সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

তীব্র দাবদাহে বিপর্যস্ত ফ্রান্সের জনজীবন

সিলেটপোস্ট ডেস্ক ::তীব্র দাবদাহে বিপর্যস্ত ফ্রান্সের জনজীবন। দেশটিতে জারি করা হয়েছে অরেঞ্জ এন্ড বা দ্বিতীয় সর্বোচ্চ সতর্ক অবস্থা। প্যারিসের বেশ কিছু সড়কে যান চলাচলে বিধিনিষেধও আরোপ করেছে কর্তৃপক্ষ। এছাড়া বৃহস্পতিবার শহরটির তাপমাত্রা আগের সব রেকর্ড ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা করছে আবহাওয়া দপ্তর।
গত মাসের তীব্র দাবদাহের পর আবারও দাবদাহে বিপর্যস্ত ফ্রান্সের জনজীবন। দাবদাহের কারণে দ্বিতীয় সর্বোচ্ছ সতর্কতা বা অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। ২০০৩ সালের পর গেল মাসে দেশটিতে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড ছুঁয়েছিলও।
আর তীব্র গরমে শহরের বেশি সড়কে যান চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এরইমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অধিদপ্তর থেকে অফিস থেকে বেশি কিছু নির্দেশনা দেয়া হয়েছে। বিশেষ করে শিশু ও বয়স্কদের স্বাস্থ্য সুরক্ষার জন্য। সেই সাথে নাগরিকদের অ্যালকোহল পানাহার থেকে বিরত থাকার বলা হয়েছে। আর বেশি পানি পান করার পরামর্শ দিয়েছেন।
অন্যদিকে তীব্র গরমে ফ্রান্সে বেড়াতে আসার পর্যটকরা বেকায়দা রয়েছে। অনেকে হোটেল অবস্থান করছেন। গরমের কারণে বাহিরে বের হতে পারেন না। সপ্তাহব্যাপী এই দাবদাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

সর্বশেষ সংবাদ

Developed by:

.