সংবাদ শিরোনাম
ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «   জৈন্তাপুর থেকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক  » «   কানাইঘাটে শিশু ধর্ষণের চেষ্টায় ইমাম গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে নদী থেকে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার  » «   হুজুরের বেশ ধারণ করে ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার করেছে জৈন্তাপুর থানা পুলিশ  » «   বড়লেখায় ভারতীয় মদসহ একজন গ্রেপ্তার  » «   পিকনিক করতে এসে সিলেট-ঢাকা মহাসড়কে দুর্ঘটনায় ৩ শিক্ষার্থীসহ নিহত ৪  » «   নগরীর চারাদিঘীর পাড় ঘুড়ি উড়াতে গিয়ে প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা  » «   সিলেটে কখন কোথায় ঈদের জামাত-ঈদগাহ মাঠ থেকে দূরে পার্কিং করে রাখার নির্দেশ  » «   কুলাউড়ায় বড় ভাইয়ের দায়ের কোপে ছোট ভাই রাজিব খুন  » «   অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর রহমানের ঈদ শুভেচ্ছা  » «   এরশাদের কুলখানি সিলেটে ২৩ আগস্ট  » «   বিশ্বনাথে ঘুমের ওষুধ খাইয়ে মেয়েকে ধর্ষণ ‘মায়ের পরকিয়া প্রেমিকের’!  » «   মাধবপুরের নয়াপাড়া এলাকা থেকে ডাকাতদলের সদস্য গ্রেপ্তার  » «   এলাচের কেজি ৩০০০ টাকা  » «  

আজ সিলেট মহানগর যুবলীগের সম্মেলন :কারা আসছেন যুবলীগের নেতৃত্বে !

সিলেটপোস্ট ডেস্ক ::২০০৫ সালে সর্বশেষ সিলেট মহানগর যুবলীগের সম্মেলন হয়েছিলো। এরপর কেটে গেছে ১৪ বছর। আর সম্মেলনের আয়োজন করতে পারেনি সিলেট মহানগর যুবলীগ।

২০১৪ সালে গঠন করা হয়েছিলো আহ্বায়ক কমিটি। কথা ছিল ৩ মাসের মধ্যে ওয়ার্ড কমিটিগুলো গঠন করে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করা হবে। কিন্তু দীর্ঘ ৫ বছরে সম্মেলনের আয়োজন করতে পারেনি আহ্বায়ক কমিটি।

১৪ বছরের বন্ধ্যাত্ব কাটিয়ে অবশেষে আজ (শনিবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট মহানগর যুবলীগের সম্মেলন। দীর্ঘদিন পর এই সম্মেলনের আয়োজনে নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে ব্যাপক উৎসাহ। পদপ্রত্যাশীদের ব্যানার-ফেস্টুন-তোলনে ছেয়ে গেছে নগরী। শুক্রবারও এই স্মেলনকে স্বাগত জানিয়ে একাধিক মিছিল হয়েছে।

দীর্ঘদিন পর সম্মেলন আয়োজিত হওয়ায় নেতাকর্মীদের মধ্যে যেমন উৎসবের আমেজ, তেমন পদপ্রত্যাশীদেরও মধ্যেও বিরাজ করছে উত্তেজনা। এবার ভোটের মাদ্যমে শীর্ষ নেতৃত্ব নির্বাচিত করার ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় কমিটি। ফলে কারা আসছেন যুবলীগের নেতৃত্বে এই প্রশ্ন এখন আওয়ামীঘরণার সকলের মধ্যে।

শনিবার দুপুর ২টায় সিলেটের রেজিস্ট্রারি মাঠে অনুষ্ঠিত হবে সম্মেলনের প্রথম পর্ব, পরে বিকাল ৫টা থেকে কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে দ্বিতীয় পর্ব অর্থাৎ নেতৃত্ব নির্বাচন।

মহানগর যুবলীগের সভাপতি পদে প্রার্থী হিসেবে একাধিক নেতার নাম শোনা যাচ্ছে। এরমধ্যে রয়েছেন- বর্তমান আহ্বায়ক আলম খান মুক্তি, জেলা পরিষদের সদস্য শামীম আহমদ, যুবলীগ নেতা শান্ত দেব ও শ্যামল সিংহের নাম শোনা যাচ্ছে।

আর  সাধারণ সম্পাদক পদে সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছেন- বর্তমান আহবায়ক কমিটির ১ম যুগ্ম আহবায়ক মুশফিক জায়গিরদার, ২য় যুগ্ম আহবায়ক সেলিম আহমেদ সেলিম, সাবেক ছাত্রলীগ নেতা সুবেদুর রহমান মুন্না, আব্দুল লতিফ রিপন, জাকিরুল আলম জাকির, এম এইচ ইলিয়াস দিনার ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নেতা এম রায়হান উদ্দিন।

আজ শেষ সময়ে এদের সাথে প্রার্থী তালিকায় নতুন নামও যুক্ত হতে পারে। আর বিকেলে এদের মধ্য থেকে কাউন্সিলররাই ঠিক করবেন নিজেদের নেতা।

সর্বশেষ ২০০৫ সালের ২২ জুন অনুষ্ঠিত হয়েছিল সিলেট মহানগর যুবলীগের সম্মেলন। এতে সভাপতি নির্বাচিত হয়েছিলেন সৈয়দ শামীম এবং সাধারণ সম্পাদক হয়েছিলেন আব্দুর রহমান জামিল। পরবর্তীতে ২০১৪ সালের ৭ জুলাই গঠন করা হয় ৬১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি।

এ সম্মেলনকে ঘিরে দীর্ঘদিন ধরে স্থবির থাকা সিলেট মহানগর যুবলীগে এখন বিরাজ করছে চাঙ্গাভাব। কেন্দ্র থেকে ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচনের নির্দেশনায় কাউন্সিলরদের কাছে ভোট চেয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন সভাপতি-সাধারণ সম্পাদক প্রার্থীরা।

সম্মেলন আয়োজনের ব্যপারে মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি বলেন- সম্মেলনের প্রস্তুতি পুরোপুরি সম্পন্ন হয়েছে। সম্মেলনকে ঘিরে যুবলীগের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.