সংবাদ শিরোনাম
সিলেট জেলা ও মহানগর আ.লীগের কমিটি গঠন: সভাপতি সম্পাদক হলেন যারা  » «   ভারতে পিয়াজের দামে রেকর্ড  » «   রোববার থেকে সারাদেশের বারে আইনজীবীদের অবস্থান  » «   আপিল বিভাগে নজিরবিহীন বিক্ষোভ (ভিডিও)  » «   প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন কমলা হারিস  » «   গুগল থেকে পদত্যাগ করছেন লেরি পেজ ও সার্জেই ব্রিন  » «   তালা ভেঙে কক্ষে নুর  » «   প্রস্তুত হয়নি খালেদার মেডিকেল রিপোর্ট  » «   আমি জীবন ভিক্ষা চাই ,সৌদি থেকে লইয়া যাও-শ্রীমঙ্গলের মরিয়ম  » «   কিংবদন্তি ক্রিকেটার বব উইলিস আর নেই  » «   ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ৬ ও ৭ই ডিসেম্বর  » «   আজ খুলবে জাবি  » «   জলবায়ু পরিবর্তন: বাংলাদেশের নতুন কণ্ঠস্বর শবনম  » «   খালেদা কারাগারে আছেন রাজার হালে-প্রধানমন্ত্রী  » «   বাহুবলে ঘুষ গ্রহণের দায়ে ইউপি সদস্যসহ দুই নারীর কারাদণ্ড  » «  

শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট স্থগিত

সিলেটপোস্ট ডেস্ক ::মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পরিবহন-শ্রমিক ঐক্যজোটের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে শ্রীমঙ্গলের চৌমোহনা চত্বরে আয়োজিত শ্রমিক সমাবেশ থেকে এ ঘোষণা দেন মৌলভীবাজার বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন (১২২৩) জেলা সভাপতি সঞ্জিত কুমার দেব।

সড়কে গাড়ি আটকে তল্লাশির নামে চাঁদাবাজি ও শ্রমিক হয়রানির বন্ধের দাবি এনে এর প্রতিবাদে ডাকা এ পরিবহন ধর্মঘট আগামী ২৮ তারিখ পর্যন্ত  স্থগিত করা হয়েছে।  এদিকে ২৮ তারিখের মধ্যে শ্রীমঙ্গলের সাতগাঁও হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশের উপ পরিদর্শক (এসআই) নান্নু মণ্ডলকে প্রত্যাহার না করা হলে ফের ২৯ তারিখ থেকে কঠোর আন্দোলনে নামার ঘোষণাও দেন পরিবহন শ্রমিকরা।

প্রসঙ্গত, শ্রীমঙ্গলের সড়কে গাড়ি আটকে তল্লাশির নামে চাঁদাবাজি ও শ্রমিক হয়রানির বন্ধের দাবি এনে এর প্রতিবাদে মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেন পরিবহন শ্রমিকরা। শ্রীমঙ্গলের সাতগাঁও হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নান্নু মণ্ডলের অপসারণের দাবিতে শ্রমিকদের তিনটি সংগঠন এই কর্মসূচি পালন করে।

কর্মবিরতির ডাক দেওয়া তিনটি সংগঠনের মধ্যে রয়েছে কার-মাইক্রোবাস-মিনিবাস-বাস শ্রমিক ইউনিয়ন, ট্রাক-ট্যাংকলরি-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন এবং সিএনজি-অটোরিকশা শ্রমিক ইউনিয়ন।

শ্রমিক নেতাদের অভিযোগ, “সাতগাঁও হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নান্নু মণ্ডলের নেতৃত্বে পুলিশ মৌলভীবাজার-ঢাকা আঞ্চলিক সড়কের বিভিন্ন এলাকায় প্রতিদিন যানবাহনের কাগজপত্র পরীক্ষার নামে চাঁদাবাজি করছে। দাবিকৃত চাঁদা না দিলে মামলা দেওয়াসহ চালকদের সঙ্গে তিনি (নান্নু) অসৌজন্যমূলক আচরণ করেন।”

তবে অভিযোগ প্রসঙ্গে সাতগাঁও হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নান্নু মণ্ডল বলেন, “তার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা ও বানোয়াট।”

সর্বশেষ সংবাদ

Developed by:

.