সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে গাঁজাসহ আটক ১  » «   জগন্নাথপুরে নতুন করে আরো ২জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত মোট আক্রান্ত ৯৩: সুস্থ ৬৫  » «   দোয়ারাবাজারে সুমা হত্যা না আত্মহত্যা সঠিক তদন্তের মধ্যেমে দোষীদের শাস্তির দাবী পিতার   » «   গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ৯৩ জন করোনা আক্রান্ত:মৃত্যু ৩  » «   জৈন্তাপুরে ইয়াবাসহ ১ নারী আটক তার সাথে থাকা আরো তিন ইয়াবা ব্যবসায়ী পলাতক  » «   সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার হাওর থেকে নিখোঁজ এক যুবকের লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে হাওর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে আরো ১জন স্বাস্থ্যকর্মী সহ ২জন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ৯১  » «   সুনামগঞ্জে একদল তরুণদের উদ্যোগে মানসিক ও প্রতিবন্ধীদের মধ্যে খাবার বিতরণ জেলা প্রশাসকের    » «   কানাইঘাটে নিখোজের ১৪ দিন পর জামাল উদ্ধার  » «   এম. এ. হক যে কোন দুর্যোগ মুহুর্তে জাতির সেবায় নিয়োজিত ছিলেন: এড. আব্দুর রকিব  » «   এম এ হকের প্রথম জানাযা সম্পন্ন  » «   এম. এ. হকের মৃত্যুতে সিলেট মহানগর যুবলীগের শোক  » «   এম. এ. হকের মৃত্যুতে সিলেট জেলা ও মহানগর যুবদলের শোক  » «   এম. এ. হকের মৃত্যুতে সিলেট মহানগর বিএনপির শোক  » «  

জামার সাথে পরা যাবে সনির নতুন এসি

সিলেটপোস্ট ডেস্ক ::তীব্র গরমের হাত থেকে বাঁচতে এবার পরতে পারবেন সনি’র তৈরি ওয়্যারেবল এসি। 
রিকন পকেট নামের ডিভাইসটি ঠাণ্ডা ও গরম বাতাস ছাড়ে। ছোট্ট এই এসির ওজন স্মার্টফোনের চেয়েও কম।
বিশেষ ধরনের টিশার্ট পরলেই কেবল এসিটি ব্যবহার করা যাবে। এই টিশার্টের পেছনের দিকে ঘাড়ের কাছে চারকোণা ছিদ্র যুক্ত একটি পকেট আছে। সেই পকেটে এসিটি বসানো যাবে। এর উপর বাইরের কাপড় পরতে হবে।
এসির তাপমাত্রা বাড়ানো কমানো যাবে স্মার্টফোনের মাধ্যমে। এছাড়া, স্বয়ংক্রিয়ভাবে সঠিক তাপমাত্রা সেট করার প্রযুক্তিও আছে এতে। দুই ঘণ্টা চার্জ দিলে ৯০ মিনিটের ব্যাকআপ পাওয়া যাবে। এতে পেলটিয়ের নামের একটি উপাদান ব্যবহার করা হয়েছে। এই উপাদান গাড়ির এসির জন্যও ব্যবহার করা হয়।
এই ডিভাইসের দাম ধরা হয়েছে ১৩০ ডলার (১০ হাজার ৯২০ টাকা)। তবে, আপাতত এই এসি শুধু জাপানেই পাওয়া যাবে।
ডিভাইসটি উৎপাদন করতে ক্রাউডফান্ডিং প্রজেক্ট চালু করেছে সনি। ইতোমধ্যে ডিভাইসটির জন্য দুই দিনে দুই লাখ ডলারের ফান্ড জমা হয়েছে।
তবে, অনেক ক্রাউডফান্ডিং প্রজেক্টই আলোর মুখ দেখে না। তাই এসিটি আদৌ বাজারে আসবে কিনা তা এখনই বলা যাচ্ছে না। ক্রাউডফান্ডিংয়ের মাধ্যমে নির্ধারিত পরিমাণ অর্থ না পাওয়া গেলে প্রকল্পটির আওতায় আর কোনো এসি তৈরি করবে না সনি। তবে, আশার কথা হলো, চীনের সোশ্যাল মিডিয়ায় ওয়্যারেবল এসির একটি ভিডিও ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.