সংবাদ শিরোনাম
‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’  » «   ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর  » «   ট্রেনের বগিতে ছাত্রীর লাশ ! ধর্ষণের পর হত্যা  » «   লালাখাল সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ জন গুলিবিদ্ধ, নৌকা আটক  » «   প্রাথমিকের শিক্ষার্থীরা পাবে ভাত, ডিম, কলা ও বিস্কু  » «   মাশরাফি-সাকিব দুজনই খেলবেন রংপুরে’  » «   কাশ্মীর নিয়ে এবার আন্তর্জাতিক আদালতে যাচ্ছে পাকিস্তান  » «   ‘বাড়ি বাড়ি গিয়ে কাশ্মীরি যুবকদের তুলে নেয়া হচ্ছে’  » «   জকিগঞ্জে ৫৫ পিস ইয়াবাসহ আটক ২  » «   এই লাশের সন্ধান চায় ফেঞ্চুগঞ্জ থানা পুলিশ  » «   মাধবপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২  » «   জগন্নাথপুরে এক রিকশা চালককে চুরির অভিযোগে বেঁধে রেখে হত্যা  » «   মাধবপুরের ডাকাত এরশাদ সিলেট থেকে গ্রেপ্তার  » «   ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «  

অধিনায়কের দায়িত্ব নিয়েই তামিমের জরিমানা

সিলেটপোস্ট ডেস্ক ::শ্রীলঙ্কায় বড় হারে সিরিজ শুরু করার পর আবারো দুঃসংবাদ শুনতে হলো অধিনায়ক তামিম ইকবালের। ধীর গতির ওভার রেটের জন্য জরিমানা গুনতে হচ্ছে গোটা দলকে।
শুক্রবার সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার দেয়া ৩১৪ রানের জবাবে বাংলাদেশ অলআউট হয়ে যায় মাত্র ২২৩ রানে। ৯১ রানের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয় তামিমদের। এবার গুনতে হচ্ছে জরিমানাও। নির্দিষ্ট সময়ের মধ্যে নির্ধারিত ৫০ ওভার বোলিং শেষ করতে না পারায় এই শাস্তির মুখে পড়তে হলো টাইগারদের। নির্ধারিত সময়ের মধ্যে ৪৮ ওভার শেষ করে বাংলাদেশ। অর্থাৎ, নির্ধারিত সময়ের চেয়ে ২ ওভার পিছিয়ে থেকে প্রথম ইনিংস শেষ করেন তামিম ইকবাল।
পরে দুই ফিল্ড আম্পায়ার নিতিন মেনন, রবীন্দ্র ইউলিয়ামসারি এবং থার্ড আম্পায়ার মারাইস এরাসমাস অভিযোগ দায়ের করেন। এরপর আইসিরিস এলিট প্যানেলের ম্যাচ রেফারি ক্রিস ব্রড টাইগারদের এই শাস্তি দেন।
আইসিসির নিয়ম অনুযায়ী, প্রতি এক ওভার দেরি করলে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয় দলের সকল সদস্যকে। আর অধিনায়ককে গুনতে হয় এর দ্বিগুণ জারিমানা। অবশ্য কিছুদিন আগে এই নিয়মে পরিবর্তন এনেছে আইসিসি। যদিও তা এখনো কার্যকর করা হয়নি।
২ ওভার পিছিয়ে থাকায় বাংলাদেশ দলের সকল সদস্যকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জারিমানা করা হয়েছে। আর অধিনায়ক তামিমকে করা হয়েছে ৪০ শতাংশ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.