সংবাদ শিরোনাম
বিশ্বনাথে দেয়াল নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে প্রবাসীসহ আহত ১১  » «   নগরীর মহাজনপট্টিতে ডিবির অভিযানে ইয়াবাসহ আটক ১  » «   মাছ ধরার জেরে মামা-ভাগ্নের ঝগড়ায় প্রাণ গেলো অনিকের  » «   হবিগঞ্জের বাহুবলে দুই অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নারী নিহত  » «   বিশ্ববাসীকে জেগে উঠার আহ্বান ইমরানের  » «   সৌদি আরবে চালু তাৎক্ষণিক লেবার ভিসা সার্ভিস  » «   যাত্রা শুরু হলো ড্রিমলাইনার উড়োজাহাজ গাঙচিলের  » «   মাধবপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১  » «   ‘একজন রোহিঙ্গাও ফেরত যেতে রাজি হয়নি’  » «   মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ করবে পিটিআই  » «   বিএনপিকে ধ্বংসের চক্রান্ত করছে সরকার: রিজভী  » «   ‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’  » «   ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর  » «   ট্রেনের বগিতে ছাত্রীর লাশ ! ধর্ষণের পর হত্যা  » «  

এরশাদের মৃত্যুতে ড.ইউনূসের শোক

সিলেটপোস্ট ডেস্ক ::সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুতে শোক ও গভীর সমবেদনা জানিয়েছেন নোবেলজয়ী প্রফেসর ড. মুহম্মদ ইউনূস। এক শোকবার্তায় তিনি বলেন, প্রেসিডেন্ট এরশাদের পরলোকগমনে আমি তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। তাঁর আত্মার মাগফেরাত কামনা করছি।

গরিব মানুষের জন্য একটা ব্যাংক সৃষ্টি করার প্রস্তাব আমি অর্থমন্ত্রীর মাধ্যমে তাঁর নিকট পেশ করি। অর্থমন্ত্রীর জোরালো সমর্থনে তিনি এই প্রস্তাব গ্রহণ করেন এবং আমার প্রস্তাব অনুসারে একটি আইন প্রণয়ন করে ১৯৮৩ সালে গ্রামীণ ব্যাংক সৃষ্টি করেন। প্রেসিডেন্ট এরশাদ এই সাহসী সিদ্ধান্ত না নিলে পৃথিবীর ইতিহাসে এই অনন্য ব্যাংকটির জন্ম হতো না।

প্রেসিডেন্ট এরশাদ গ্রামীণ ব্যাংক নামক একটি অনন্য ব্যাংক তৈরি করার জন্য আইন তৈরি করে দিয়েছেন এবং তাকে নিজস্ব শক্তিতে চলার জন্য তিনি সে-আইন সংশোধন করে দিয়ে গেছেন।

গ্রামীণ ব্যাংক সৃষ্টি করে বাংলাদেশের জন্য নোবেল পুরস্কার অর্জনের সুযোগ সৃষ্টি করার জন্য তাঁর কাছে আমরা কৃতজ্ঞ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.