সংবাদ শিরোনাম
উল্লাপাড়ায় বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত  » «   সিলেটের গোয়াইনঘাটে ডাকাত গ্রেপ্তার  » «   পুত্রবধূকে ধর্ষণ করলেন শ্বশুর!  » «   সোনারগাঁয়ে বিয়াইর ধর্ষণে অন্তঃসত্ত্বা বেয়াইন  » «   ক্যাম্পাসে অনৈতিক কর্মকাণ্ড, ডাকা হয় কলগার্লদেরও  » «   দলিত নারীকে ধর্ষণের অভিযোগে ৬ পুলিশের বিরুদ্ধে মামলা করল পুলিশ  » «   সত্যিকার সমর্থ অনলাইন মিডিয়া নিবন্ধন পাবে : তথ্যমন্ত্রী  » «   পটুয়াখালী মায়ের পরকিয়ার জেরে সন্তান খুন, ছয় মাস পরে ইউপি সদস্য গ্রেফতার  » «   এরশাদের দাফন সংক্রান্ত প্রস্তাবে প্রস্তাবে সায় নেই সরকারের  » «   শ্রীমঙ্গলে ৪৩৪ টন ধান কিনবে সরকার  » «   সারা দেশে নারী ও শিশু ধর্ষণের বিরুদ্ধে শাবি শিক্ষার্থীদের প্রতিবাদ  » «   নবীগঞ্জে পানিবন্দি অর্ধশতাধিক গ্রাম হুমকির মুখে বিবিয়ানা  » «   মৌলভীবাজারে ইভটিজিং আতঙ্ক, দেশব্যাপী ধর্ষণ ও প্রকাশ্যে কুপিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন  » «   ভিডিও বানাতে সুরমায় ঝাঁপ: ৩ দিন পর মিলল লাশ  » «   মালয়েশিয়ায় ৩০০ বাংলাদেশি আটক  » «  

আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে হামলা, নিহত ৬

সিলেটপোস্ট ডেস্ক ::আফগানিস্তানে একটি বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন কমপক্ষে ৬ জন ও আহত হয়েছেন আরো ১৪ জন। শুক্রবার দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশ নাঙ্গারহারে এ হামলার ঘটনাটি ঘটে। এ খবর দিয়েছে আল-জাজিরা।
খবরে বলা হয়, সরকারপন্থী একটি বাহিনীর কমান্ডার মালাক টরই ছিল হামলার প্রধান টার্গেট। ওইদিন তার ভাইয়ের ছেলের বিয়ের অনুষ্ঠান চলছিল। হামলায় যে ৬জন নিহত হয়েছেন তার মধ্যে একজন মালাক টর নিজেই। পাচির আও আজাম জেলার পুলিশ প্রধান ফায়েজ মোহাম্মদ বাবারখিল এ খবর নিশ্চিত করেছেন।

নাঙ্গারহার প্রদেশের গভর্নরের মুখপাত্র আতাহুল্লাহ খোগিয়ানি জানান, মালাক টরের ভাতিজার বিয়ের দিন হামলা চালানো হয়। যখন অতিথিদের খাবার পরিবেশন হয় ঠিক সেই মুহুর্তেই নিজেক উড়িয়ে দেয় আত্মঘাতী হামলাকারী। এতে এক শিশুও নিহত হয়েছে। তিনি জানিয়েছেন যে, আহতের সংখ্যা অর্ধশতাধিকেরও বেশি। স্থানীয় বাসিন্দারা বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছে, হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। তবে এ সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি।
উল্লেখ্য, আফগানিস্তানের সরকারপন্থী কিছু বাহিনী রয়েছে যা দেশটির সেনাবাহিনীকে বিভিন্ন যুদ্ধে সাহায্য করে থাকে। তালেবানের হাত থেকে দেশকে রক্ষা করতে বিভিন্ন স্থানেই এরকম বাহিনী গড়ে উঠেছে দেশটিতে। তাই প্রায়শই এই বাহিনীর সদস্যরাও তালেবানের হামলার টার্গেটে পরিণত হয়। তবে শুক্রবারের হামলার দায় অস্বীকার করেছে জঙ্গি সংগঠনটি। প্রদেশটির পুলিশের ধারণা ইসলামিক স্টেট জড়িত এ হামলার সঙ্গে। গত মাসেই ইসলামিক স্টেটের জঙ্গিরা প্রদেশটির রাজধানী জালালাবাদে হামলা চালিয়ে ১০জনকে হত্যা করেছিল।

সর্বশেষ সংবাদ

Developed by:

.