সংবাদ শিরোনাম
তিনি অসহায়দের মুখে দু’মুঠো খাবার তুলে দিতে চেয়েছেন  » «   জাফলংয়ে উদ্ধারকৃত মর্টার শেল ধ্বংস করলো সেনাবাহিনী  » «   যুক্তরাষ্ট্রে দ্বিতীয় দিনের মতো প্রায় ২ হাজার জনের মৃত্যু  » «   স্পেনে করোনায় মৃত্যু ১৫ হাজার ছাড়ালো  » «   দেশে করোনায় মৃত্যু বেড়ে ২১, নতুন আক্রান্ত ১১২  » «   করোনা আপডেট:সিলেট নগরীর বিভিন্ন প্রবেশপথে পুলিশে চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি  » «   এমপি সুলতান মনসুরের ফোঁনালাপের রেকর্ড ভাইরাল, পক্ষে-বিপক্ষে সমালোচনা-ফোন আলাপকারী ব্যক্তি লাপাত্তা    » «   সিলেটে করোনা পরিক্ষা:৯৪ জনের কারো শরীরেই করোনা ভাইরাস নেই  » «   ঘরবন্দী মানুষের মাঝে জাফলং আওয়ামী লীগের খাদ্য সামগ্রী বিতরণ  » «   দোয়ারাবাজারে বক্তারপুর গ্রামে সর্দি কাশিতে এক যুবকের মৃত্যু,৩০০টি বাড়ি লকডাউন  » «   ৬৮ লাখে বিক্রি হলো বাটলারের সেই জার্সি  » «   সিঙ্গাপুরে একদিনে ৪৭ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মধু ও কালোজিরায় করোনা থেকে যেভাবে সুস্থ হলাম: গভর্নর  » «   বিশ্বনবীর মিম্বর থেকে করোনা নিয়ে যা বললেন শাইখ সুদাইস  » «   জাফলংয়ে সাড়ে ৮শ’ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ  » «  

বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

সিলেটপোস্ট ডেস্ক ::দীর্ঘদিন ধরে দাবি জানিয়েও বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক সংস্কার না হওয়ায় এই সড়কে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পরিবহন শ্রমিকরা। 

শনিবার এ ঘোষণা দেয় বিশ্বনাথ-জগন্নাথপুর-লামাকাজী-সিংঙ্গেরকাছ সড়ক শ্রমিক ফেডারেশন। রবিবার (১৪ জুলাই) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য এই সড়কে বাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন পরিবহন শ্রমিক নেতারা।

জানা যায়, দীর্ঘদিন ধরেই বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক যান চলাচলের অনুপোযোগি হয়ে আছে। খানাখন্দে ভরপূর এ সড়কে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।

পরিবহন শ্রমিক-এলাকাবাসীর পক্ষ থেকে সড়কটির বেহাল দশার কথা তুলে ধরে সড়কটির জগন্নাথপুর উপজেলার অংশ সংস্কারের জন্য স্থানীয় এমপি ও প্রশাসনের কাছে বার বার আহবান করা হলেও কোন কাজ হয়নি বলে দাবী করেছেন পরিবহন শ্রমিকরা।

সড়কটির বিশ্বনাথ উপজেলার অংশে সম্প্রতি উপজেলা পরিষদের উদ্যোগে গর্ত ভরাটের কাজ হলে জগন্নাথপুর উপজেলার অংশের অবস্থা অত্যান্ত নাজুক। গর্তে গর্তে পরিপূর্ণ থাকা সড়কে বৃষ্টির পানি জমে শত শত মিনি পুকুরে রুপান্তরিত হয়েছে।

ফলে এতে যানবাহন চলাচল আরোও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। তাই যান-মালের নিরাপত্তার কথা চিন্তা করেই জনগুরুত্বপূর্ণ বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে রোববার সকাল থেকে বাস চলাচল বন্ধ ঘোষণা করেছেন পরিবহন শ্রমিকরা।

বাস চলাচল বন্ধ ঘোষণার সত্যতা স্বীকার করে ‘বিশ্বনাথ-জগন্নাথপুর-লামাকাজী-সিংঙ্গেরকাছ সড়ক’ শ্রমিক ফেডারেশনের সভাপতি ফজর আলী মেম্বার বলেন, গর্ত ভরাটের ফলে যানবাহন চলাচলের সড়কটির বিশ্বনাথ উপজেলার অংশটুকু মোটামোটি উপযোগী থাকলেও জগন্নাথপুর অংশের অবস্থা অত্যান্ত নাজুক। যা বলে বুঝানো যাবে না। গর্তে ভরা সড়কে বৃষ্টির পানি জমে অসংখ্য মিনি পুকুরে পরিণত হয়েছে। এমন পরিস্থিতিতে বাস চলাচল করা অনেক ঝুকিপূর্ণ। তাই সাধারণ মানুষ ও শ্রমিকদের জীবনের নিরাপত্তার কথা চিন্তা করেই রোববার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য এই সড়কে বাস চলাচলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.