সংবাদ শিরোনাম
ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «   জৈন্তাপুর থেকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক  » «   কানাইঘাটে শিশু ধর্ষণের চেষ্টায় ইমাম গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে নদী থেকে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার  » «   হুজুরের বেশ ধারণ করে ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার করেছে জৈন্তাপুর থানা পুলিশ  » «   বড়লেখায় ভারতীয় মদসহ একজন গ্রেপ্তার  » «   পিকনিক করতে এসে সিলেট-ঢাকা মহাসড়কে দুর্ঘটনায় ৩ শিক্ষার্থীসহ নিহত ৪  » «   নগরীর চারাদিঘীর পাড় ঘুড়ি উড়াতে গিয়ে প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা  » «   সিলেটে কখন কোথায় ঈদের জামাত-ঈদগাহ মাঠ থেকে দূরে পার্কিং করে রাখার নির্দেশ  » «   কুলাউড়ায় বড় ভাইয়ের দায়ের কোপে ছোট ভাই রাজিব খুন  » «   অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর রহমানের ঈদ শুভেচ্ছা  » «   এরশাদের কুলখানি সিলেটে ২৩ আগস্ট  » «   বিশ্বনাথে ঘুমের ওষুধ খাইয়ে মেয়েকে ধর্ষণ ‘মায়ের পরকিয়া প্রেমিকের’!  » «   মাধবপুরের নয়াপাড়া এলাকা থেকে ডাকাতদলের সদস্য গ্রেপ্তার  » «   এলাচের কেজি ৩০০০ টাকা  » «  

জামার সাথে পরা যাবে সনির নতুন এসি

সিলেটপোস্ট ডেস্ক ::তীব্র গরমের হাত থেকে বাঁচতে এবার পরতে পারবেন সনি’র তৈরি ওয়্যারেবল এসি। 
রিকন পকেট নামের ডিভাইসটি ঠাণ্ডা ও গরম বাতাস ছাড়ে। ছোট্ট এই এসির ওজন স্মার্টফোনের চেয়েও কম।
বিশেষ ধরনের টিশার্ট পরলেই কেবল এসিটি ব্যবহার করা যাবে। এই টিশার্টের পেছনের দিকে ঘাড়ের কাছে চারকোণা ছিদ্র যুক্ত একটি পকেট আছে। সেই পকেটে এসিটি বসানো যাবে। এর উপর বাইরের কাপড় পরতে হবে।
এসির তাপমাত্রা বাড়ানো কমানো যাবে স্মার্টফোনের মাধ্যমে। এছাড়া, স্বয়ংক্রিয়ভাবে সঠিক তাপমাত্রা সেট করার প্রযুক্তিও আছে এতে। দুই ঘণ্টা চার্জ দিলে ৯০ মিনিটের ব্যাকআপ পাওয়া যাবে। এতে পেলটিয়ের নামের একটি উপাদান ব্যবহার করা হয়েছে। এই উপাদান গাড়ির এসির জন্যও ব্যবহার করা হয়।
এই ডিভাইসের দাম ধরা হয়েছে ১৩০ ডলার (১০ হাজার ৯২০ টাকা)। তবে, আপাতত এই এসি শুধু জাপানেই পাওয়া যাবে।
ডিভাইসটি উৎপাদন করতে ক্রাউডফান্ডিং প্রজেক্ট চালু করেছে সনি। ইতোমধ্যে ডিভাইসটির জন্য দুই দিনে দুই লাখ ডলারের ফান্ড জমা হয়েছে।
তবে, অনেক ক্রাউডফান্ডিং প্রজেক্টই আলোর মুখ দেখে না। তাই এসিটি আদৌ বাজারে আসবে কিনা তা এখনই বলা যাচ্ছে না। ক্রাউডফান্ডিংয়ের মাধ্যমে নির্ধারিত পরিমাণ অর্থ না পাওয়া গেলে প্রকল্পটির আওতায় আর কোনো এসি তৈরি করবে না সনি। তবে, আশার কথা হলো, চীনের সোশ্যাল মিডিয়ায় ওয়্যারেবল এসির একটি ভিডিও ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.