সংবাদ শিরোনাম
লামাকাজিতে ট্রাক চাপায় নিহত ১  » «   সিলেটে পেঁয়াজ কিনতে গিয়ে ধাক্কাধা‌ক্কি:পু‌লিশের মিস ফায়ারে গুলিবিদ্ধ ১  » «   বাহুবলে ৩০০ বস্তা সরকারি চাল জব্দ-আটক ১  » «   মা ও নিজের নিরাপত্তা চেয়ে এরিক এরশাদের জিডি  » «   লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে বিস্কুট ফ্যাক্টরিতে বিমান হামলা, ৫ বাংলাদেশি নিহত  » «   চীনের উইঘুর মুসলিম নির্যাতনের তথ্য ফাঁস  » «   এবার সিলেটে পেঁয়াজ,চালের পর বাজারে ঝড় উঠেছে লবনের দাম  » «   দেশে মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি চলছে: ফখরুল  » «   ওসমানীনগরে সড়ক পারাপারের সময় গাড়ির চাপায় এক শিশু নিহত  » «   পপুলার ইনস্যুরেন্সের এক বিমা কর্মীকে পালাক্রমে ধর্ষণ-থানায় মামলা  » «   সিলেট নগরীর তিনটি স্থানে ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি শুরু  » «   ফেসবুকে স্ট্যাটাসে জ্বলে পুড়ে ছাই আন্তর্জাতিক মানব পাচারকারী উজ্জল  » «   ওসমানীনগরে পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষার্থীদের সামনে প্রকাশ্যে ধূমপান  » «   প্রধানমন্ত্রীকে মির্জা ফখরুলের চিঠি  » «   স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সাধারণ সম্পাদক বাবু  » «  

নিজের আয়ে ৬৮ কোটি টাকার বাড়ি ৬ বছরের শিশুর

সিলেটপোস্ট ডেস্ক ::নিজের বয়সী অন্যান্য সব শিশুর থেকে একেবারে আলাদা দক্ষিণ কোরিয়ার বোরাম। এরই মধ্যে নিজের আয় করা অর্থ দিয়ে প্রায় ৬৮ কোটি টাকা দামের বিশাল বাড়ি কিনেছে সে।
ইউটিউবে বিভিন্ন ধরনের খেলনার সম্পর্কে জানিয়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ৬ বছরের আহ হোয়ে জিন। বোরাম নামেই নেটদুনিয়ায় খ্যাতি পেয়েছে সে। ইউটিউবে তার সাবস্ক্রাইবার ১ কোটি ৩০ লাখ। অন্যদিকে তার ভিডিও ব্লগ সাইটে অনুসরণকারীর সংখ্যা ১ কোটি ৭০ লাখ।
এই দক্ষিণ কোরিয়ান ইউটিউব তারকাকে নিয়ে সম্প্রতি প্রতিবেদন করে সিএনএন-সহ অন্যান্য আরো বেশকিছু গণমাধ্যম। এসব প্রতিবেদনে জানা যায়, বোরাম এই বছরের শুরুতে ৬৭ কোটি ৫৯ লাখ টাকা খরচ করে সিউলের গ্যাংনাম শহরতলিতে একটি বাড়ি কিনেছে! ২ হাজার ৭৭০ স্কোয়্যার ফুট জমির উপর তৈরি ১৯৭৫ সালের পাঁচতলা বাড়িটি অবশ্য ‘বোরাম ফ্যামিলি’ কোম্পানির নামে কেনা হয়েছে। এই নামেই সংস্থা খুলেছেন ওই শিশুর মা-বাবা।
দক্ষিণ কোরিয়ায় তার ভিডিও নিয়ে বিতর্কও আছে। ২০১৭ সালে সেভ দ্য চিলড্রেনের কাছে দেশটির অনেক অভিভাবক বোরামের ভিডিও নিয়ে অভিযোগ জানায়। কয়েকটি ভিডিওতে দেখা যায়, সে বাবার পকেট থেকে টাকা চুরি করে গাড়ি চালাচ্ছে।
শিশুদের জন্য এই ভিডিওকে অভিভাবকেরা ‘বিপজ্জনক’ বলে মন্তব্য করেন। তখন সেভ দ্য চিলড্রেন থেকে পুলিশের কাছে অভিযোগ পাঠানো হলে কয়েকটি ভিডিও বোরামের মা-বাবা সরিয়ে ফেলেন। এই বিতর্কের জেরে ২০১৭ সালে দক্ষিণ কোরিয়ার আদালত বোরামের মা-বাবাকে ‘কাউন্সেলিং’ করার নির্দেশ দেয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.