সংবাদ শিরোনাম
এখন থেকে ‘ইউ ক্যাশ’র মাধ্যমে ঘরে বসেই জরিমানার টাকা পরিশোধ করা যাবে  » «   সুবিদবাজার থেকে চোলাই মদসহ র‍্যাবের হাতে আটক ১  » «   যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্দুকযুদ্ধ, পুলিশসহ নিহত ৬  » «   ভিপি নুরের বিরুদ্ধে মামলায় পুলিশকে তদন্তের নির্দেশ  » «   বিএনপির রাজনীতি চোরাবালিতে ডুবে গেছে: কাদের  » «   জকিগঞ্জে ৫০২ পিছ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১  » «   নগরীতে পানির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, ৪০ লাখ টাকা জরিমানা  » «   ভ্যাট দিবসে সিলেটে ৯ প্রতিষ্ঠানকে সম্মাননা  » «   নগরবাসীকে সর্বোচ্চ সেবা প্রদান করতে ৪১টি বাস নিয়ে চালু হচ্ছে নগর এক্সপ্রেস-মেয়র  » «   মানবাধিকার হরণের মহোৎসবে মেতে উঠেছে সরকার-বিএনপি  » «   সিলেটে জামিন পেলেন বিএনপির ২৯ নেতা  » «   রাষ্ট্রীয় সব অনুষ্ঠানে ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হিসেবে ব্যবহার করতে হবে-হাই কোর্ট  » «   জামায়াত থেকে সাবেক সচিব সোলায়মান চৌধুরীর পদত্যাগ  » «   বিদেশে নারী শ্রমিকদের মানবাধিকার লঙ্ঘন হচ্ছে ॥ ফখরুল  » «   বিশ্বে অস্ত্র বিক্রি বেড়েছে শতকরা পাঁচ ভাগ  » «  

বিএসএমএমইউ’তে খালেদাকে দাঁতের চিকিৎসা দেয়া হয়েছে

সিলেটপোস্ট ডেস্ক ::বঙ্গবন্ধু চিকিৎসা বিশ্ববিদ্যালয় হাসপাতালের কেবিনে থাকা বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে দন্ত বিভাগে নিয়ে দাঁতের চিকিৎসা দেয়া হয়েছে। দাতের কারণে খালেদা জিয়ার জিবে যে ক্ষত সৃষ্টি হয়েছে তা দূর করতে দাঁতের চিকিৎসা দেয়া হয়েছে বলে শনিবার সংবাদ সম্মেলন করে জানিয়েছে বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক।

মাহবুবুল হক বলেন, খালেদা জিয়ার উপরের মাড়ির দুইটা দাঁতে ইরিটেশন হচ্ছিল। সেজন্য উনি আন ইজি ফিল করছিলেন। এতে উনার জিবে ছোট আকারে ঘা হয়েছে। সেটাকে ট্রিটমেন্ট দেয়ার জন্য তাঁকে ডেন্টাল বিভাগে নেয়া হয়। সেখানে আধা ঘন্টাব্যাপী চিকিৎসা দিয়ে দাঁতের সমস্যা দূর করে দেয়া হয়। তিনি বলেন, উনার চিকিৎসা কনটিনিউ হচ্ছে, আমাদের মেডিকেল বোর্ড চিকিৎসা করছেন। আমি বলতে চাই তার শারীরিক অবস্থা ক্রমেই ভাল হচ্ছে। তিনি আগের চেয়ে ভাল আছেন। তবে আমি আগেও বলেছি ডায়াবেটিকস, আর্থারাইটিস এসব রোগ শতভাগ ভালো করা কঠিন। এসব মিরাক্যালি ভালো হয়ে যাবে সেটাও নয়। আমি বলব উনি ভালো আছেন।

দুপুর দেড়টায় খালেদা জিয়াকে কেবিন ব্লক থেকে হাসপাতালের ‘এ’ ব্লকে নেয়া হয় দাঁতের চিকিসার জন্য। দন্ত বিভাগের প্রধান অধ্যাপক শামসুল আলম তার চিকিৎসা দেন। এ সময়ে ম্যাক্সিলারি সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক কাজী বিল্লুর রহমানও উপস্থিত ছিলেন।চিকিৎসা শেষে আবার তাকে ৬২১ নম্বর কেবিনে ফিরিয়ে নেয়া হয়।

সংবাদ সম্মেলনে দন্ত বিভাগের প্রধান অধ্যাপক শামসুল আলম বলেন, আমি এক্সজামিন করে দেখলাম তার কয়েকটা ভাঙ্গা দাঁতের শেকড় রয়ে গেছে। জিবে যে জায়গাটায় ঘা ছিলো তার থেকে আরেকটা জায়গায় ছোট একটা ক্ষত সৃষ্টি হয়েছে এবং তার কারণটা হলো উপরের দুইটা আক্কেল দাঁত ৮ ও ৭ নম্বর দাঁতে শেকড় আছে। সেই দাঁত দুইটির ভাঙ্গা অংশ ধারালো ছিলো। আমরা সেই দুইটা দাঁত সমান করে দেই। তাঁর অন্যান্য দাঁতগুলো ভালো আছে। আমার বিশ্বাস যে, জিবের ক্ষতটা চলে যাবে। ম্যাডামকে জিজ্ঞাসা করেছি- উনি বলেছেন, হ্যাঁ আমার এখন আর কোনো প্রভলেম নেই। কিছু ফিলিং হয়ত ভবিষ্যতে লাগতে পারে তবে উনার কোনো অভিযোগ নেই। তাঁকে মাউথ ওয়াশ দেয়া হেেয়্ছ, ওটা দিয়ে প্রতিদিন তিনি কুলি করবেন।

ড্যাবের বিএসএমএমইউ শাখার সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম সাংবাদিকদের কাছে বলেন, খালেদা জিয়ার নানবিধ সমস্য। দাঁতের সমস্যা, জিবে ঘা হয়েছে। উনি হাটতে পারছেন না। এ ছাড়া উনার ডায়াবেটিকস ও আর্থারেটিস সহ বিভিন্ন সমস্যা রয়েছে। আমরা সরকারের কাছে অনুরোধ করেছি তার সর্বোচ্চ সুচিকিৎসা যেন দেয়া হয়। আমরা ডাক্তার হিসেবে দূর থেকে যতটুকু দেখেছি, ম্যাডাম অত্যন্ত অসুস্থ। উনার আরো ভালো ও উন্নত চিকিৎসা দরকার।

সর্বশেষ সংবাদ

Developed by:

.