সংবাদ শিরোনাম
সিলেটে বন্যা:নগরীর উপশহরসহ অনেক এলাকা বাসাবাড়ি পানিতে নিমজ্জিত  » «   সূচকে আরো দুই ধাপ পেছালো বাংলাদেশি পাসপোর্টের মান  » «   সিলেটে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বজ্রসহ বৃষ্টি হতে পারে  » «   ভারতীয় প্রধানমন্ত্রীকে মিথ্যাবাদী বললেন রাহুল গান্ধী  » «   অবশেষে মাস্ক পরলেন ট্রাম্প  » «   অবৈধ ভারতীয় বিড়ি নিয়ে সমঝোতা বিড়িসহ ইউপি সদস্য আটক  » «   সুনামগঞ্জের দিরাইয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মৃত্যু  » «   সুনামগঞ্জের তাহিরপুরের শনির হাওর থেকে এক নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে আরো ২জন মহিলা করোনায় পজেটিভ, মোট আক্রান্ত ৯৮: সুস্থ ৮৩  » «   জগন্নাথপুর ২য় দফা বন্যা,পানিবন্দী হাজার হাজার মানুষ  » «   সিলেটে ট্যাঙ্ক লরি শ্রমিক নেতা খুন  » «   সিলেটে বন্যা:দ্বিতীয় দফায় পানিবন্দি হয়ে পড়েছেন অর্ধলক্ষাধিক মানুষ  » «   সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপদ সীমার ৫৪ সেঃ মিটার ও ছাতকে ১৬৬ সেন্টিঃ উপর দিয়ে প্রবাহিত হচ্ছে  » «   ইতালিফেরত ১৪৭ জন হজক্যাম্পে কোয়ারেন্টিনে  » «   করোনা নিয়ে বাংলাদেশ থেকে আসা ব্যক্তি জ্বর-কাশি নিয়ে ইতালি ঘুরে বেড়ান!  » «  

নিষিদ্ধ হলেন আর্জেন্টাইন তারকা মেসি

সিলেটপোস্ট ডেস্ক ::কোপা আমেরিকার আয়োজক ও দক্ষিণ আমেরিকা ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবলকে ‘দুর্নীতিবাজ’ মন্তব্য করায় নিষেধাজ্ঞা দেখলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। কোপা আমেরিকায় সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে হারের পর কনমেবলকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন মেসি। তাতে ধারণা করা হচ্ছিলো দুই বছরের নিষেধাজ্ঞা পেতে পরেন বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ড। তবে মাত্র এক ম্যাচ ও ১৫০০ ডলার (১ লাখ ২৭ হাজার টাকা) জরিমানা দিয়েই পার পেয়ে গেলেন এই ফুটবল জাদুকর।

কোপা আমেরিকায় সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে হারের পর আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি কোপা আয়োজকদের নিয়ে প্রশ্ন তোলেন। এবং কনমেবল ব্রাজিলকে শিরোপা জেতানোর জন্য কাজ করছে, বলে অভিযোগ তোলেন মেসি। দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবলকে ‘দুনীর্তিবাজ’ বলে মন্তব্য করেন। পরে চিলির বিপক্ষে তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে লাল কার্ড দেখেন তিনি। যদিও চিলির বিপক্ষে ম্যাচে জয় পায় আর্জেন্টিনা।

কনমেবলের সমালোচনা করার জন্য তাকে লাল কার্ড দেখানো হয়েছে বলেও দাবি করেন মেসি। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আসতে অস্বীকার করেন তিনি। পুরস্কার না নেয়া নিয়ে মেসি বলেছিলেন, ‘ আমি দুর্নীতির অংশ হতে চাই না। আমরা আরো সামনে যতে পারতাম। কিন্তু আমাদের  ফাইনালে যেতে দেয়া হয়েনি। দুর্নীতি, রেফারি এবং অন্যান্য বিষয়ের জন্য লোকে ফুটবল উপভোগ করেত পারে না।’

কনমেবলের নীতিমালা অনুযায়ী, সংস্থা বা সংস্থার কোনো কর্মকর্তাকে নিয়ে সম্মানহানিকর কোনো মন্তব্য করলে তাতে সর্বোচ্চ শাস্তি দুই বছরের নিষেধাজ্ঞা। মেসির এমন বিষ্ফোরক মন্তব্যের কারণে কঠিন শাস্তি হতে পারতো মনে মনে করেন অনেকে। যদিও নিজের এমন মন্তব্যের পর ক্ষমা চেয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। তাতে এক ম্যাচ নিষেধাজ্ঞা ও  অর্থ জারিমানায় পার পেয়েছেন এই তারকা ফুটবলার। ২০২৩ কাতার বিশ্বকাপের বছাই পর্বের প্রথম ম্যাচে অংশ নিতে পারবেন না আর্জেন্টাইন এই তারকা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.