরবাড়ি ধ্বংস করে দেয়া হয়। তাদের সন্তানরা ভয়াবহ দুর্ভোগের শিকার হয়। তার মতে, ভারত অত্যন্ত চমৎকার একটি দেশ। কেউ এ দেশে বিভক্তির কথা বললে তা মোটেও ভাল নয় দেশের জন্য। তিনি এ সময় ঐতিহ্যবাহী বাবরি মসজিদ ধ্বংসের প্রসঙ্গে কথা বলেন। শাবানা আজমি বলেন, যখন ওই মসজিদটি ধ্বংস করে দেয়া হয়, তখন ঘটনাটি প্রভু রামের জন্য অবশ্যই বেদনার ছিল। কারণ, রাম এমন একজন, যিনি সব সময় শান্তি ও সম্প্রীতিতে বিশ্বাস করতেন।

উল্লেখ্য, ভারতীয় চলচ্চিত্র, টেলিভিশন ও থিয়েটারের অতি পরিচিত মুখ শাবানা আজমি। তিনি কবি কাইফি আজমি ও মঞ্চ অভিনেত্রী শওকত আজমির কন্যা। তিনি ফিল্ম অ্যান্ড টেভিলিশন ইন্সটিটিউট অব ইন্ডিয়া অব পুনের একজন অ্যালামনা। ৫ বার জিতেছেন সেরা অভিনেত্রীর জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এ ছাড়া পেয়েছেন আন্তর্জাতিক অনেক সম্মান। ৫ বার জিতেছেন ফিল্মফেয়ার এওয়ার্ড। এ ছাড়া পুরষ্কার পেয়েছেন বিভিন্ন পর্যায়ে। সামাজিক বিভিন্ন কর্মকা-ের সঙ্গে যুক্ত তিনি। তিনি কবি ও স্ক্রিনরাইটার জাভেদ আখতারের স্ত্রী। জাতিসংঘের জনসংখ্যা বিষয়ক তহবিল ইউএনপিএফএ-এর শুভেচ্ছা দূতও তিনি। তার কাজের স্বীকৃতিস্বরূপ ভারতের প্রেসিডেন্ট তাকে লোকসভার সদস্য হিসেবে মনোনীত করেছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.