সংবাদ শিরোনাম
এখন থেকে ‘ইউ ক্যাশ’র মাধ্যমে ঘরে বসেই জরিমানার টাকা পরিশোধ করা যাবে  » «   সুবিদবাজার থেকে চোলাই মদসহ র‍্যাবের হাতে আটক ১  » «   যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্দুকযুদ্ধ, পুলিশসহ নিহত ৬  » «   ভিপি নুরের বিরুদ্ধে মামলায় পুলিশকে তদন্তের নির্দেশ  » «   বিএনপির রাজনীতি চোরাবালিতে ডুবে গেছে: কাদের  » «   জকিগঞ্জে ৫০২ পিছ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১  » «   নগরীতে পানির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, ৪০ লাখ টাকা জরিমানা  » «   ভ্যাট দিবসে সিলেটে ৯ প্রতিষ্ঠানকে সম্মাননা  » «   নগরবাসীকে সর্বোচ্চ সেবা প্রদান করতে ৪১টি বাস নিয়ে চালু হচ্ছে নগর এক্সপ্রেস-মেয়র  » «   মানবাধিকার হরণের মহোৎসবে মেতে উঠেছে সরকার-বিএনপি  » «   সিলেটে জামিন পেলেন বিএনপির ২৯ নেতা  » «   রাষ্ট্রীয় সব অনুষ্ঠানে ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হিসেবে ব্যবহার করতে হবে-হাই কোর্ট  » «   জামায়াত থেকে সাবেক সচিব সোলায়মান চৌধুরীর পদত্যাগ  » «   বিদেশে নারী শ্রমিকদের মানবাধিকার লঙ্ঘন হচ্ছে ॥ ফখরুল  » «   বিশ্বে অস্ত্র বিক্রি বেড়েছে শতকরা পাঁচ ভাগ  » «  

‘পদ্মা সেতুতে মাথা লাগবে- গুজবটি দুবাই থেকে ছড়ানো হয়েছে’

সিলেটপোস্ট ডেস্ক ::‘পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ গুজবটি দুবাই থেকে ছাড়নো হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। আজ পুলিশ সদর দপ্তরে এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণে মানুষের কাটা মাথা লাগবে- এই গুজবটি দুবাই থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রথম প্রচার করা হয়েছে। এই পোস্টটি করেছেন একজন প্রবাসী বাংলাদেশী। তাকে সনাক্ত করা হয়েছে। এসব গুজব প্রতিরোধে মাঠ পর্যায়ে সব ইউনিটকে নির্দেশনা দেওয়া হয়েছে।

একটি স্বার্থান্বেষী মহল গুজব রটিয়ে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে জানিয়ে তিনি বলেন, এই গুজব রটিয়ে কয়েকদিন আগে ছেলেধরা সন্দেহে আট জনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। পুলিশের তদন্তে উঠে এসেছে তারা সবাই নিরপরাধ ছিলেন। একটি গোষ্ঠী সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটিয়ে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটাতে চাচ্ছে। পুলিশ এ বিষয়ে সতর্ক রয়েছে।

গুজব রটানোর অভিযোগে এ পর্যন্ত ১০৩ জনকে গ্রেপ্তার ও ৩১টি মামলা করা হয়েছে। এ বিষয়ে কাল থেকে সপ্তাহব্যাপী সচেতনতা কর্মসূচি শুরু করবে পুলিশ।

সংবাদ সম্মেলনে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, গুজব ছড়ানোর কাজে ব্যবহৃত ৬০টি ফেসবুক লিঙ্ক ও ২৫টি ইউটিউব লিঙ্ক এবং ১০ ট নিউজ পোর্টাল বন্ধ করা হয়েছে। এই সমস্ত ফেসবুক লিঙ্ক ও ইউটিউব লিঙ্কের মাধ্যমে সুপরিকল্পিতভাবে গুজব ছড়ানো হচ্ছিল। সম্প্রতি ছেলেধরা সন্দেহে যতগুলো ঘটনা ঘটেছে সবই গুজব। যারা নিহত হয়েছে কেউই ছেলেধরা ছিলেন না বলে জানান তিনি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.