সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সিলেটে দক্ষিণ সুরমায় দু’দল বাস শ্রমিকের মধ্যে দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ  » «   করোন:এক দিনে ৯৩ জন আক্রান্ত সিলেট বিভাগে:মোট ১০৪০ জন  » «   ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে নিহত ৩৬: এ মামলার প্রধান আসামি রফিকুল গ্রেফতার  » «   সিলেট থেকে বাস চলাচল শুরু  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে এক ঔষধ ব্যবসায়ীর মৃত্যু  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের অপসারনের দাবীতে অভিযোগ দায়ের  » «   সুনামগঞ্জে র‍্যাব ক্যাম্পের ১৬ জন সদস্যসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত  » «   জগন্নাথপুরে মানসিক রোগী দীর্ঘ এক বছর পর থানা পুলিশের সহযোগিতায় ফিরে পেল পরিবার  » «   রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের ১৯-২০ বছরের উন্মুক্ত বাজেট পেশ  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরেক জন  » «   জগন্নাথপুরে মোবাইল কোর্ট পরিচালনা জরিমানা আদায়  » «   গোয়াইনঘাটে এসএসসিতে পাশের হার ৭৯.২৭ জিপিএ ৪৫ জন  » «  

মৌলভীবাজারে অবৈধ পলিথিন উদ্ধার ও জরিমানা আদায়

সিলেটপোস্ট ডেস্ক ::মৌলভীবাজার শহরের পশ্চিমবাজারের আল আমিন স্টোরে অভিযান চালিয়ে উৎপাদন নিষিদ্ধ ৫০০ কেজি পলিথিন উদ্ধার করে পরিবেশ অধিদপ্তর মৌলভীবাজার। পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক ফখরুদ্দিনের অভিযোগের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাক্ষ্য-প্রমাণ পেয়ে ওই ব্যবসা প্রতিষ্ঠানের ৫০ হাজার টাকা জরিমানার রায় দিয়ে তা আদায় করেন। এ ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার সন্ধ্যার দিকে। করেছে পরিবেশ অধিদপ্তর। জানা যায়, মৌলভীবাজার শহরের পশ্চিমবাজারের মেসার্স আল আমিন স্টোরে উৎপাদন নিষিদ্ধ পলিথিন বিক্রির অভিয়োগ পায় জেলা পরিবেশ অধিদপ্তর। গত মঙ্গলবার বিকালে পরিবেশ অধিদপ্তর ওই ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে। এ ব্যাপারে অধিদপ্তরের পরিদর্শক ফখরুউদ্দিন জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগ দিলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নেছার আহমদ ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযোগের প্রমাণ সাপেক্ষে উৎপাদন নিষিদ্ধ পলিথিন রাখা ও বিক্রির দায়ে ওই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানার রায় দিয়ে তা আদায় করেন।  বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ধারা ৬(ক) লঙ্ঘনের দায়ে এই রায় দেন আদালত। একই সঙ্গে উদ্ধারকৃত ৫০০ কেজি পলিথিন জব্দ করা হয়।

মৌলভীবাজার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক বদরুল হুদা ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় জরিমানা আদায় ও উদ্ধার করা অবৈধ পলিথিন জব্দ করার কথা নিশ্চিত করেছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.