সংবাদ শিরোনাম
ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «   জৈন্তাপুর থেকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক  » «   কানাইঘাটে শিশু ধর্ষণের চেষ্টায় ইমাম গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে নদী থেকে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার  » «   হুজুরের বেশ ধারণ করে ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার করেছে জৈন্তাপুর থানা পুলিশ  » «   বড়লেখায় ভারতীয় মদসহ একজন গ্রেপ্তার  » «   পিকনিক করতে এসে সিলেট-ঢাকা মহাসড়কে দুর্ঘটনায় ৩ শিক্ষার্থীসহ নিহত ৪  » «   নগরীর চারাদিঘীর পাড় ঘুড়ি উড়াতে গিয়ে প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা  » «   সিলেটে কখন কোথায় ঈদের জামাত-ঈদগাহ মাঠ থেকে দূরে পার্কিং করে রাখার নির্দেশ  » «   কুলাউড়ায় বড় ভাইয়ের দায়ের কোপে ছোট ভাই রাজিব খুন  » «   অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর রহমানের ঈদ শুভেচ্ছা  » «   এরশাদের কুলখানি সিলেটে ২৩ আগস্ট  » «   বিশ্বনাথে ঘুমের ওষুধ খাইয়ে মেয়েকে ধর্ষণ ‘মায়ের পরকিয়া প্রেমিকের’!  » «   মাধবপুরের নয়াপাড়া এলাকা থেকে ডাকাতদলের সদস্য গ্রেপ্তার  » «   এলাচের কেজি ৩০০০ টাকা  » «  

তীব্র দাবদাহে বিপর্যস্ত ফ্রান্সের জনজীবন

সিলেটপোস্ট ডেস্ক ::তীব্র দাবদাহে বিপর্যস্ত ফ্রান্সের জনজীবন। দেশটিতে জারি করা হয়েছে অরেঞ্জ এন্ড বা দ্বিতীয় সর্বোচ্চ সতর্ক অবস্থা। প্যারিসের বেশ কিছু সড়কে যান চলাচলে বিধিনিষেধও আরোপ করেছে কর্তৃপক্ষ। এছাড়া বৃহস্পতিবার শহরটির তাপমাত্রা আগের সব রেকর্ড ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা করছে আবহাওয়া দপ্তর।
গত মাসের তীব্র দাবদাহের পর আবারও দাবদাহে বিপর্যস্ত ফ্রান্সের জনজীবন। দাবদাহের কারণে দ্বিতীয় সর্বোচ্ছ সতর্কতা বা অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। ২০০৩ সালের পর গেল মাসে দেশটিতে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড ছুঁয়েছিলও।
আর তীব্র গরমে শহরের বেশি সড়কে যান চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এরইমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অধিদপ্তর থেকে অফিস থেকে বেশি কিছু নির্দেশনা দেয়া হয়েছে। বিশেষ করে শিশু ও বয়স্কদের স্বাস্থ্য সুরক্ষার জন্য। সেই সাথে নাগরিকদের অ্যালকোহল পানাহার থেকে বিরত থাকার বলা হয়েছে। আর বেশি পানি পান করার পরামর্শ দিয়েছেন।
অন্যদিকে তীব্র গরমে ফ্রান্সে বেড়াতে আসার পর্যটকরা বেকায়দা রয়েছে। অনেকে হোটেল অবস্থান করছেন। গরমের কারণে বাহিরে বের হতে পারেন না। সপ্তাহব্যাপী এই দাবদাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

সর্বশেষ সংবাদ

Developed by:

.