সংবাদ শিরোনাম
জম্মু-কাশ্মীরে বাস দুর্ঘটনায় নারী ও শিশুসহ নিহত ১৬  » «   দিবা-রাত্রির টেস্টের উদ্বোধনীতে শেখ হাসিনা-মমতার সঙ্গে থাকবেন অমিত শাহ  » «   ব্রাহ্মণবাড়িয়ার ট্রেন দুর্ঘটনায় নিহতের ঘটনায় আখাউড়া থানায় অপমৃত্যুর মামলা  » «   স্বামী-সন্তান রেখে ৩০ বছরের শিক্ষিকা ১৮ বছরের কাঠমিস্ত্রির কাছে!  » «   শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতিতে আটক ৬  » «   তিন শীর্ষনেতার পদত্যাগ নিয়ে এখনো নিশ্চুপ বিএনপি, ধীরে চলার পলিসি  » «   শহীদ নূর হোসেন মায়ের কাছে ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহার রাঙার  » «   প্রথমবারের মত সৌদি আরবে স্থায়ী বসবাসের সুবিধা পেলেন ৭৩ জন, ২০২০ সালের মধ্যে লক্ষ্য ১ হাজার কোটি ডলার আয়  » «   ভারতে বিয়ের অনুষ্ঠানে রাইফেল হাতে নাগা বিদ্রোহী নেতার ছেলে ও তার কনে  » «   ইলেকট্রনিক মিডিয়ার কর্মীদের ওয়েজ বোর্ডের আওতায় আনতে রুল  » «   হৃদয়-শামীম জুটির দুর্দান্ত ইনিংসে শ্রীলঙ্কাকে হারিয়ে টাইগার যুবাদের লিড  » «   সরকারের ব্যর্থতার কারণেই দেশে দুর্ঘটনা ঘটছে, বললেন মির্জা ফখরুল  » «   রেলকর্তৃপক্ষকে চালকদের উপযুক্ত প্রশিক্ষণের ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ে সভাপতি নয়  » «   ট্রেন দুর্ঘটনায় নিহতের পরিবারকে ১ লাখ ও আহতদের ১০ হাজার টাকা দেয়ার ঘোষণা রেলমন্ত্রীর  » «  

১০০% ছাড়ে টিকেট বাংলাদেশ বিমানের!

সিলেটপোস্ট ডেস্ক ::প্রায় সব সময়ই লোকসানে থাকে রাষ্ট্রীয় বিমান সংস্থা ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’। নানা সংকট আর অনিয়মের জেরে প্রতিষ্ঠানটিতে সরকারকে বড় অংকের ভর্তুকি দিতে হয়। ফলে বেশিরভাগ সময়ই বিতর্কের মুখে পড়তে হয় বিমান সংস্থাকে।
তবে যত বিতর্কই থাকুক এর কর্মকর্তা-কর্মচারীদের ছাড়ে টিকেট নেয়া কমেনি। গত ১০ বছরে নিজেদের কর্মীদের ৮০ ভাগ থেকে শতভাগ ছাড়ে প্রায় ৪৮ হাজার টিকেট দিয়েছে প্রতিষ্ঠানটি।
১০ বছরে বিমানকর্মীরা যে পরিমাণ টিকেট নিয়েছেন তার মূল্য প্রায় ৭০ কোটি টাকা। অর্থাৎ প্রতি বছর প্রায় ৭ কোটি টাকার টিকেট প্রায় বিনামূল্যে নিচ্ছেন তারা।
বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চাহিদা মোতাবেক বিমান সংস্থা থেকে সরবরাহকৃত এক রিপোর্টে এ তথ্য উঠে এসেছে। বিপুল পরিমাণ টিকেট এভাবে দেয়ায় প্রশ্ন তুলেছে সংসদীয় স্থায়ী কমিটি।
২০০৯ সাল থেকে এ পর্যন্ত বিমানকর্মীদের নেয়া ৪৮ হাজার টিকেটই দেয়া হয়েছে নিজের ও পরিবারের সদস্যদের নামে। এর মধ্যে সবচেয়ে বেশি টিকেট নিয়েছেন প্রকৌশল অ্যান্ড ম্যাটেরিয়াল ম্যানেজমেন্ট শাখার কর্মীরা। এই শাখার ৫৫১ জন কর্মী নিয়েছেন ১০ হাজার ৮৪৮টি টিকেট।
এ বিষয়ে বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার সংবাদমাধ্যমকে একটি লিখিত ব্যাখ্যা দিয়েছেন। সেখানে বলা হয়েছে, বিমানের কর্মকর্তা–কর্মচারীরা বিভিন্ন রেয়াতি টিকেট প্রাপ্য হন। অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক গন্তব্যে একেকজন (নির্ভরশীলসহ) বছরে সর্বোচ্চ ২০টি টিকেট প্রাপ্য হন ৮৫ থেকে ১০০ শতাংশ রেয়াতি হারে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.