সংবাদ শিরোনাম
‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’  » «   ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর  » «   ট্রেনের বগিতে ছাত্রীর লাশ ! ধর্ষণের পর হত্যা  » «   লালাখাল সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ জন গুলিবিদ্ধ, নৌকা আটক  » «   প্রাথমিকের শিক্ষার্থীরা পাবে ভাত, ডিম, কলা ও বিস্কু  » «   মাশরাফি-সাকিব দুজনই খেলবেন রংপুরে’  » «   কাশ্মীর নিয়ে এবার আন্তর্জাতিক আদালতে যাচ্ছে পাকিস্তান  » «   ‘বাড়ি বাড়ি গিয়ে কাশ্মীরি যুবকদের তুলে নেয়া হচ্ছে’  » «   জকিগঞ্জে ৫৫ পিস ইয়াবাসহ আটক ২  » «   এই লাশের সন্ধান চায় ফেঞ্চুগঞ্জ থানা পুলিশ  » «   মাধবপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২  » «   জগন্নাথপুরে এক রিকশা চালককে চুরির অভিযোগে বেঁধে রেখে হত্যা  » «   মাধবপুরের ডাকাত এরশাদ সিলেট থেকে গ্রেপ্তার  » «   ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «  

নিষিদ্ধ হলেন আর্জেন্টাইন তারকা মেসি

সিলেটপোস্ট ডেস্ক ::কোপা আমেরিকার আয়োজক ও দক্ষিণ আমেরিকা ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবলকে ‘দুর্নীতিবাজ’ মন্তব্য করায় নিষেধাজ্ঞা দেখলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। কোপা আমেরিকায় সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে হারের পর কনমেবলকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন মেসি। তাতে ধারণা করা হচ্ছিলো দুই বছরের নিষেধাজ্ঞা পেতে পরেন বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ড। তবে মাত্র এক ম্যাচ ও ১৫০০ ডলার (১ লাখ ২৭ হাজার টাকা) জরিমানা দিয়েই পার পেয়ে গেলেন এই ফুটবল জাদুকর।

কোপা আমেরিকায় সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে হারের পর আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি কোপা আয়োজকদের নিয়ে প্রশ্ন তোলেন। এবং কনমেবল ব্রাজিলকে শিরোপা জেতানোর জন্য কাজ করছে, বলে অভিযোগ তোলেন মেসি। দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবলকে ‘দুনীর্তিবাজ’ বলে মন্তব্য করেন। পরে চিলির বিপক্ষে তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে লাল কার্ড দেখেন তিনি। যদিও চিলির বিপক্ষে ম্যাচে জয় পায় আর্জেন্টিনা।

কনমেবলের সমালোচনা করার জন্য তাকে লাল কার্ড দেখানো হয়েছে বলেও দাবি করেন মেসি। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আসতে অস্বীকার করেন তিনি। পুরস্কার না নেয়া নিয়ে মেসি বলেছিলেন, ‘ আমি দুর্নীতির অংশ হতে চাই না। আমরা আরো সামনে যতে পারতাম। কিন্তু আমাদের  ফাইনালে যেতে দেয়া হয়েনি। দুর্নীতি, রেফারি এবং অন্যান্য বিষয়ের জন্য লোকে ফুটবল উপভোগ করেত পারে না।’

কনমেবলের নীতিমালা অনুযায়ী, সংস্থা বা সংস্থার কোনো কর্মকর্তাকে নিয়ে সম্মানহানিকর কোনো মন্তব্য করলে তাতে সর্বোচ্চ শাস্তি দুই বছরের নিষেধাজ্ঞা। মেসির এমন বিষ্ফোরক মন্তব্যের কারণে কঠিন শাস্তি হতে পারতো মনে মনে করেন অনেকে। যদিও নিজের এমন মন্তব্যের পর ক্ষমা চেয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। তাতে এক ম্যাচ নিষেধাজ্ঞা ও  অর্থ জারিমানায় পার পেয়েছেন এই তারকা ফুটবলার। ২০২৩ কাতার বিশ্বকাপের বছাই পর্বের প্রথম ম্যাচে অংশ নিতে পারবেন না আর্জেন্টাইন এই তারকা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.