সংবাদ শিরোনাম
নাগরিকত্ব আইনের বিরুদ্ধে এবার পশ্চিমবঙ্গ আর মেঘালয়ে বিক্ষোভ  » «   যুক্তরাজ্যের নির্বাচনে ৪ বাংলাদেশি নারীর নিরঙ্কুশ জয়  » «   বাংলাদেশের ভাগ্য নিয়ে কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে : প্রধানমন্ত্রী  » «   বঙ্গবন্ধু বিপিএলে টস জিতে ফিল্ডিং নিয়েছে সিলেট  » «   দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ॥ মুক্তিযুদ্ধ মন্ত্রী  » «   সিলেট-তামাবিল থেকে জালনোটসহ গ্রেপ্তার ২  » «   মহাজনপট্রি থেকে ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার  » «   সিলেটে বিএনপির ৫৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা  » «   ব্রিটেনে কনজারভেটিভ পার্টির বড় জয়  » «   কেরানীগঞ্জ ট্র্যাজেডি: এ নিয়ে ১৪ জনের মৃত্যু  » «   বিজয় দিবসে মহানগর যুবলীগের চিত্রাংকন প্রতিযোগিতা  » «   দক্ষিণ সুরমা থেকে ডাকাত রশিদ গ্রেফতার  » «   কেরানীগঞ্জে আগুন ॥ নিহতের সংখ্যা বেড়ে ৯  » «   ফেক নিউজ ঠেকাতে লড়াইয়ের ঘোষণা দিল ফেসবুক  » «   চবির ৫ হল থেকে দেশিয় অস্ত্র উদ্ধার  » «  

সারা দেশে গুজব প্রতিরোধে জুমার খুতবার বয়ান

সিলেটপোস্ট ডেস্ক ::গুজব প্রতিরোধে সারা দেশে মসজিদে মসজিদে খুতবার বয়ান করা হয়েছে।
আজ জুমার নামাজের আগে খুতবায় গুজবের ক্ষতিকর প্রভাব নিয়ে আলোচনা করেন ইমামরা। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে গুজব প্রতিরোধে কোরআন হাদীসের আলোকে আলোচনা করা হয়। উদ্দেশ্য প্রণোদিত হয়ে কেউ গুজব ছড়াচ্ছে কি না তা যাচাই করার আহ্বান জানানো হয়। খুবতায় গুজবের ক্ষতিকর দিকগুলো ধর্মীয় আলোকে তুলে ধরা হয়। এছাড়া ডেঙ্গুর বিপর্যয় থেকে মুক্তি পেতে বিশেষ মোনাজাত করা হয় বিভিন্ন মসজিদে। এসময় ডেঙ্গু মোকাবিলায় নিজেদের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানানো হয়। ডেঙ্গু আক্রান্ত রোগীদের পাশে দাঁড়ানোরও আহ্বান জানানো হয় খুতবা থেকে।
জুমার নামাজ পড়তে আসা সাধারণ মানুষ জানান, খতিব সাহেব গুজব না ছড়ানো জন্য বলেছেন। আর এই বিষয়ে কোরআন ও হাদিসের রেফারেন্স টেনেছেন।
অন্য একজন জানান, গুজবে কারণে ছেলে মেয়েরা স্কুলে যেতে পারছে না। অনেক অভিভাকবরা চিন্তিত।

সর্বশেষ সংবাদ

Developed by:

.