সংবাদ শিরোনাম
ফেঞ্চুগঞ্জের রেল কলোনি এলাকা থেকে গাঁজাসহ আটক-২  » «   চোখের যত্নে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে-আরিফ  » «   ওসমানী বিমানবন্দরের বাথরুমের ডাস্টবিন থেকে ১২টি স্বর্ণের বার উদ্ধার  » «   সিলেট জেলা ও মহানগর আ.লীগের কমিটি গঠন: সভাপতি সম্পাদক হলেন যারা  » «   ভারতে পিয়াজের দামে রেকর্ড  » «   রোববার থেকে সারাদেশের বারে আইনজীবীদের অবস্থান  » «   আপিল বিভাগে নজিরবিহীন বিক্ষোভ (ভিডিও)  » «   প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন কমলা হারিস  » «   গুগল থেকে পদত্যাগ করছেন লেরি পেজ ও সার্জেই ব্রিন  » «   তালা ভেঙে কক্ষে নুর  » «   প্রস্তুত হয়নি খালেদার মেডিকেল রিপোর্ট  » «   আমি জীবন ভিক্ষা চাই ,সৌদি থেকে লইয়া যাও-শ্রীমঙ্গলের মরিয়ম  » «   কিংবদন্তি ক্রিকেটার বব উইলিস আর নেই  » «   ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ৬ ও ৭ই ডিসেম্বর  » «   আজ খুলবে জাবি  » «  

ভাল কাজ করতে গিয়ে ছেলেধরার তকমা!

সিলেটপোস্ট ডেস্ক ::দিনে দিনে বাঘের বংশ প্রায় নির্বংশ হওয়ার পথে। তাই বাঘ না মেরে তাকে অভয়ারণ্যের হাতে তুলে দেওয়ার আর্জি নিয়ে গত ফেব্রুয়ারিতে  মোটর বাইকে পথে নেমেছেন পশ্চিমবঙ্গের রথীন্দ্রনাথ দাস ও তার স্ত্রী গীতাঞ্জলী দাস।
মধ্যপ্রদেশের হোসাঙ্গাবাদের সাতপুরা অভয়ারণ্যে যাওয়ার সময় পথের মাঝে এক গ্রামের গাছতলায় বিশ্রাম নিতে বসেছিলেন তারা। তাই দেখে স্থানীয় এক নাবালক তাঁদের ছেলেধরা বলে সন্দেহ করে। খবর পৌঁছে যায় গ্রামপ্রধানদের কাছে। সঙ্গে সঙ্গে দম্পতিকে ঘিরে ধরেন গ্রামবাসীরা। মেরে ফেলার হুমকিও দেওয়া হয় তাঁদের। অনেক বোঝানোর পর সবাই বুঝতে পারেন, মহৎ উদ্দেশ্য নিয়েই পথে নেমেছেন রথীন্দ্রনাথ-গীতাঞ্জলী। এরপরেই সসম্মানে তাঁদের ছেড়ে দেওয়া হয়।
শনিবার (২৭ জুলাই) তাঁরা পৌঁছন মহারাষ্ট্রের নাগপুরে। সাক্ষাৎকারে দম্পতি জানিয়েছেন, ৪০ হাজার কিলোমিটার বাইক চালিয়ে তারা পৌঁছবেন দেশের ২২টি অভয়ারণ্যে।
দেখা করবেন বন দফতর এবং বনের ধারে যারা বসতি গড়েছেন তাঁদের সঙ্গে। সবার কাছেই থাকবে তাঁদের একটাই আর্জি, বন্যপ্রাণ সংরক্ষণ করুন। হারিয়ে যেতে দেবেন না দেশের গর্ব রয়্যাল বেঙ্গল টাইগারসহ সমস্ত শ্রেণির বাঘেদের।
দাস দম্পতির ইচ্ছে, এই যাত্রা সফল হলে আগামী বছর ১২টি দেশ ঘুরবেন তাঁরা। একই বার্তা নিয়ে। সেই যাত্রা সম্ভবত শুরু হবে ২০২০-র মার্চে।
সূত্রঃ এনডিটিভি

সর্বশেষ সংবাদ

Developed by:

.