সংবাদ শিরোনাম
৭৫ বছর বয়সে কন্যা সন্তানের মা হলেন ভারতীয় নারী  » «   দিরাইয়ে তুহিন হত্যাকাণ্ড: ১০ জনকে আসামি করে মামলা  » «   শায়েস্তাগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত  » «   রোনালদোর ইতিহাসগড়া ম্যাচে পর্তুগালের হার  » «   সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত  » «   মেক্সিকোতে অস্ত্রধারীদের গুলিতে নিহত ১৩ পুলিশ  » «   ধামরাইয়ে চার শিশুকে হাত-পা বেঁধে ধর্ষণ  » «   টাঙ্গাইলে মা ও মেয়েকে গলাকেটে হত্যা, প্রধান আসামি গ্রেপ্তার  » «   নবীগঞ্জে কর্মরত সাংবাদিকদের মতবিনিময়  » «   ফেঞ্চুগঞ্জে শাহজালাল সার কারখানায় চুরির অভিযোগে গ্রেফতার ২ কর্মকর্তা  » «   জকিগঞ্জে নবম শ্রেণীর এক ছাত্রীকে টমটম থেকে নিয়ে জোরপূর্বক ধর্ষন  » «   নগরীর শামীমাবাদ থেকে কুখ্যাত ‘ডাকাত’ জয়নাল গ্রেপ্তার  » «   মাধবপুর নয়াপাড়া ইউনিয়ন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জাবেদ বিজয়ী  » «   নবীগঞ্জের দেবপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রতীক বিজয়ী  » «   হবিগঞ্জে দুই মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ১  » «  

আমিরাতে ওয়ার্ক পারমিটে নতুন নিয়ম

সিলেটপোস্ট ডেস্ক ::সংযুক্ত আরব আমিরাত ওয়ার্ক পারমিটে নতুন নিয়ম ঘোষণা করেছে। এই নিয়মের অধীনে নিয়োগকারীরা পারিবারিক স্পন্সরশিপে বৈধ পুরুষদের সেখানে কাজে নিতে পারবেন। আগে এমন নিয়ম ছিল নারীদের ক্ষেত্রে। এখন নতুন নিয়মের অধীনে বৈধ নারী বা পুরুষ উভয়কেই পারিবারিক স্পন্সরশিপের অধীনে সেখানে নেয়া যাবে। এ খবর দিয়েছে অনলাইন গালফ নিউজ।

এতে বলা হয়েছে, পারিবারিক স্পন্সরশিপে বৈধ পুরুষকর্মীদের নিয়োগের ক্ষেত্রে কর্মীদের ওয়ার্ক পারমিট ইস্যু শুরু করেছে মিনিস্ট্রি অব হিউম্যান রিসোর্সেস অ্যান্ড এমিরাটাইজেশন। সংশ্লিষ্ট মন্ত্রী নাসের বিন থানি আল হামলি সম্প্রতি যে রেজুলুশন ইস্যু করেছেন এটা হলো তার বাস্তবায়ন। মানব সম্পদ বিষয়ক আন্ডার সেক্রেটারি সাইফ আহমেদ আল সুওয়াইদি বলেছেন, এর মধ্য দিয়ে পরিবারগুলোর মাসিক আয় বাড়ানোর মাধ্যমে তাদের স্থিতিশীলতা আনার চেষ্টা করা হয়েছে।

সংশ্লিষ্ট পরিবারগুলো তাদের পুরুষ বা নারীদের স্পন্সর করে আবু ধাবিতে নিয়ে গেলে সেখানে স্থানীয়দের কাছ থেকে তারা কাজ নিতে পারবেন। এতে খরচও কম পড়বে। বর্তমান নিয়ম অনুযায়ী, দক্ষ অথবা সীমিত আকারে দক্ষ কর্মীদের জন্য দুই বছরের ওয়ার্ক পারমিটের ফি ৩০০ দিরহাম। এর আগে এই ফি ছিল ৩০০ থেকে ৫০০০ দিরহাম। আল সুওয়াইদি বলেছেন, এই ফি পরিশোধ করতে হবে নিয়োগকারীকে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.