সংবাদ শিরোনাম
পারফরম্যান্সের কোনো গ্যারান্টি দিতে পারবনা:মাশরাফি  » «   কুলাউড়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় যুবক নিহত  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে যুবকের মৃত্যু  » «   মৌলভীবাজারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ওসমানীনগরের ডাকাত বুলু নিহত  » «   বাংলাদেশে মুসলিমরা নির্যাতিত হিন্দুদের আশ্রয় দেয় : তসলিমা নাসরিন  » «   আদর্শ শিক্ষক জাতি গঠনের কারিগর: গণশিক্ষা প্রতিমন্ত্রী  » «   দিনের অনশনে অসুস্থ ৫১ শিক্ষার্থী  » «   বিদ্যুতের বাড়তি দাম মেনে নিতে বললেন ওবায়দুল কাদের  » «   বিয়ে করেই শাস্তির মুখে সৌম্য সরকার  » «   ভিডিও দেখতে চাপ, পর্নোগ্রাফিতে স্ত্রী’কেই দেখে তাজ্জ্বব স্বামী  » «   ওসমানীনগরে অগ্নিকাণ্ডে দুই লক্ষ টাকার মালামাল পুড়ে ছাঁই  » «   দিল্লিতে মুসলিম হত্যার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ  » «   স্পেনের চার শহরে করোনাভাইরাস: বাংলাদেশিদের জন্য দূতাবাসের নির্দেশনা  » «   মোদীকে বাংলাদেশে আসতে দেওয়া হবেনা:সিলেটে জমিয়তের নেতৃবৃন্দ  » «   সিলেটে বাংলাবিদ ২০২০ বাছাইপর্বে পনেরশো ছাত্রছাত্রীর অংশগ্রহণ  » «  

আমিরাতে ওয়ার্ক পারমিটে নতুন নিয়ম

সিলেটপোস্ট ডেস্ক ::সংযুক্ত আরব আমিরাত ওয়ার্ক পারমিটে নতুন নিয়ম ঘোষণা করেছে। এই নিয়মের অধীনে নিয়োগকারীরা পারিবারিক স্পন্সরশিপে বৈধ পুরুষদের সেখানে কাজে নিতে পারবেন। আগে এমন নিয়ম ছিল নারীদের ক্ষেত্রে। এখন নতুন নিয়মের অধীনে বৈধ নারী বা পুরুষ উভয়কেই পারিবারিক স্পন্সরশিপের অধীনে সেখানে নেয়া যাবে। এ খবর দিয়েছে অনলাইন গালফ নিউজ।

এতে বলা হয়েছে, পারিবারিক স্পন্সরশিপে বৈধ পুরুষকর্মীদের নিয়োগের ক্ষেত্রে কর্মীদের ওয়ার্ক পারমিট ইস্যু শুরু করেছে মিনিস্ট্রি অব হিউম্যান রিসোর্সেস অ্যান্ড এমিরাটাইজেশন। সংশ্লিষ্ট মন্ত্রী নাসের বিন থানি আল হামলি সম্প্রতি যে রেজুলুশন ইস্যু করেছেন এটা হলো তার বাস্তবায়ন। মানব সম্পদ বিষয়ক আন্ডার সেক্রেটারি সাইফ আহমেদ আল সুওয়াইদি বলেছেন, এর মধ্য দিয়ে পরিবারগুলোর মাসিক আয় বাড়ানোর মাধ্যমে তাদের স্থিতিশীলতা আনার চেষ্টা করা হয়েছে।

সংশ্লিষ্ট পরিবারগুলো তাদের পুরুষ বা নারীদের স্পন্সর করে আবু ধাবিতে নিয়ে গেলে সেখানে স্থানীয়দের কাছ থেকে তারা কাজ নিতে পারবেন। এতে খরচও কম পড়বে। বর্তমান নিয়ম অনুযায়ী, দক্ষ অথবা সীমিত আকারে দক্ষ কর্মীদের জন্য দুই বছরের ওয়ার্ক পারমিটের ফি ৩০০ দিরহাম। এর আগে এই ফি ছিল ৩০০ থেকে ৫০০০ দিরহাম। আল সুওয়াইদি বলেছেন, এই ফি পরিশোধ করতে হবে নিয়োগকারীকে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.