সংবাদ শিরোনাম
‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’  » «   ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর  » «   ট্রেনের বগিতে ছাত্রীর লাশ ! ধর্ষণের পর হত্যা  » «   লালাখাল সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ জন গুলিবিদ্ধ, নৌকা আটক  » «   প্রাথমিকের শিক্ষার্থীরা পাবে ভাত, ডিম, কলা ও বিস্কু  » «   মাশরাফি-সাকিব দুজনই খেলবেন রংপুরে’  » «   কাশ্মীর নিয়ে এবার আন্তর্জাতিক আদালতে যাচ্ছে পাকিস্তান  » «   ‘বাড়ি বাড়ি গিয়ে কাশ্মীরি যুবকদের তুলে নেয়া হচ্ছে’  » «   জকিগঞ্জে ৫৫ পিস ইয়াবাসহ আটক ২  » «   এই লাশের সন্ধান চায় ফেঞ্চুগঞ্জ থানা পুলিশ  » «   মাধবপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২  » «   জগন্নাথপুরে এক রিকশা চালককে চুরির অভিযোগে বেঁধে রেখে হত্যা  » «   মাধবপুরের ডাকাত এরশাদ সিলেট থেকে গ্রেপ্তার  » «   ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «  

হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কাঁচা মরিচের আমদানি বেড়েছে

সিলেটপোস্ট ডেস্ক ::হিলি স্থলবন্দর দিয়ে বেড়েছে ভারত থেকে কাঁচা মরিচের আমদানি, কমেছে দামও। প্রতিকেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়। যেখানে কয়েকদিন আগেও এখানকার আড়াতগুলোতে প্রতি কেজি মরিচ বিক্রি হচ্ছিলো ১শ’ থেকে ১শ’ ২০ টাকায়।
হিলি স্থলবন্দরের কাঁচামরিচ আমদানিকারকরা বলছেন, বন্যার কারণে দেশের আবাদ ক্ষতিগ্রস্ত হওয়ায় কমে যায় উৎপাদন। বেড়ে যায় দেশীয় কাঁচামরিচের দাম। ভারতীয়  কাঁচামরিচের চাহিদা থাকায় ব্যবসায়ীরাও ভারত থেকে আমদানি শুরু করেন।
প্রথমে ভালো দাম পেলেও এখন তা অর্ধেকে নেমে এসেছে। ভারত থেকে আমদানি করে প্রতি কেজি মরিচে শুল্ক দিতে হচ্ছে ২১ টাকা করে। হিলি কাস্টমসের তথ্য অনুযায়ী, গত ৮ কর্মদিবসে ৫২ ট্রাকে ২শ’ ৮৩ মেট্রিক টন মরিচ আমদানি হয়েছে এ বন্দর দিয়ে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.