সংবাদ শিরোনাম
৭৫ বছর বয়সে কন্যা সন্তানের মা হলেন ভারতীয় নারী  » «   দিরাইয়ে তুহিন হত্যাকাণ্ড: ১০ জনকে আসামি করে মামলা  » «   শায়েস্তাগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত  » «   রোনালদোর ইতিহাসগড়া ম্যাচে পর্তুগালের হার  » «   সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত  » «   মেক্সিকোতে অস্ত্রধারীদের গুলিতে নিহত ১৩ পুলিশ  » «   ধামরাইয়ে চার শিশুকে হাত-পা বেঁধে ধর্ষণ  » «   টাঙ্গাইলে মা ও মেয়েকে গলাকেটে হত্যা, প্রধান আসামি গ্রেপ্তার  » «   নবীগঞ্জে কর্মরত সাংবাদিকদের মতবিনিময়  » «   ফেঞ্চুগঞ্জে শাহজালাল সার কারখানায় চুরির অভিযোগে গ্রেফতার ২ কর্মকর্তা  » «   জকিগঞ্জে নবম শ্রেণীর এক ছাত্রীকে টমটম থেকে নিয়ে জোরপূর্বক ধর্ষন  » «   নগরীর শামীমাবাদ থেকে কুখ্যাত ‘ডাকাত’ জয়নাল গ্রেপ্তার  » «   মাধবপুর নয়াপাড়া ইউনিয়ন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জাবেদ বিজয়ী  » «   নবীগঞ্জের দেবপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রতীক বিজয়ী  » «   হবিগঞ্জে দুই মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ১  » «  

সারা দেশে গুজব প্রতিরোধে জুমার খুতবার বয়ান

সিলেটপোস্ট ডেস্ক ::গুজব প্রতিরোধে সারা দেশে মসজিদে মসজিদে খুতবার বয়ান করা হয়েছে।
আজ জুমার নামাজের আগে খুতবায় গুজবের ক্ষতিকর প্রভাব নিয়ে আলোচনা করেন ইমামরা। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে গুজব প্রতিরোধে কোরআন হাদীসের আলোকে আলোচনা করা হয়। উদ্দেশ্য প্রণোদিত হয়ে কেউ গুজব ছড়াচ্ছে কি না তা যাচাই করার আহ্বান জানানো হয়। খুবতায় গুজবের ক্ষতিকর দিকগুলো ধর্মীয় আলোকে তুলে ধরা হয়। এছাড়া ডেঙ্গুর বিপর্যয় থেকে মুক্তি পেতে বিশেষ মোনাজাত করা হয় বিভিন্ন মসজিদে। এসময় ডেঙ্গু মোকাবিলায় নিজেদের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানানো হয়। ডেঙ্গু আক্রান্ত রোগীদের পাশে দাঁড়ানোরও আহ্বান জানানো হয় খুতবা থেকে।
জুমার নামাজ পড়তে আসা সাধারণ মানুষ জানান, খতিব সাহেব গুজব না ছড়ানো জন্য বলেছেন। আর এই বিষয়ে কোরআন ও হাদিসের রেফারেন্স টেনেছেন।
অন্য একজন জানান, গুজবে কারণে ছেলে মেয়েরা স্কুলে যেতে পারছে না। অনেক অভিভাকবরা চিন্তিত।

সর্বশেষ সংবাদ

Developed by:

.