সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

আগস্টের তৃতীয় সপ্তাহে ক্যাম্প শুরু বাংলাদেশ ফুটবল দলের

সিলেটপোস্ট ডেস্ক ::আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের বাছাইয়ের ম্যাচের জন্য, আগস্টের তৃতীয় সপ্তাহে ক্যাম্প শুরু করবে বাংলাদেশ দল। জানিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। এদিকে এ ম্যাচকে সামনে রেখে কমপক্ষে ১০ দিন আগে দলকে কাতার পাঠাতে চায় বাফুফে। সঙ্গে স্থানীয় ক্লাবের বিপক্ষে খেলতে চায় দুটি প্রস্তুতি ম্যাচ।
কিছুটা হলেও বুঝি প্রাণ ফিরে এলো দেশের ফুটবলে। বিশেষ করে বিশ্বকাপের বাছাইকে সামনে রেখে নতুন করে স্বপ্নবাজ ফুটবল প্রেমিরা। প্রত্যাশার পালে আরো হাওয়া লেগেছে তুলনামূলক সহজ গ্রুপ হওয়ায়। যেখানে লক্ষ্যটা অন্তত এশিয়ান কাপ। আর তার জন্য থাকতে হবে সেরা ২৪ দলের মধ্যে। সে দৌড়ে টিকে থাকার পথে প্রথম চ্যালেঞ্জ’ আফগানিস্তান।
১০ আগস্ট প্রথম পর্বের ম্যাচকে সামনে রেখে এরইমধ্যে পরিকল্পনা শুরু করে দিয়েছে বাফুফে। প্রতিপক্ষের মাঠে প্রীতি ম্যাচের জন্য কথা চলছে ইন্দোনেশিয়া-ফিলিপাইনের সঙ্গে। তবে সবার আগে প্রাধান্য দেয়া হবে কাতারে ক্যাম্পকে। যেখানে জোর কথা চলছে ৩ ও ৫ আগস্ট স্থানীয় ক্লাবের বিপক্ষে দুটি আন-অফিসিয়াল ম্যাচ আয়োজনে।
বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, সাম্প্রতিক সময়ে কাতারে বেশ কিছু ট্রেনিং ক্যাম্প করেছি। সেখানে আমরা তিন-চারবার গিয়েছি। এবং এক বা একাধিক প্রস্তুতি ম্যাচ খেলার চেষ্টা চলছে।
এদিকে এ সপ্তাহেই দেশে ফিরছেন প্রধান কোচ জেমিডে সহ পুরো কোচিং স্টাফ। আফগানদের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে ইতোমধ্যে ৩০ থেকে ৩৩ জনের একটি প্রাথমিক দলও নাকি তৈরি চূড়ান্ত করেছেন জেমি। যাদের নিয়ে অনুশীলন শুরু হবে চলতি মাসের তৃতীয় সপ্তাহে।
আবু নাঈম সোহাগ আরো বলেন, আগস্টের তৃতীয় সপ্তাহে জাতীয় দলের ক্যাম্প ও রিপোর্ট করা শুরু হবে। সেই সাথে আগামী দুই-চারদিনের মধ্যে একটা রূপ রেখা দাঁড়িয়ে যাবে।
এদিকে স্পন্সর বাড়ছে জাতীয় দলে। বিশেষ করে অনুশীলনের জার্সিতে স্পন্সরের বিষয়ে কথা চলছে একাধিক প্রতিষ্ঠানের সঙ্গে।
বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ লড়ব ‘ই গ্রুপে। আফগানরা ছাড়াও যেখানে বাকি তিন প্রতিপক্ষ ভারত, ওমান আর আয়োজক কাতার।

সর্বশেষ সংবাদ

Developed by:

.