সংবাদ শিরোনাম
৭৫ বছর বয়সে কন্যা সন্তানের মা হলেন ভারতীয় নারী  » «   দিরাইয়ে তুহিন হত্যাকাণ্ড: ১০ জনকে আসামি করে মামলা  » «   শায়েস্তাগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত  » «   রোনালদোর ইতিহাসগড়া ম্যাচে পর্তুগালের হার  » «   সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত  » «   মেক্সিকোতে অস্ত্রধারীদের গুলিতে নিহত ১৩ পুলিশ  » «   ধামরাইয়ে চার শিশুকে হাত-পা বেঁধে ধর্ষণ  » «   টাঙ্গাইলে মা ও মেয়েকে গলাকেটে হত্যা, প্রধান আসামি গ্রেপ্তার  » «   নবীগঞ্জে কর্মরত সাংবাদিকদের মতবিনিময়  » «   ফেঞ্চুগঞ্জে শাহজালাল সার কারখানায় চুরির অভিযোগে গ্রেফতার ২ কর্মকর্তা  » «   জকিগঞ্জে নবম শ্রেণীর এক ছাত্রীকে টমটম থেকে নিয়ে জোরপূর্বক ধর্ষন  » «   নগরীর শামীমাবাদ থেকে কুখ্যাত ‘ডাকাত’ জয়নাল গ্রেপ্তার  » «   মাধবপুর নয়াপাড়া ইউনিয়ন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জাবেদ বিজয়ী  » «   নবীগঞ্জের দেবপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রতীক বিজয়ী  » «   হবিগঞ্জে দুই মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ১  » «  

তীব্র দাবদাহে বিপর্যস্ত ফ্রান্সের জনজীবন

সিলেটপোস্ট ডেস্ক ::তীব্র দাবদাহে বিপর্যস্ত ফ্রান্সের জনজীবন। দেশটিতে জারি করা হয়েছে অরেঞ্জ এন্ড বা দ্বিতীয় সর্বোচ্চ সতর্ক অবস্থা। প্যারিসের বেশ কিছু সড়কে যান চলাচলে বিধিনিষেধও আরোপ করেছে কর্তৃপক্ষ। এছাড়া বৃহস্পতিবার শহরটির তাপমাত্রা আগের সব রেকর্ড ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা করছে আবহাওয়া দপ্তর।
গত মাসের তীব্র দাবদাহের পর আবারও দাবদাহে বিপর্যস্ত ফ্রান্সের জনজীবন। দাবদাহের কারণে দ্বিতীয় সর্বোচ্ছ সতর্কতা বা অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। ২০০৩ সালের পর গেল মাসে দেশটিতে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড ছুঁয়েছিলও।
আর তীব্র গরমে শহরের বেশি সড়কে যান চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এরইমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অধিদপ্তর থেকে অফিস থেকে বেশি কিছু নির্দেশনা দেয়া হয়েছে। বিশেষ করে শিশু ও বয়স্কদের স্বাস্থ্য সুরক্ষার জন্য। সেই সাথে নাগরিকদের অ্যালকোহল পানাহার থেকে বিরত থাকার বলা হয়েছে। আর বেশি পানি পান করার পরামর্শ দিয়েছেন।
অন্যদিকে তীব্র গরমে ফ্রান্সে বেড়াতে আসার পর্যটকরা বেকায়দা রয়েছে। অনেকে হোটেল অবস্থান করছেন। গরমের কারণে বাহিরে বের হতে পারেন না। সপ্তাহব্যাপী এই দাবদাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

সর্বশেষ সংবাদ

Developed by:

.