সংবাদ শিরোনাম
ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «   জৈন্তাপুর থেকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক  » «   কানাইঘাটে শিশু ধর্ষণের চেষ্টায় ইমাম গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে নদী থেকে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার  » «   হুজুরের বেশ ধারণ করে ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার করেছে জৈন্তাপুর থানা পুলিশ  » «   বড়লেখায় ভারতীয় মদসহ একজন গ্রেপ্তার  » «   পিকনিক করতে এসে সিলেট-ঢাকা মহাসড়কে দুর্ঘটনায় ৩ শিক্ষার্থীসহ নিহত ৪  » «   নগরীর চারাদিঘীর পাড় ঘুড়ি উড়াতে গিয়ে প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা  » «   সিলেটে কখন কোথায় ঈদের জামাত-ঈদগাহ মাঠ থেকে দূরে পার্কিং করে রাখার নির্দেশ  » «   কুলাউড়ায় বড় ভাইয়ের দায়ের কোপে ছোট ভাই রাজিব খুন  » «   অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর রহমানের ঈদ শুভেচ্ছা  » «   এরশাদের কুলখানি সিলেটে ২৩ আগস্ট  » «   বিশ্বনাথে ঘুমের ওষুধ খাইয়ে মেয়েকে ধর্ষণ ‘মায়ের পরকিয়া প্রেমিকের’!  » «   মাধবপুরের নয়াপাড়া এলাকা থেকে ডাকাতদলের সদস্য গ্রেপ্তার  » «   এলাচের কেজি ৩০০০ টাকা  » «  

নিউইয়র্কে তালেবানে যোগ দেয়ার অভিযোগে বাংলাদেশি গ্রেফতার

সিলেটপোস্ট ডেস্ক ::আফগানিস্তানের সন্ত্রাসী গোষ্ঠী তালেবানে যোগ দেয়ার অভিযোগে নিউইয়র্ক থেকে গ্রেফতার হয়েছেন এক বাংলাদেশি। দেলোয়ার মোহাম্মদ হোসেন নামে তেত্রিশ বছর বয়সী ওই বাংলাদেশিকে শুক্রবার স্থানীয় সময় শুক্রবার সকালে জেএফকে বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। দোলোয়ার তালেবান জঙ্গি গোষ্ঠীতে যোগ দিয়ে মার্কিন সেনাদের ওপর হামলার পরিকল্পনা করছিলেন বলে অভিযোগ রয়েছে।
অনেক ধরে বাংলাদেশি প্রবাসী দেলোয়ার মোহাম্মদ হোসেনের উপর নজরদারি ছিল মার্কিন গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (এফবিআই)। আফগানিস্তানের তালেবানে যোগদানে উদ্দেশ্যে কাতারভিত্তিক এয়ারে করে পাকিস্তানে রওয়ানা হওয়ার আগ মুহূর্তে শুক্রবার (২৬ জুলাই) জিএফকে বিমানবন্দর থেকে গ্রেফতার করা তাকে।
আমেরিকান নাগরিক দেলোয়ার নিউইয়র্ক শহরের ব্রনক্সে থাকতেন। শুক্রবার বিকেলে আদালতে জামিন আবেদন করা হয়। তবে, বিচারক জামিন আবেদন নাকচ করে দেন বিচারক।
ইউএস অ্যার্টনি জেএফ জানায়, ৩৩ বছর বয়সী দেলোয়ার বিরুদ্ধে তালেবান গোষ্ঠীর সন্ত্রাসবাদে সহায়তা করা এবং মার্কিন নাগরিকদের হত্যা পরিকল্পনার অভিযোগ আনা হয়েছে।
বিশেষজ্ঞরা বলছেন, মার্কিন নাগরিকের এমন কর্মকাণ্ডে তারা চিন্তিত।
এদিকে দেলোয়ারে গ্রেফতার বাংলাদেশি প্রবাসী জনগোষ্ঠীর মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়ে। তার বিরুদ্ধে করা অভিযোগ সত্যি হলে ১৫ বছর জেল হতে পারে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.