সংবাদ শিরোনাম
হারানো গণতন্ত্রকে পুনরুদ্ধারে তৃণমূল যুবদলকে শক্তিশালী করতে হবে: শহীদ উল্লাহ  » «   আল্লামা শফির মৃত্যুতে সিলেটে তাৎক্ষণিক শোকসভা:হাটহাজারীতে তাণ্ডবের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি  » «   সমকাল সুহৃদ সমাবেশ শিশু-কিশোর ভাচুর্য়াল  কুইজ প্রতিযোগিতার পঞ্চম বিজয়ী তিথি  » «   জগন্নাথপুরে ইয়াবাসহ মাদকসেবী আটক  » «   হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই  » «   ৪ অক্টোবর থেকে ফের চালু হচ্ছে সিলেট-লন্ডন ফ্লাইট  » «   ৪ লাখ ভারতীয় রুপিসহ বিশ্বম্ভরপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আটক  » «   ৩০ বছরের বেশি সময় ধরে হাটহাজারী মাদরাসার মুহতামিম ছিলেন আল্লামা শাহ আহমদ শফী  » «   সিঙ্গাপুরে বাংলাদেশিসহ অভিবাসী শ্রমিকদের বন্দিদশা, নির্মমতা  » «   জগন্নাথপুরে আরো ২জন করোনা আক্রান্ত: মোট আক্রান্ত ১৬৩  » «   জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান:জরিমানা আদায়  » «   সুনামগঞ্জের ধর্মপাশায় গুমাই নদী থেকে শ্রমিকের লাশ উদ্ধার  » «   প্রেমিকের টানে ভারতীয় তরুণী সুনামগঞ্জে:তারপর..   » «   রশীদ পরিবারের পক্ষে ওসমানী হাসপাতালে চিকিৎসাসামগ্রী প্রদান  » «   সাংবাদিক ওলিউর রহমানের মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «  

তীব্র দাবদাহে বিপর্যস্ত ফ্রান্সের জনজীবন

সিলেটপোস্ট ডেস্ক ::তীব্র দাবদাহে বিপর্যস্ত ফ্রান্সের জনজীবন। দেশটিতে জারি করা হয়েছে অরেঞ্জ এন্ড বা দ্বিতীয় সর্বোচ্চ সতর্ক অবস্থা। প্যারিসের বেশ কিছু সড়কে যান চলাচলে বিধিনিষেধও আরোপ করেছে কর্তৃপক্ষ। এছাড়া বৃহস্পতিবার শহরটির তাপমাত্রা আগের সব রেকর্ড ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা করছে আবহাওয়া দপ্তর।
গত মাসের তীব্র দাবদাহের পর আবারও দাবদাহে বিপর্যস্ত ফ্রান্সের জনজীবন। দাবদাহের কারণে দ্বিতীয় সর্বোচ্ছ সতর্কতা বা অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। ২০০৩ সালের পর গেল মাসে দেশটিতে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড ছুঁয়েছিলও।
আর তীব্র গরমে শহরের বেশি সড়কে যান চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এরইমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অধিদপ্তর থেকে অফিস থেকে বেশি কিছু নির্দেশনা দেয়া হয়েছে। বিশেষ করে শিশু ও বয়স্কদের স্বাস্থ্য সুরক্ষার জন্য। সেই সাথে নাগরিকদের অ্যালকোহল পানাহার থেকে বিরত থাকার বলা হয়েছে। আর বেশি পানি পান করার পরামর্শ দিয়েছেন।
অন্যদিকে তীব্র গরমে ফ্রান্সে বেড়াতে আসার পর্যটকরা বেকায়দা রয়েছে। অনেকে হোটেল অবস্থান করছেন। গরমের কারণে বাহিরে বের হতে পারেন না। সপ্তাহব্যাপী এই দাবদাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

সর্বশেষ সংবাদ

Developed by:

.