সংবাদ শিরোনাম
দোয়ারায় ত্রান নিতে এসে চেয়ারম্যানের হাতে মার খেলেন ৮০ বছরের বৃদ্ধা  » «   জগন্নাথপুরে দুপক্ষের সংঘর্ষে আহত ৬  » «   ছাতকের জাহিদপুর উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির কমিটি নিয়ে দু-পক্ষের সংঘর্ষ:আহত ১০  » «   জাফলংয়ে নিখোঁজের দুইদিন পর পর্যটকের লাশ উদ্ধার  » «   শিক্ষক মহাজোটের সভায় প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের সচিব  » «   দক্ষিণ সুনামগঞ্জে টিনের চালে ঢিল মারা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ২৫ জন আহত  » «   গ্রেপ্তারি পরোয়ানা জারি: ওসি প্রদীপ কোথায়?  » «   জগন্নাথপুরে চিকিৎসক সহ আরও ২জন করোনায় আক্রান্ত:মোট আক্রান্ত ১১৪  » «   জগন্নাথপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংর্ঘষের এলাকা থেকে বন্দুক সহ গ্রেফতার-১  » «   চৌহাট্টা পয়েন্টে ট্রাফিক পুলিশের মোটরসাইকেলের মধ্যে ‘বোমা’:নগরজুড়ে আতঙ্ক  » «   সিলেটে স্বাস্থ্যখাতে আউটসোর্সিং নিয়োগে ঘুষ,দুর্নীতির অভিযোগ!কে এই টেন্ডার জাহাঙ্গীর  » «   নেত্রকোনায় হাওরে ঘুরতে এসে নৌকািডুবিতে নিহত ১৭  » «   সুনামগঞ্জের ধর্মপাশার গুমাই নদীতে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে মা-ছেলে  নিখোঁজ  » «   সিলেটে করোনা নিয়ে নতুন শঙ্কা  » «   সিলেটে এখন থেকে একবার স্বশরীরে উপস্থিত হয়েই করোনা পরীক্ষা করিয়ে রিপোর্ট পাবেন বিদেশযাত্রীরা  » «  

তীব্র দাবদাহে বিপর্যস্ত ফ্রান্সের জনজীবন

সিলেটপোস্ট ডেস্ক ::তীব্র দাবদাহে বিপর্যস্ত ফ্রান্সের জনজীবন। দেশটিতে জারি করা হয়েছে অরেঞ্জ এন্ড বা দ্বিতীয় সর্বোচ্চ সতর্ক অবস্থা। প্যারিসের বেশ কিছু সড়কে যান চলাচলে বিধিনিষেধও আরোপ করেছে কর্তৃপক্ষ। এছাড়া বৃহস্পতিবার শহরটির তাপমাত্রা আগের সব রেকর্ড ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা করছে আবহাওয়া দপ্তর।
গত মাসের তীব্র দাবদাহের পর আবারও দাবদাহে বিপর্যস্ত ফ্রান্সের জনজীবন। দাবদাহের কারণে দ্বিতীয় সর্বোচ্ছ সতর্কতা বা অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। ২০০৩ সালের পর গেল মাসে দেশটিতে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড ছুঁয়েছিলও।
আর তীব্র গরমে শহরের বেশি সড়কে যান চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এরইমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অধিদপ্তর থেকে অফিস থেকে বেশি কিছু নির্দেশনা দেয়া হয়েছে। বিশেষ করে শিশু ও বয়স্কদের স্বাস্থ্য সুরক্ষার জন্য। সেই সাথে নাগরিকদের অ্যালকোহল পানাহার থেকে বিরত থাকার বলা হয়েছে। আর বেশি পানি পান করার পরামর্শ দিয়েছেন।
অন্যদিকে তীব্র গরমে ফ্রান্সে বেড়াতে আসার পর্যটকরা বেকায়দা রয়েছে। অনেকে হোটেল অবস্থান করছেন। গরমের কারণে বাহিরে বের হতে পারেন না। সপ্তাহব্যাপী এই দাবদাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

সর্বশেষ সংবাদ

Developed by:

.