সংবাদ শিরোনাম
ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «   জৈন্তাপুর থেকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক  » «   কানাইঘাটে শিশু ধর্ষণের চেষ্টায় ইমাম গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে নদী থেকে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার  » «   হুজুরের বেশ ধারণ করে ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার করেছে জৈন্তাপুর থানা পুলিশ  » «   বড়লেখায় ভারতীয় মদসহ একজন গ্রেপ্তার  » «   পিকনিক করতে এসে সিলেট-ঢাকা মহাসড়কে দুর্ঘটনায় ৩ শিক্ষার্থীসহ নিহত ৪  » «   নগরীর চারাদিঘীর পাড় ঘুড়ি উড়াতে গিয়ে প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা  » «   সিলেটে কখন কোথায় ঈদের জামাত-ঈদগাহ মাঠ থেকে দূরে পার্কিং করে রাখার নির্দেশ  » «   কুলাউড়ায় বড় ভাইয়ের দায়ের কোপে ছোট ভাই রাজিব খুন  » «   অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর রহমানের ঈদ শুভেচ্ছা  » «   এরশাদের কুলখানি সিলেটে ২৩ আগস্ট  » «   বিশ্বনাথে ঘুমের ওষুধ খাইয়ে মেয়েকে ধর্ষণ ‘মায়ের পরকিয়া প্রেমিকের’!  » «   মাধবপুরের নয়াপাড়া এলাকা থেকে ডাকাতদলের সদস্য গ্রেপ্তার  » «   এলাচের কেজি ৩০০০ টাকা  » «  

জর্ডানের সাগরতলে সামরিক জাদুঘর

সিলেটপোস্ট ডেস্ক ::জর্ডানের আকাবা শহরের উপকূলে উন্মোচিত হলো ডুবো সামরিক জাদুঘর। পানির ৯২ ফুট নিচে এর অবস্থান। এটাই পানির নিচে মধ্যপ্রাচ্যের দেশটির প্রথম জাদুঘর।
বুধবার (২৪ জুলাই) এক অনুষ্ঠানের মাধ্যমে কয়েকটি সামরিক বাহন একের পর এক ডোবানো হয়। এর মধ্যে রয়েছে ট্যাংক, সৈন্যদের পিকআপ ও একটি হেলিকপ্টার। রণাঙ্গনে এসব বাহন ব্যবহৃত হয়ে থাকে। ভারত মহাসাগরের অন্তর্গত রেড সি উপসাগরের প্রবালদ্বীপে এগুলো রাখা হয়েছে।
আকাবা বিশেষ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের মতে, পানির নিচে সামরিক বাহনের প্রদর্শনীর সুবাদে পর্যটকদের জাদুঘর দেখার নতুন অভিজ্ঞতা হবে। এতে একইসঙ্গে আনন্দ, সামুদ্রিক পরিবেশ ও প্রদর্শনীর সম্মিলন পাওয়া যাবে।
জরুরি কাজে ব্যবহৃত সামরিক ট্যাংকজাদুঘরে স্নোরকেলার ও স্কুবা ডাইভারদের মতো ডুবুরি পর্যটকরা কাচের মেঝে সমৃদ্ধ নৌযানে ভেসে যেতে পারবেন।
আকাবা শহরের প্রবালদ্বীপরেড সি’র উত্তরভাগের প্রবালদ্বীপ ডুবুরিসহ পর্যটকদের কাছে জনপ্রিয় গন্তব্য

সর্বশেষ সংবাদ

Developed by:

.