সংবাদ শিরোনাম
আজ হেমন্ত: খুব নীরবে শুরু হলো ফসলের ঋতু  » «   বুয়েট ছাত্র আবরার হত্যা: মাঠ পর্যায়ের আন্দোলনের ইতি  » «   হাগিবিসে বিধ্বস্ত জাপান, নিহত বেড়ে ৭৪  » «   পাবিপ্রবি’তে বিক্ষোভ, ডীনসহ ৩ শিক্ষক অবরুদ্ধ  » «   নিউজিল্যান্ডে বাংলাদেশী ২ বিধবার মানবিক আবেদন  » «   কূটনীতিকরা শিষ্টাচার লঙ্ঘন করেছেন: পররাষ্ট্রমন্ত্রী  » «   সোনাগাজীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩৭ মামলার আসামি নিহত  » «   মেক্সিকোতে অস্ত্রধারীদের গুলিতে নিহত ১৩ পুলিশ  » «   অস্ট্রেলিয়ায় প্রতিবাদের নামে নগ্নতা  » «   সিরিয়ায় যুক্তরাষ্ট্রের স্থলে এখন রাশিয়া!  » «   হবিগঞ্জে ইয়াবাসহ স্বামী-স্ত্রী আটক  » «   রবিবারে জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা আর সোমবারে ৪৫০ কোটি টাকার অভিযোগে মামলা  » «   তুহিনের হত্যাকারী তার বাবা, চাচা এবং চাচাতো ভাই আরও একটি হত্যাসহ দুটি মামলার আসামি  » «   পাষন্ড বাবা কোলে করে নিয়ে যান’ চাচা ও চাচাতো ভাই’ তুহিনকে খুন করে  » «   তুহিনের খুনিদের পক্ষে আদালতে দাড়াবেননা কোন আইনজীবি  » «  

ঘুমালেও বাড়বে বেতন, মিলবে বোনাস!

সিলেটপোস্ট ডেস্ক ::অফিসে কাজ করার ফাঁকে আরাম করে কিছুক্ষণ ঘুমিয়ে নিলেন, সেজন্য বকাঝকা শোনার পরিবর্তে মাস শেষে বেতনের সাথে পেলেন কিছু বাড়তি বোনাসও, কেমন লাগবে তখন?
না অবাক হওয়ার কিছু নেই। জাপানের বেশ কিছু সংস্থার অফিসে এখন এমনই উল্টো নিয়ম।
অফিসে কাজ করার ফাঁকে অনেকেই ঘুমিয়ে পড়েন। এ কারণে হয়তো অনেক সময় বসের সতর্কবার্তাও শুনতে হয়। কিন্তু ওইসব জাপানি সংস্থায় বরং ঘুমালেই মিলবে বাড়তি টাকা!
জি-নিউজের একটি প্রতিবেদনে বলা হয়েছে, অফিসগুলোতে ঘুমের জন্য বসের বাহবা পাওয়া যায়! এমনকি মাস শেষে বেতনের সঙ্গে বেশ কিছু বোনাস দেয়া হয়! অনেক সময় বেতনও বাড়ানো হয়।
চিকিৎসকদের মতে, একজন প্রাপ্তবয়স্ক মানুষের অন্তত আট ঘণ্টা ঘুম প্রয়োজন। বলা বাহুল্য, কাজের চাপেই হোক বা অন্যান্য কারণে হোক, বেশিরভাগ মানুষই আট ঘণ্টার কম ঘুমান। পুরো বিশ্বেই ছাত্র ও চাকরিজীবীরা পর্যাপ্ত ঘুমের অভাবে ভোগেন সবসময়। জাপানের মানুষও একই সমস্যার শিকার।
গবেষণায় দেখা গেছে, একজন জাপানি নাগরিক প্রয়োজনের তুলনায় প্রায় ৩৬ মিনিট কম ঘুমিয়ে থাকেন। আর সেই দিকে নজর দিয়েই কর্মচারীদের পর্যাপ্ত ঘুমের ব্যবস্থা করছে জাপানের বিভিন্ন সংস্থা। এরা মনে করে, কর্মীরা পর্যাপ্ত ঘুমালে কর্মক্ষম থাকবেন বেশি, যা আসলে সংস্থার উন্নয়নেই কাজ করবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.