সংবাদ শিরোনাম
নেত্রকোনায় হাওরে ঘুরতে এসে নৌকািডুবিতে নিহত ১৭  » «   সুনামগঞ্জের ধর্মপাশার গুমাই নদীতে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে মা-ছেলে  নিখোঁজ  » «   সিলেটে করোনা নিয়ে নতুন শঙ্কা  » «   সিলেটে এখন থেকে একবার স্বশরীরে উপস্থিত হয়েই করোনা পরীক্ষা করিয়ে রিপোর্ট পাবেন বিদেশযাত্রীরা  » «   মেজর সিনহার মাকে ফোন করে সান্ত্বনা ও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী:তার মৃত্যেুতে নানা প্রশ্ন  » «   বৈরুতে বিস্ফোরণে এক বাংলাদেশি নিহত  » «   (পর্ব -১) অদৃশ্য শক্তিতে বদলির আদেশ ঠেকালেন সুনামগঞ্জ সদর হাসপাতালের রফিকুল  » «   বিএনপির নেতা নুরুল আলম সিদ্দিকী খালেদের মাতৃবিয়োগে জেলা ও মহানগর যুবদলের শোক  » «   মাত্র ৯০ মিনিটেই শনাক্ত হবে করোনা!  » «   সিলেটে ঈদের তিন দিনের ছুটি শেষে আজ খুলছে অফিস  » «   সীমিত চলাচলের সময় বাড়ল  » «   দুদিন বয়সী সন্তানকে রেখে পরপারে ক্রিকেটার তিন্নি  » «   বাবা হারিয়ে বাবা পেলেন শিপলু  » «   নগরীর নিউ সুরমা হোটেলে রমরমা দেহ ব্যাবসা:আবারও আটক নারী-পুরুষ ৬  » «   ফেঞ্চুগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত  » «  

১০০% ছাড়ে টিকেট বাংলাদেশ বিমানের!

সিলেটপোস্ট ডেস্ক ::প্রায় সব সময়ই লোকসানে থাকে রাষ্ট্রীয় বিমান সংস্থা ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’। নানা সংকট আর অনিয়মের জেরে প্রতিষ্ঠানটিতে সরকারকে বড় অংকের ভর্তুকি দিতে হয়। ফলে বেশিরভাগ সময়ই বিতর্কের মুখে পড়তে হয় বিমান সংস্থাকে।
তবে যত বিতর্কই থাকুক এর কর্মকর্তা-কর্মচারীদের ছাড়ে টিকেট নেয়া কমেনি। গত ১০ বছরে নিজেদের কর্মীদের ৮০ ভাগ থেকে শতভাগ ছাড়ে প্রায় ৪৮ হাজার টিকেট দিয়েছে প্রতিষ্ঠানটি।
১০ বছরে বিমানকর্মীরা যে পরিমাণ টিকেট নিয়েছেন তার মূল্য প্রায় ৭০ কোটি টাকা। অর্থাৎ প্রতি বছর প্রায় ৭ কোটি টাকার টিকেট প্রায় বিনামূল্যে নিচ্ছেন তারা।
বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চাহিদা মোতাবেক বিমান সংস্থা থেকে সরবরাহকৃত এক রিপোর্টে এ তথ্য উঠে এসেছে। বিপুল পরিমাণ টিকেট এভাবে দেয়ায় প্রশ্ন তুলেছে সংসদীয় স্থায়ী কমিটি।
২০০৯ সাল থেকে এ পর্যন্ত বিমানকর্মীদের নেয়া ৪৮ হাজার টিকেটই দেয়া হয়েছে নিজের ও পরিবারের সদস্যদের নামে। এর মধ্যে সবচেয়ে বেশি টিকেট নিয়েছেন প্রকৌশল অ্যান্ড ম্যাটেরিয়াল ম্যানেজমেন্ট শাখার কর্মীরা। এই শাখার ৫৫১ জন কর্মী নিয়েছেন ১০ হাজার ৮৪৮টি টিকেট।
এ বিষয়ে বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার সংবাদমাধ্যমকে একটি লিখিত ব্যাখ্যা দিয়েছেন। সেখানে বলা হয়েছে, বিমানের কর্মকর্তা–কর্মচারীরা বিভিন্ন রেয়াতি টিকেট প্রাপ্য হন। অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক গন্তব্যে একেকজন (নির্ভরশীলসহ) বছরে সর্বোচ্চ ২০টি টিকেট প্রাপ্য হন ৮৫ থেকে ১০০ শতাংশ রেয়াতি হারে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.