সংবাদ শিরোনাম
সাঁতার না জানায় হবিগঞ্জ পুলিশলাইনের পুকুরে মিলল কনস্টেবলের লাশ  » «   কেরানীগঞ্জে ত্রিমুখী সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৪-আহত ৩  » «   সিলেটের মেয়ে ঢাকায় এসে অসহায় হয়ে কান্নাকাটি করছে:খোঁজ মিলছেনা পরিবারের  » «   বাংলাদেশ-পাকিস্তানের গোপন চুক্তি ফাঁস করলেন শোয়েব!  » «   সমুদ্রসৈকতে মালয়েশিয়াগামী ২৩ রোহিঙ্গা উদ্ধার  » «   নগরীর চৌহাট্টায় অবৈধ হকার উচ্ছেদের অভিযানে মেয়র  » «   আগামী ৩০ জুন পর্যন্ত যানবাহনের কাগজপত্র জরিমানা ছাড়া করার সুযোগ  » «   বড়লেখায় স্ত্রী, শাশুড়িসহ দুই প্রতিবেশীকে কুপিয়ে হত্যা:পরিদর্শন করলেন ডিআইজি কামরুল আহসান  » «   র‌্যাবের খাঁচায় বন্দী সিলেট জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ  » «   ছাতকের ভাতগাও ইউনিয়ন যুবলীগের কমিটি গঠন  » «   দুই দশক আগে সিপিবির সমাবেশে বোমা হামলা : ১০ আসামির মৃত্যুদণ্ড  » «   এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ  » «   টিলাগড় থেকে ইয়াবাসহ ছাত্রলীগ কর্মীসহ আটক ২  » «   ইজতেমার আখেরি মোনাজাতে আত্মশুদ্ধি ও গুনাহ মাফের ফরিয়াদ  » «   ভারতের মাঠে স্টিভ স্মিথের অনবদ্য সেঞ্চুরি  » «  

নিজের আয়ে ৬৮ কোটি টাকার বাড়ি ৬ বছরের শিশুর

সিলেটপোস্ট ডেস্ক ::নিজের বয়সী অন্যান্য সব শিশুর থেকে একেবারে আলাদা দক্ষিণ কোরিয়ার বোরাম। এরই মধ্যে নিজের আয় করা অর্থ দিয়ে প্রায় ৬৮ কোটি টাকা দামের বিশাল বাড়ি কিনেছে সে।
ইউটিউবে বিভিন্ন ধরনের খেলনার সম্পর্কে জানিয়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ৬ বছরের আহ হোয়ে জিন। বোরাম নামেই নেটদুনিয়ায় খ্যাতি পেয়েছে সে। ইউটিউবে তার সাবস্ক্রাইবার ১ কোটি ৩০ লাখ। অন্যদিকে তার ভিডিও ব্লগ সাইটে অনুসরণকারীর সংখ্যা ১ কোটি ৭০ লাখ।
এই দক্ষিণ কোরিয়ান ইউটিউব তারকাকে নিয়ে সম্প্রতি প্রতিবেদন করে সিএনএন-সহ অন্যান্য আরো বেশকিছু গণমাধ্যম। এসব প্রতিবেদনে জানা যায়, বোরাম এই বছরের শুরুতে ৬৭ কোটি ৫৯ লাখ টাকা খরচ করে সিউলের গ্যাংনাম শহরতলিতে একটি বাড়ি কিনেছে! ২ হাজার ৭৭০ স্কোয়্যার ফুট জমির উপর তৈরি ১৯৭৫ সালের পাঁচতলা বাড়িটি অবশ্য ‘বোরাম ফ্যামিলি’ কোম্পানির নামে কেনা হয়েছে। এই নামেই সংস্থা খুলেছেন ওই শিশুর মা-বাবা।
দক্ষিণ কোরিয়ায় তার ভিডিও নিয়ে বিতর্কও আছে। ২০১৭ সালে সেভ দ্য চিলড্রেনের কাছে দেশটির অনেক অভিভাবক বোরামের ভিডিও নিয়ে অভিযোগ জানায়। কয়েকটি ভিডিওতে দেখা যায়, সে বাবার পকেট থেকে টাকা চুরি করে গাড়ি চালাচ্ছে।
শিশুদের জন্য এই ভিডিওকে অভিভাবকেরা ‘বিপজ্জনক’ বলে মন্তব্য করেন। তখন সেভ দ্য চিলড্রেন থেকে পুলিশের কাছে অভিযোগ পাঠানো হলে কয়েকটি ভিডিও বোরামের মা-বাবা সরিয়ে ফেলেন। এই বিতর্কের জেরে ২০১৭ সালে দক্ষিণ কোরিয়ার আদালত বোরামের মা-বাবাকে ‘কাউন্সেলিং’ করার নির্দেশ দেয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.