সংবাদ শিরোনাম
উল্লাপাড়ায় বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত  » «   সিলেটের গোয়াইনঘাটে ডাকাত গ্রেপ্তার  » «   পুত্রবধূকে ধর্ষণ করলেন শ্বশুর!  » «   সোনারগাঁয়ে বিয়াইর ধর্ষণে অন্তঃসত্ত্বা বেয়াইন  » «   ক্যাম্পাসে অনৈতিক কর্মকাণ্ড, ডাকা হয় কলগার্লদেরও  » «   দলিত নারীকে ধর্ষণের অভিযোগে ৬ পুলিশের বিরুদ্ধে মামলা করল পুলিশ  » «   সত্যিকার সমর্থ অনলাইন মিডিয়া নিবন্ধন পাবে : তথ্যমন্ত্রী  » «   পটুয়াখালী মায়ের পরকিয়ার জেরে সন্তান খুন, ছয় মাস পরে ইউপি সদস্য গ্রেফতার  » «   এরশাদের দাফন সংক্রান্ত প্রস্তাবে প্রস্তাবে সায় নেই সরকারের  » «   শ্রীমঙ্গলে ৪৩৪ টন ধান কিনবে সরকার  » «   সারা দেশে নারী ও শিশু ধর্ষণের বিরুদ্ধে শাবি শিক্ষার্থীদের প্রতিবাদ  » «   নবীগঞ্জে পানিবন্দি অর্ধশতাধিক গ্রাম হুমকির মুখে বিবিয়ানা  » «   মৌলভীবাজারে ইভটিজিং আতঙ্ক, দেশব্যাপী ধর্ষণ ও প্রকাশ্যে কুপিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন  » «   ভিডিও বানাতে সুরমায় ঝাঁপ: ৩ দিন পর মিলল লাশ  » «   মালয়েশিয়ায় ৩০০ বাংলাদেশি আটক  » «  

বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

সিলেটপোস্ট ডেস্ক ::দীর্ঘদিন ধরে দাবি জানিয়েও বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক সংস্কার না হওয়ায় এই সড়কে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পরিবহন শ্রমিকরা। 

শনিবার এ ঘোষণা দেয় বিশ্বনাথ-জগন্নাথপুর-লামাকাজী-সিংঙ্গেরকাছ সড়ক শ্রমিক ফেডারেশন। রবিবার (১৪ জুলাই) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য এই সড়কে বাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন পরিবহন শ্রমিক নেতারা।

জানা যায়, দীর্ঘদিন ধরেই বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক যান চলাচলের অনুপোযোগি হয়ে আছে। খানাখন্দে ভরপূর এ সড়কে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।

পরিবহন শ্রমিক-এলাকাবাসীর পক্ষ থেকে সড়কটির বেহাল দশার কথা তুলে ধরে সড়কটির জগন্নাথপুর উপজেলার অংশ সংস্কারের জন্য স্থানীয় এমপি ও প্রশাসনের কাছে বার বার আহবান করা হলেও কোন কাজ হয়নি বলে দাবী করেছেন পরিবহন শ্রমিকরা।

সড়কটির বিশ্বনাথ উপজেলার অংশে সম্প্রতি উপজেলা পরিষদের উদ্যোগে গর্ত ভরাটের কাজ হলে জগন্নাথপুর উপজেলার অংশের অবস্থা অত্যান্ত নাজুক। গর্তে গর্তে পরিপূর্ণ থাকা সড়কে বৃষ্টির পানি জমে শত শত মিনি পুকুরে রুপান্তরিত হয়েছে।

ফলে এতে যানবাহন চলাচল আরোও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। তাই যান-মালের নিরাপত্তার কথা চিন্তা করেই জনগুরুত্বপূর্ণ বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে রোববার সকাল থেকে বাস চলাচল বন্ধ ঘোষণা করেছেন পরিবহন শ্রমিকরা।

বাস চলাচল বন্ধ ঘোষণার সত্যতা স্বীকার করে ‘বিশ্বনাথ-জগন্নাথপুর-লামাকাজী-সিংঙ্গেরকাছ সড়ক’ শ্রমিক ফেডারেশনের সভাপতি ফজর আলী মেম্বার বলেন, গর্ত ভরাটের ফলে যানবাহন চলাচলের সড়কটির বিশ্বনাথ উপজেলার অংশটুকু মোটামোটি উপযোগী থাকলেও জগন্নাথপুর অংশের অবস্থা অত্যান্ত নাজুক। যা বলে বুঝানো যাবে না। গর্তে ভরা সড়কে বৃষ্টির পানি জমে অসংখ্য মিনি পুকুরে পরিণত হয়েছে। এমন পরিস্থিতিতে বাস চলাচল করা অনেক ঝুকিপূর্ণ। তাই সাধারণ মানুষ ও শ্রমিকদের জীবনের নিরাপত্তার কথা চিন্তা করেই রোববার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য এই সড়কে বাস চলাচলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.