সংবাদ শিরোনাম
চুনারুঘাটের অপকর্মের হোতা দুলন গ্রেপ্তার  » «   তিনতলা থেকে নিচে পড়েও বেঁচে গেলো শিশু  » «   ব্রাজিলে ভবন ধস, নিহত ৯  » «   আবারো চালু হলো ‘পাবজি’ গেম  » «   ঢাবির ‘ক’ ইউনিটের ফল স্থগিত  » «   ওমর ফারুককে যুবলীগ চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি  » «   আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে অস্ত্র ও গুলি উদ্ধার  » «   ফেসবুকে মহানবী (সা.)-কে কটূক্তি :ভোলায় পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৪, গুলিবিদ্ধ ৯  » «   জুড়ীতে বৈদ্যুতিক অগ্নিকাণ্ডে ব্যবসায়ীর মৃত্যু  » «   কমলগঞ্জে পুকুরে ডুবে শিশুর মৃত্যু  » «   মাধবপুরে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   দক্ষিণ সুরমায় ৪শ গ্রাম গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেপ্তার  » «   কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১  » «   জুড়ীতে কবর থেকে লাশ উত্তোলন  » «   কোম্পানীগঞ্জে মহিষের আঘাতে যুবকের মৃত্যু  » «  

নিউইয়র্কে তালেবানে যোগ দেয়ার অভিযোগে বাংলাদেশি গ্রেফতার

সিলেটপোস্ট ডেস্ক ::আফগানিস্তানের সন্ত্রাসী গোষ্ঠী তালেবানে যোগ দেয়ার অভিযোগে নিউইয়র্ক থেকে গ্রেফতার হয়েছেন এক বাংলাদেশি। দেলোয়ার মোহাম্মদ হোসেন নামে তেত্রিশ বছর বয়সী ওই বাংলাদেশিকে শুক্রবার স্থানীয় সময় শুক্রবার সকালে জেএফকে বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। দোলোয়ার তালেবান জঙ্গি গোষ্ঠীতে যোগ দিয়ে মার্কিন সেনাদের ওপর হামলার পরিকল্পনা করছিলেন বলে অভিযোগ রয়েছে।
অনেক ধরে বাংলাদেশি প্রবাসী দেলোয়ার মোহাম্মদ হোসেনের উপর নজরদারি ছিল মার্কিন গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (এফবিআই)। আফগানিস্তানের তালেবানে যোগদানে উদ্দেশ্যে কাতারভিত্তিক এয়ারে করে পাকিস্তানে রওয়ানা হওয়ার আগ মুহূর্তে শুক্রবার (২৬ জুলাই) জিএফকে বিমানবন্দর থেকে গ্রেফতার করা তাকে।
আমেরিকান নাগরিক দেলোয়ার নিউইয়র্ক শহরের ব্রনক্সে থাকতেন। শুক্রবার বিকেলে আদালতে জামিন আবেদন করা হয়। তবে, বিচারক জামিন আবেদন নাকচ করে দেন বিচারক।
ইউএস অ্যার্টনি জেএফ জানায়, ৩৩ বছর বয়সী দেলোয়ার বিরুদ্ধে তালেবান গোষ্ঠীর সন্ত্রাসবাদে সহায়তা করা এবং মার্কিন নাগরিকদের হত্যা পরিকল্পনার অভিযোগ আনা হয়েছে।
বিশেষজ্ঞরা বলছেন, মার্কিন নাগরিকের এমন কর্মকাণ্ডে তারা চিন্তিত।
এদিকে দেলোয়ারে গ্রেফতার বাংলাদেশি প্রবাসী জনগোষ্ঠীর মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়ে। তার বিরুদ্ধে করা অভিযোগ সত্যি হলে ১৫ বছর জেল হতে পারে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.