সংবাদ শিরোনাম
‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’  » «   ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর  » «   ট্রেনের বগিতে ছাত্রীর লাশ ! ধর্ষণের পর হত্যা  » «   লালাখাল সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ জন গুলিবিদ্ধ, নৌকা আটক  » «   প্রাথমিকের শিক্ষার্থীরা পাবে ভাত, ডিম, কলা ও বিস্কু  » «   মাশরাফি-সাকিব দুজনই খেলবেন রংপুরে’  » «   কাশ্মীর নিয়ে এবার আন্তর্জাতিক আদালতে যাচ্ছে পাকিস্তান  » «   ‘বাড়ি বাড়ি গিয়ে কাশ্মীরি যুবকদের তুলে নেয়া হচ্ছে’  » «   জকিগঞ্জে ৫৫ পিস ইয়াবাসহ আটক ২  » «   এই লাশের সন্ধান চায় ফেঞ্চুগঞ্জ থানা পুলিশ  » «   মাধবপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২  » «   জগন্নাথপুরে এক রিকশা চালককে চুরির অভিযোগে বেঁধে রেখে হত্যা  » «   মাধবপুরের ডাকাত এরশাদ সিলেট থেকে গ্রেপ্তার  » «   ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «  

ভাল কাজ করতে গিয়ে ছেলেধরার তকমা!

সিলেটপোস্ট ডেস্ক ::দিনে দিনে বাঘের বংশ প্রায় নির্বংশ হওয়ার পথে। তাই বাঘ না মেরে তাকে অভয়ারণ্যের হাতে তুলে দেওয়ার আর্জি নিয়ে গত ফেব্রুয়ারিতে  মোটর বাইকে পথে নেমেছেন পশ্চিমবঙ্গের রথীন্দ্রনাথ দাস ও তার স্ত্রী গীতাঞ্জলী দাস।
মধ্যপ্রদেশের হোসাঙ্গাবাদের সাতপুরা অভয়ারণ্যে যাওয়ার সময় পথের মাঝে এক গ্রামের গাছতলায় বিশ্রাম নিতে বসেছিলেন তারা। তাই দেখে স্থানীয় এক নাবালক তাঁদের ছেলেধরা বলে সন্দেহ করে। খবর পৌঁছে যায় গ্রামপ্রধানদের কাছে। সঙ্গে সঙ্গে দম্পতিকে ঘিরে ধরেন গ্রামবাসীরা। মেরে ফেলার হুমকিও দেওয়া হয় তাঁদের। অনেক বোঝানোর পর সবাই বুঝতে পারেন, মহৎ উদ্দেশ্য নিয়েই পথে নেমেছেন রথীন্দ্রনাথ-গীতাঞ্জলী। এরপরেই সসম্মানে তাঁদের ছেড়ে দেওয়া হয়।
শনিবার (২৭ জুলাই) তাঁরা পৌঁছন মহারাষ্ট্রের নাগপুরে। সাক্ষাৎকারে দম্পতি জানিয়েছেন, ৪০ হাজার কিলোমিটার বাইক চালিয়ে তারা পৌঁছবেন দেশের ২২টি অভয়ারণ্যে।
দেখা করবেন বন দফতর এবং বনের ধারে যারা বসতি গড়েছেন তাঁদের সঙ্গে। সবার কাছেই থাকবে তাঁদের একটাই আর্জি, বন্যপ্রাণ সংরক্ষণ করুন। হারিয়ে যেতে দেবেন না দেশের গর্ব রয়্যাল বেঙ্গল টাইগারসহ সমস্ত শ্রেণির বাঘেদের।
দাস দম্পতির ইচ্ছে, এই যাত্রা সফল হলে আগামী বছর ১২টি দেশ ঘুরবেন তাঁরা। একই বার্তা নিয়ে। সেই যাত্রা সম্ভবত শুরু হবে ২০২০-র মার্চে।
সূত্রঃ এনডিটিভি

সর্বশেষ সংবাদ

Developed by:

.