সংবাদ শিরোনাম
চুনারুঘাটের অপকর্মের হোতা দুলন গ্রেপ্তার  » «   তিনতলা থেকে নিচে পড়েও বেঁচে গেলো শিশু  » «   ব্রাজিলে ভবন ধস, নিহত ৯  » «   আবারো চালু হলো ‘পাবজি’ গেম  » «   ঢাবির ‘ক’ ইউনিটের ফল স্থগিত  » «   ওমর ফারুককে যুবলীগ চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি  » «   আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে অস্ত্র ও গুলি উদ্ধার  » «   ফেসবুকে মহানবী (সা.)-কে কটূক্তি :ভোলায় পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৪, গুলিবিদ্ধ ৯  » «   জুড়ীতে বৈদ্যুতিক অগ্নিকাণ্ডে ব্যবসায়ীর মৃত্যু  » «   কমলগঞ্জে পুকুরে ডুবে শিশুর মৃত্যু  » «   মাধবপুরে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   দক্ষিণ সুরমায় ৪শ গ্রাম গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেপ্তার  » «   কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১  » «   জুড়ীতে কবর থেকে লাশ উত্তোলন  » «   কোম্পানীগঞ্জে মহিষের আঘাতে যুবকের মৃত্যু  » «  

জামার সাথে পরা যাবে সনির নতুন এসি

সিলেটপোস্ট ডেস্ক ::তীব্র গরমের হাত থেকে বাঁচতে এবার পরতে পারবেন সনি’র তৈরি ওয়্যারেবল এসি। 
রিকন পকেট নামের ডিভাইসটি ঠাণ্ডা ও গরম বাতাস ছাড়ে। ছোট্ট এই এসির ওজন স্মার্টফোনের চেয়েও কম।
বিশেষ ধরনের টিশার্ট পরলেই কেবল এসিটি ব্যবহার করা যাবে। এই টিশার্টের পেছনের দিকে ঘাড়ের কাছে চারকোণা ছিদ্র যুক্ত একটি পকেট আছে। সেই পকেটে এসিটি বসানো যাবে। এর উপর বাইরের কাপড় পরতে হবে।
এসির তাপমাত্রা বাড়ানো কমানো যাবে স্মার্টফোনের মাধ্যমে। এছাড়া, স্বয়ংক্রিয়ভাবে সঠিক তাপমাত্রা সেট করার প্রযুক্তিও আছে এতে। দুই ঘণ্টা চার্জ দিলে ৯০ মিনিটের ব্যাকআপ পাওয়া যাবে। এতে পেলটিয়ের নামের একটি উপাদান ব্যবহার করা হয়েছে। এই উপাদান গাড়ির এসির জন্যও ব্যবহার করা হয়।
এই ডিভাইসের দাম ধরা হয়েছে ১৩০ ডলার (১০ হাজার ৯২০ টাকা)। তবে, আপাতত এই এসি শুধু জাপানেই পাওয়া যাবে।
ডিভাইসটি উৎপাদন করতে ক্রাউডফান্ডিং প্রজেক্ট চালু করেছে সনি। ইতোমধ্যে ডিভাইসটির জন্য দুই দিনে দুই লাখ ডলারের ফান্ড জমা হয়েছে।
তবে, অনেক ক্রাউডফান্ডিং প্রজেক্টই আলোর মুখ দেখে না। তাই এসিটি আদৌ বাজারে আসবে কিনা তা এখনই বলা যাচ্ছে না। ক্রাউডফান্ডিংয়ের মাধ্যমে নির্ধারিত পরিমাণ অর্থ না পাওয়া গেলে প্রকল্পটির আওতায় আর কোনো এসি তৈরি করবে না সনি। তবে, আশার কথা হলো, চীনের সোশ্যাল মিডিয়ায় ওয়্যারেবল এসির একটি ভিডিও ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.