সংবাদ শিরোনাম
দিরাইয়ে বন্যার পানিতে শিশুর মৃত্যু   » «   জগন্নাথপুরে করোনা আক্রান্ত সংখ্যা সেঞ্চুরী হল এর মধ্যে সুস্থ ৯৩জন   » «   জগন্নাথপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার  » «   সাহেদ,মাসুদ ১০ তরিকুলের ৭ দিনের রিমান্ড  » «   গণপরিবহন বন্ধ নয়, বন্ধ থাকবে যেকোনো ধরনের পণ্যবাহী যানবাহন  » «   বাসাবাড়িতে নতুন গ্যাস সংযোগ দেবে না সরকার  » «   ওসমানীনগর থানার ওসি তদন্ত মাঈন উদ্দিনও বদলি  » «   জগন্নাথপুরে করোনায় আরো ১জন সহ মোট আক্রান্ত ৯৯ এর মধ্যে ৯২ জন সুস্থ্য  » «   কুলাউড়া রেলওয়ের কান্ড:লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে সংঘবদ্ধ চক্র-সরকার হারাচ্ছে বিপুল অংকের রাজস্ব   » «   সংযুক্ত আরব আমিরাতের উচ্চাভিলাষী মঙ্গল অভিযানের নেতৃত্বে যে নারী  » «   শাহেদ যেমন তার সরকার তেমন: রিজভী  » «   সিপিএলের প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম-রিয়াদ-মোস্তাফিজ  » «   ‘প্রতারকরা কেউ বাদ যাবে না’  » «   জাল টাকায় ঋণ শোধ করতো শাহেদ  » «   করোনায় ২৪ ঘণ্টায় প্রাণ গেলো ৩৩ জনের, শনাক্ত ৩৫৩৩ জন  » «  

নিউইয়র্কে তালেবানে যোগ দেয়ার অভিযোগে বাংলাদেশি গ্রেফতার

সিলেটপোস্ট ডেস্ক ::আফগানিস্তানের সন্ত্রাসী গোষ্ঠী তালেবানে যোগ দেয়ার অভিযোগে নিউইয়র্ক থেকে গ্রেফতার হয়েছেন এক বাংলাদেশি। দেলোয়ার মোহাম্মদ হোসেন নামে তেত্রিশ বছর বয়সী ওই বাংলাদেশিকে শুক্রবার স্থানীয় সময় শুক্রবার সকালে জেএফকে বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। দোলোয়ার তালেবান জঙ্গি গোষ্ঠীতে যোগ দিয়ে মার্কিন সেনাদের ওপর হামলার পরিকল্পনা করছিলেন বলে অভিযোগ রয়েছে।
অনেক ধরে বাংলাদেশি প্রবাসী দেলোয়ার মোহাম্মদ হোসেনের উপর নজরদারি ছিল মার্কিন গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (এফবিআই)। আফগানিস্তানের তালেবানে যোগদানে উদ্দেশ্যে কাতারভিত্তিক এয়ারে করে পাকিস্তানে রওয়ানা হওয়ার আগ মুহূর্তে শুক্রবার (২৬ জুলাই) জিএফকে বিমানবন্দর থেকে গ্রেফতার করা তাকে।
আমেরিকান নাগরিক দেলোয়ার নিউইয়র্ক শহরের ব্রনক্সে থাকতেন। শুক্রবার বিকেলে আদালতে জামিন আবেদন করা হয়। তবে, বিচারক জামিন আবেদন নাকচ করে দেন বিচারক।
ইউএস অ্যার্টনি জেএফ জানায়, ৩৩ বছর বয়সী দেলোয়ার বিরুদ্ধে তালেবান গোষ্ঠীর সন্ত্রাসবাদে সহায়তা করা এবং মার্কিন নাগরিকদের হত্যা পরিকল্পনার অভিযোগ আনা হয়েছে।
বিশেষজ্ঞরা বলছেন, মার্কিন নাগরিকের এমন কর্মকাণ্ডে তারা চিন্তিত।
এদিকে দেলোয়ারে গ্রেফতার বাংলাদেশি প্রবাসী জনগোষ্ঠীর মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়ে। তার বিরুদ্ধে করা অভিযোগ সত্যি হলে ১৫ বছর জেল হতে পারে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.