সংবাদ শিরোনাম
রিফাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সত্যতা পাওয়ায় মিন্নি গ্রেপ্তার  » «   ৯০ দিনের মধ্যে এরশাদের আসনে উপনির্বাচন  » «   ১৬ জুয়াড়িকে জেলহাজতে প্রেরণ  » «   শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট স্থগিত  » «   দক্ষতা উন্নয়নে প্রতি উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র হবে  » «   রংপুরেই সমাহিত করা হলো এরশাদকে  » «   জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ লাইনে মিন্নি  » «   ভারতে মন্দিরের ভেতরে পুরোহিতসহ তিন জনের গলা কাটা দেহ, নরবলির আশঙ্কা  » «   নেপালে বন্যা ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৬৫  » «   ঘুষ লেনদেন প্রমাণিত  » «   নেতাকর্মীদের চাপের মুখে এরশাদের লাশ দাফনের সিদ্ধান্ত পরিবর্তন  » «   আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু  » «   এইচএসসির ফল প্রকাশ আগামীকাল  » «   উল্লাপাড়ায় বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত  » «   সিলেটের গোয়াইনঘাটে ডাকাত গ্রেপ্তার  » «  

তুরস্কে ২ শতাধিক সেনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

সিলেটপোস্ট ডেস্ক ::তুরস্কের সরকারী কৌঁসুলিরা ইস্তাম্বুল ও ইজমির প্রদেশে চাকরিরত দুই শতাধিক সেনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। ২০১৬ সালের ব্যর্থ সেনা অভ্যুত্থানে জড়িত থাকার অভিযোগে মঙ্গলবার ওই পরোয়ানা জারি করা হয়। খবর পার্স ট্যুডে।

যুক্তরাষ্ট্রে স্বেচ্ছা নির্বাসনে থাকা তুরস্কের ধর্মীয় নেতা ফেতুল্লাহ গুলেনের সঙ্গে এসব সেনার যোগাযোগ রয়েছে বলে অভিযোগ আনা হয়েছে।

ইস্তাম্বুলের কৌঁসুলির দেয়া তথ্য অনুসারে, ইস্তাম্বুলে চাকরিরত ১৭৬ সেনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এরমধ্যে কয়েকজন কর্নেল, লেফটেন্যান্ট, মেজর ও ক্যাপ্টেন রয়েছেন।

এছাড়া, ইজমিরে চাকরিরত ২০ সেনা ও সাবেক পাঁচ সেনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। পাশাপাশি ইজমিরের ১০ বেসামরিক ব্যক্তির বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

তুরস্কের ২০টি প্রদেশে অভিযান চালিয়ে পুলিশ এ পর্যন্ত আটজনকে আটক করেছে। ২০১৫ সালের জুলাই মাসের ওই অভ্যুত্থান প্রচেষ্টায় ২৫১ জন নিহত ও দুই হাজারের বেশি মানুষ আহত হয়েছিল।

সর্বশেষ সংবাদ

Developed by:

.