সংবাদ শিরোনাম
ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «   জৈন্তাপুর থেকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক  » «   কানাইঘাটে শিশু ধর্ষণের চেষ্টায় ইমাম গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে নদী থেকে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার  » «   হুজুরের বেশ ধারণ করে ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার করেছে জৈন্তাপুর থানা পুলিশ  » «   বড়লেখায় ভারতীয় মদসহ একজন গ্রেপ্তার  » «   পিকনিক করতে এসে সিলেট-ঢাকা মহাসড়কে দুর্ঘটনায় ৩ শিক্ষার্থীসহ নিহত ৪  » «   নগরীর চারাদিঘীর পাড় ঘুড়ি উড়াতে গিয়ে প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা  » «   সিলেটে কখন কোথায় ঈদের জামাত-ঈদগাহ মাঠ থেকে দূরে পার্কিং করে রাখার নির্দেশ  » «   কুলাউড়ায় বড় ভাইয়ের দায়ের কোপে ছোট ভাই রাজিব খুন  » «   অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর রহমানের ঈদ শুভেচ্ছা  » «   এরশাদের কুলখানি সিলেটে ২৩ আগস্ট  » «   বিশ্বনাথে ঘুমের ওষুধ খাইয়ে মেয়েকে ধর্ষণ ‘মায়ের পরকিয়া প্রেমিকের’!  » «   মাধবপুরের নয়াপাড়া এলাকা থেকে ডাকাতদলের সদস্য গ্রেপ্তার  » «   এলাচের কেজি ৩০০০ টাকা  » «  

বিএসএমএমইউ’তে খালেদাকে দাঁতের চিকিৎসা দেয়া হয়েছে

সিলেটপোস্ট ডেস্ক ::বঙ্গবন্ধু চিকিৎসা বিশ্ববিদ্যালয় হাসপাতালের কেবিনে থাকা বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে দন্ত বিভাগে নিয়ে দাঁতের চিকিৎসা দেয়া হয়েছে। দাতের কারণে খালেদা জিয়ার জিবে যে ক্ষত সৃষ্টি হয়েছে তা দূর করতে দাঁতের চিকিৎসা দেয়া হয়েছে বলে শনিবার সংবাদ সম্মেলন করে জানিয়েছে বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক।

মাহবুবুল হক বলেন, খালেদা জিয়ার উপরের মাড়ির দুইটা দাঁতে ইরিটেশন হচ্ছিল। সেজন্য উনি আন ইজি ফিল করছিলেন। এতে উনার জিবে ছোট আকারে ঘা হয়েছে। সেটাকে ট্রিটমেন্ট দেয়ার জন্য তাঁকে ডেন্টাল বিভাগে নেয়া হয়। সেখানে আধা ঘন্টাব্যাপী চিকিৎসা দিয়ে দাঁতের সমস্যা দূর করে দেয়া হয়। তিনি বলেন, উনার চিকিৎসা কনটিনিউ হচ্ছে, আমাদের মেডিকেল বোর্ড চিকিৎসা করছেন। আমি বলতে চাই তার শারীরিক অবস্থা ক্রমেই ভাল হচ্ছে। তিনি আগের চেয়ে ভাল আছেন। তবে আমি আগেও বলেছি ডায়াবেটিকস, আর্থারাইটিস এসব রোগ শতভাগ ভালো করা কঠিন। এসব মিরাক্যালি ভালো হয়ে যাবে সেটাও নয়। আমি বলব উনি ভালো আছেন।

দুপুর দেড়টায় খালেদা জিয়াকে কেবিন ব্লক থেকে হাসপাতালের ‘এ’ ব্লকে নেয়া হয় দাঁতের চিকিসার জন্য। দন্ত বিভাগের প্রধান অধ্যাপক শামসুল আলম তার চিকিৎসা দেন। এ সময়ে ম্যাক্সিলারি সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক কাজী বিল্লুর রহমানও উপস্থিত ছিলেন।চিকিৎসা শেষে আবার তাকে ৬২১ নম্বর কেবিনে ফিরিয়ে নেয়া হয়।

সংবাদ সম্মেলনে দন্ত বিভাগের প্রধান অধ্যাপক শামসুল আলম বলেন, আমি এক্সজামিন করে দেখলাম তার কয়েকটা ভাঙ্গা দাঁতের শেকড় রয়ে গেছে। জিবে যে জায়গাটায় ঘা ছিলো তার থেকে আরেকটা জায়গায় ছোট একটা ক্ষত সৃষ্টি হয়েছে এবং তার কারণটা হলো উপরের দুইটা আক্কেল দাঁত ৮ ও ৭ নম্বর দাঁতে শেকড় আছে। সেই দাঁত দুইটির ভাঙ্গা অংশ ধারালো ছিলো। আমরা সেই দুইটা দাঁত সমান করে দেই। তাঁর অন্যান্য দাঁতগুলো ভালো আছে। আমার বিশ্বাস যে, জিবের ক্ষতটা চলে যাবে। ম্যাডামকে জিজ্ঞাসা করেছি- উনি বলেছেন, হ্যাঁ আমার এখন আর কোনো প্রভলেম নেই। কিছু ফিলিং হয়ত ভবিষ্যতে লাগতে পারে তবে উনার কোনো অভিযোগ নেই। তাঁকে মাউথ ওয়াশ দেয়া হেেয়্ছ, ওটা দিয়ে প্রতিদিন তিনি কুলি করবেন।

ড্যাবের বিএসএমএমইউ শাখার সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম সাংবাদিকদের কাছে বলেন, খালেদা জিয়ার নানবিধ সমস্য। দাঁতের সমস্যা, জিবে ঘা হয়েছে। উনি হাটতে পারছেন না। এ ছাড়া উনার ডায়াবেটিকস ও আর্থারেটিস সহ বিভিন্ন সমস্যা রয়েছে। আমরা সরকারের কাছে অনুরোধ করেছি তার সর্বোচ্চ সুচিকিৎসা যেন দেয়া হয়। আমরা ডাক্তার হিসেবে দূর থেকে যতটুকু দেখেছি, ম্যাডাম অত্যন্ত অসুস্থ। উনার আরো ভালো ও উন্নত চিকিৎসা দরকার।

সর্বশেষ সংবাদ

Developed by:

.