সংবাদ শিরোনাম
‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’  » «   ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর  » «   ট্রেনের বগিতে ছাত্রীর লাশ ! ধর্ষণের পর হত্যা  » «   লালাখাল সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ জন গুলিবিদ্ধ, নৌকা আটক  » «   প্রাথমিকের শিক্ষার্থীরা পাবে ভাত, ডিম, কলা ও বিস্কু  » «   মাশরাফি-সাকিব দুজনই খেলবেন রংপুরে’  » «   কাশ্মীর নিয়ে এবার আন্তর্জাতিক আদালতে যাচ্ছে পাকিস্তান  » «   ‘বাড়ি বাড়ি গিয়ে কাশ্মীরি যুবকদের তুলে নেয়া হচ্ছে’  » «   জকিগঞ্জে ৫৫ পিস ইয়াবাসহ আটক ২  » «   এই লাশের সন্ধান চায় ফেঞ্চুগঞ্জ থানা পুলিশ  » «   মাধবপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২  » «   জগন্নাথপুরে এক রিকশা চালককে চুরির অভিযোগে বেঁধে রেখে হত্যা  » «   মাধবপুরের ডাকাত এরশাদ সিলেট থেকে গ্রেপ্তার  » «   ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «  

বিএনপির ডেঙ্গু সচেতনতা র‌্যালিতে পুলিশের বাধা

সিলেটপোস্ট ডেস্ক ::রাজধানী ঢাকাসহ সারা দেশে ছড়িয়ে পড়ছে ডেঙ্গু। এতে আতঙ্কগ্রস্ত মানুষদের সচেতন করতে কর্মসূচি ঘোষণা করে বিএনপি। কেন্দ্রের এই নির্দেশনায় বৃহস্পতিবার র‌্যালি বের করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। কিন্তু পুলিশের বাধায় তা পণ্ড হয়ে গেছে। দুপুর আড়াইটায় ঢাকা জজ কোর্টের গেটের সামনে থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ব্যানারে র‌্যালিটি শুরু হওয়ার কথা ছিল। বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে র‌্যালিটি শুরু হলে এতে বাধা দেয় পুলিশ।
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দফতর সম্পাদক সাইদুর রহমান মিন্টু বলেন, ‘ আমরা নির্ধারিত সময়ে র‌্যালি শুরু করার প্রস্তুতি নিই। এতে বিপুল নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। এসময় পুলিশ এসে আমাদের র‌্যালিতে বাধা দেয়।

তারা (পুলিশ) বলেছে, র‌্যালিতে অনুমতি নেই, তাই করা যাবে না।’

পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন খন্দকার মোশারফ। তিনি বলেন, ‘এই সরকারকে সহযোগিতা করার জন্য এবং জনগনকে সচেতন করার জন্য ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আজ এই র‌্যালির আয়োজন করেছিলো। কিন্তু আমাদের এই শান্তিপূর্ণ কর্মসূচিকে প্রশাসন পালন করতে না দেয়ায় আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

এর আগে সোমবার রাতে গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির বৈঠকে মানুষের মাঝে সচেতনতা বাড়াতে দেশব্যাপী লিফলেট বিতরণ, র‌্যালি ও চিকিৎসাসহ নানা কর্মসূচির সিদ্ধান্ত নেয় দলটি।

পরে মঙ্গলবার (৩০ জুলাই) বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে থানা ও ওয়ার্ড নেতাদের সাথে মহানগরীর এক জরুরি সভায় জনসচেতনতা তৈরি করতে র‌্যালি ও গণসংযোগ কর্মসূচি ঘোষণা করে বিএনপি ঢাকা মহানগর দক্ষিণ।
র‌্যালিতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সভাপতি হাবীব-উন-নবী খান সোহেল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, বিএনপি নেতা ইশরাক হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, ঢাকা মহানগর শ্রমিকদলের সহ-সভাপতি সুমন ভূঁইয়া, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বাদল প্রমুখ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.