সংবাদ শিরোনাম
সিলেট জেলা ও মহানগর আ.লীগের কমিটি গঠন: সভাপতি সম্পাদক হলেন যারা  » «   ভারতে পিয়াজের দামে রেকর্ড  » «   রোববার থেকে সারাদেশের বারে আইনজীবীদের অবস্থান  » «   আপিল বিভাগে নজিরবিহীন বিক্ষোভ (ভিডিও)  » «   প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন কমলা হারিস  » «   গুগল থেকে পদত্যাগ করছেন লেরি পেজ ও সার্জেই ব্রিন  » «   তালা ভেঙে কক্ষে নুর  » «   প্রস্তুত হয়নি খালেদার মেডিকেল রিপোর্ট  » «   আমি জীবন ভিক্ষা চাই ,সৌদি থেকে লইয়া যাও-শ্রীমঙ্গলের মরিয়ম  » «   কিংবদন্তি ক্রিকেটার বব উইলিস আর নেই  » «   ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ৬ ও ৭ই ডিসেম্বর  » «   আজ খুলবে জাবি  » «   জলবায়ু পরিবর্তন: বাংলাদেশের নতুন কণ্ঠস্বর শবনম  » «   খালেদা কারাগারে আছেন রাজার হালে-প্রধানমন্ত্রী  » «   বাহুবলে ঘুষ গ্রহণের দায়ে ইউপি সদস্যসহ দুই নারীর কারাদণ্ড  » «  

মুম্বইয়ে শতবর্ষী ভবনধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩

সিলেটপোস্ট ডেস্ক ::মুম্বইয়ে প্রায় ১০০ বছর পুরনো একটি বহুতল ভবন ধসে পড়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৩ জনে পৌঁছেছে। নিহতদের মধ্যে একাধিক শিশুও রয়েছে। ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে আছেন অনেকে। মৃতের সংখ্যা আরো বাড়বে বলে আশঙ্কা করছেন কর্মকর্তারা। এ খবর দিয়েছে টাইমস অব ইন্ডিয়া।
খবরে বলা হয়, মঙ্গলবার মুম্বইয়ের দক্ষিণাঞ্চলের ডোংরি এলাকার তান্ডেল রোডে ভেঙে পড়ে শতবর্ষী ভবনটি। আগ থেকেই এর অবস্থা জরাজীর্ণ ছিল। সাম্প্রতিক মৌসুমি বৃষ্টিতে এর ভিত্তি আরো দুর্বল হয়ে পড়লে এটি ধসে পড়ে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা। ভবনটিতে ১০-১৫টি পরিবার বাস করতো বলে জানা গেছে।

বিবিসি জানিয়েছে, ভারতে ভবন ধসে পড়ার ঘটনা প্রায়ই ঘটে থাকে। বিশেষ করে বর্ষাকালে এ ধরনের ঘটনা তুলনামূলকভাবে বেশি ঘটে থাকে। নি¤œমানের নির্মাণকাজ ও মেরামতের অভাবে এমনটা হয়ে থাকে। চলতি মাসে ইতোমধ্যে দেয়াল ও ভবন ধসে প্রাণ হারিয়েছেন কয়েক ডজন মানুষ। মাসের শুরুর দিকে একটি দেয়াল ধসের ঘটনায় মারা যান ২৯ জন।
স্থানীয়রা অভিযোগ করেছেন, জরাজীর্ণ বাড়িটির মেরামতের জন্য বহু বছর ধরে প্রশাসনের কাছে দাবি জানানো হলেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি। এলাকাটিতে এমন আরো জীর্ণ বাড়ি রয়েছে।

স্থানীয়দের অভিযোগ স্বীকার করে রাজ্যের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস বলেন, বাড়িটি ১০০ বছরের পুরনো। কিন্তু জীর্ণ বাড়ির তালিকায় সেটির নাম ছিল না। এক নির্মাণ সংস্থাকে মেরামতের দায়িত্ব দেয়া হয়েছিল।

সর্বশেষ সংবাদ

Developed by:

.