সংবাদ শিরোনাম
ঢাকা থেকে ছাতকে বেড়াতে এসে এক বৃদ্ধা নারীর মৃত্যু  » «   দোয়ারাবাজারে পরোয়ানাভুক্ত পলাতক ৩ আসামী আটক  » «   রায়নগরে হোমিওপ্যাথি সিলেট এর পক্ষ থেকে বস্ত্র বিতরন  » «   সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে হাজারো মানুষের ঢল  » «   একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী  » «   অস্কার জিতলেন সাকিব  » «   লন্ডনে মসজিদে ছুরিকাঘাত, সন্দেহভাজন ব্যক্তি গ্রেফতার  » «   হ্যোমিওপ্যাথি সোসাইটি সুনামগঞ্জ জেলা শাখার ত্রি-বার্ষিকী সম্মেলন ২০২০ অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে পুলিশ দম্পতির নির্যাতনে রক্তাক্ত সংখ্যালঘু পরিবারের নারী-শিশুসহ ৪ জন  » «   প্রতিটি পরিবার বিদ্যুতের আলোয় আলোকিত করা হবে:জামালগঞ্জে এমপি রতন  » «   ছাতকে নৌ-পুলিশের অভিযানে ৮৪ হাজার টাকা মুল্যের বিড়ি জব্দ  » «   কাউয়াজুরী হাওরের ভাঙ্গা অরক্ষিত থাকায় ১০হাজার হেক্টর জমির ফসল হুমকির মুখে  » «   দোয়ারাবাজারে হাওরের ডোবা থেকে এক নারীর লাশ উদ্ধার  » «   কলেরার টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে আজ  » «   ‌‘খালেদা জিয়াকে নিয়ে বারবার প্রশ্নের জবাব দেওয়ার সময় নেই’  » «  

আফগান পুলিশ সদরদপ্তরে তালিবান হামলায় নিহত ১১

সিলেটপোস্ট ডেস্ক ::আফগানিস্তানের এক পুলিশ সদরদপ্তরে জঙ্গি গোষ্ঠী তালিবানের হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৯০ জন। বৃহস্পতিবার কান্দাহার প্রদেশের রাজধানী শহর কান্দাহারের পুলিশ সদরদপ্তরে এই হামলা চালানো হয় বলে জানিয়েছে সরকারি কর্মকর্তারা ও তালিবান সদস্যরা। এ খবর দিয়েছে আল জাজিরা।
তালিবান মুখপাত্র কারি ইউসুফ আহমাদিকে উদ্ধৃত করে খবরে বলা হয়, বৃহস্পতিবার বিকেলে আফগানিস্তানের দ্বিতীয় বৃহত্তম শহর কান্দাহারের পুলিশ সদরদপ্তরে গাড়ি বোমা, বোমা ও বন্দুক হামলা চালানো হয়েছে। ভারি ও হালকা অস্ত্রে সজ্জিত তালিবান যোদ্ধারা সদরদপ্তরের ভেতরে ঢুকে এই হামলা চালিয়েছে।

এদিকে, কান্দাহার প্রদেশের গভর্নরের মুখপাত্র বাহির আহমাদি এক বিবৃতিতে বলেন, হামলায় ১১ জন প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে নয় জন বেসামরিক ও দুই পুলিশ সদস্য রয়েছে। এছাড়া নারী ও শিশুসহ অন্তত ৮৯ জন আহত হয়েছেন। প্রথমে দুই তালিবান সদস্য আত্মঘাতী বোমা হামলা চালিয়ে বাকি হামলাকারীদের ভেতরে ঢোকার সুযোগ করে দেয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হওয়া ছবিতে দেখা যায়, কান্দাহার থেকে বিশাল আকারের কালো ধূয়া উড়ছে। উল্লেখ্য, কান্দাহার পূর্বে ১৯৯৬-২০০১ সাল পর্যন্ত তালিবানের  ঘাঁটি ছিল। পরবর্তীতে মার্কিন নেতৃত্বাধীন জোট তাদের সেখান থেকে বিতাড়িত করে। এরপর থেকে প্রদেশটি ফের নিজেদের দখলে নেয়ার চেষ্টা করছে তারা।

শান্তি আলোচনা
এদিকে, আফগান সরকার ও তালিবানের মধ্যে শান্তি চুক্তি প্রতিষ্ঠা করতে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা করছে জঙ্গি গোষ্ঠীটি। কিন্তু এখন পর্যন্ত কোনো সিদ্ধান্তে পৌঁছতে পারেনি দুই পক্ষ। গত বছর থেকে কাতারে এই আলোচনা চলছে। তবে এর মধ্যেও আফগানিস্তানে কমেনি সহিংসতা। হামলা অব্যাহত রেখেছে তালিবান। কান্দাহারে হামলার দু’দিন আগেও দুই আফগান সেনা গজনি প্রদেশে আফগান সেনাবাহিনীর এক কর্নেলকে গুলি করে হত্যা করেছে। পরবর্তীতে জানা যায়, ওই দুই সেনা তালিবানের সদস্য ছিল। এছাড়া বুধবার বাদঘিস প্রদেশে এক অতর্কিত হামলায় ২০ আফগান ¯েপশাল ফোর্সের ২০ সদস্যকে হত্যা করে তালেবান।

সর্বশেষ সংবাদ

Developed by:

.