সংবাদ শিরোনাম
বিশ্বনাথে দেয়াল নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে প্রবাসীসহ আহত ১১  » «   নগরীর মহাজনপট্টিতে ডিবির অভিযানে ইয়াবাসহ আটক ১  » «   মাছ ধরার জেরে মামা-ভাগ্নের ঝগড়ায় প্রাণ গেলো অনিকের  » «   হবিগঞ্জের বাহুবলে দুই অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নারী নিহত  » «   বিশ্ববাসীকে জেগে উঠার আহ্বান ইমরানের  » «   সৌদি আরবে চালু তাৎক্ষণিক লেবার ভিসা সার্ভিস  » «   যাত্রা শুরু হলো ড্রিমলাইনার উড়োজাহাজ গাঙচিলের  » «   মাধবপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১  » «   ‘একজন রোহিঙ্গাও ফেরত যেতে রাজি হয়নি’  » «   মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ করবে পিটিআই  » «   বিএনপিকে ধ্বংসের চক্রান্ত করছে সরকার: রিজভী  » «   ‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’  » «   ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর  » «   ট্রেনের বগিতে ছাত্রীর লাশ ! ধর্ষণের পর হত্যা  » «  

শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট স্থগিত

সিলেটপোস্ট ডেস্ক ::মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পরিবহন-শ্রমিক ঐক্যজোটের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে শ্রীমঙ্গলের চৌমোহনা চত্বরে আয়োজিত শ্রমিক সমাবেশ থেকে এ ঘোষণা দেন মৌলভীবাজার বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন (১২২৩) জেলা সভাপতি সঞ্জিত কুমার দেব।

সড়কে গাড়ি আটকে তল্লাশির নামে চাঁদাবাজি ও শ্রমিক হয়রানির বন্ধের দাবি এনে এর প্রতিবাদে ডাকা এ পরিবহন ধর্মঘট আগামী ২৮ তারিখ পর্যন্ত  স্থগিত করা হয়েছে।  এদিকে ২৮ তারিখের মধ্যে শ্রীমঙ্গলের সাতগাঁও হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশের উপ পরিদর্শক (এসআই) নান্নু মণ্ডলকে প্রত্যাহার না করা হলে ফের ২৯ তারিখ থেকে কঠোর আন্দোলনে নামার ঘোষণাও দেন পরিবহন শ্রমিকরা।

প্রসঙ্গত, শ্রীমঙ্গলের সড়কে গাড়ি আটকে তল্লাশির নামে চাঁদাবাজি ও শ্রমিক হয়রানির বন্ধের দাবি এনে এর প্রতিবাদে মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেন পরিবহন শ্রমিকরা। শ্রীমঙ্গলের সাতগাঁও হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নান্নু মণ্ডলের অপসারণের দাবিতে শ্রমিকদের তিনটি সংগঠন এই কর্মসূচি পালন করে।

কর্মবিরতির ডাক দেওয়া তিনটি সংগঠনের মধ্যে রয়েছে কার-মাইক্রোবাস-মিনিবাস-বাস শ্রমিক ইউনিয়ন, ট্রাক-ট্যাংকলরি-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন এবং সিএনজি-অটোরিকশা শ্রমিক ইউনিয়ন।

শ্রমিক নেতাদের অভিযোগ, “সাতগাঁও হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নান্নু মণ্ডলের নেতৃত্বে পুলিশ মৌলভীবাজার-ঢাকা আঞ্চলিক সড়কের বিভিন্ন এলাকায় প্রতিদিন যানবাহনের কাগজপত্র পরীক্ষার নামে চাঁদাবাজি করছে। দাবিকৃত চাঁদা না দিলে মামলা দেওয়াসহ চালকদের সঙ্গে তিনি (নান্নু) অসৌজন্যমূলক আচরণ করেন।”

তবে অভিযোগ প্রসঙ্গে সাতগাঁও হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নান্নু মণ্ডল বলেন, “তার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা ও বানোয়াট।”

সর্বশেষ সংবাদ

Developed by:

.