সংবাদ শিরোনাম
ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «   জৈন্তাপুর থেকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক  » «   কানাইঘাটে শিশু ধর্ষণের চেষ্টায় ইমাম গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে নদী থেকে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার  » «   হুজুরের বেশ ধারণ করে ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার করেছে জৈন্তাপুর থানা পুলিশ  » «   বড়লেখায় ভারতীয় মদসহ একজন গ্রেপ্তার  » «   পিকনিক করতে এসে সিলেট-ঢাকা মহাসড়কে দুর্ঘটনায় ৩ শিক্ষার্থীসহ নিহত ৪  » «   নগরীর চারাদিঘীর পাড় ঘুড়ি উড়াতে গিয়ে প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা  » «   সিলেটে কখন কোথায় ঈদের জামাত-ঈদগাহ মাঠ থেকে দূরে পার্কিং করে রাখার নির্দেশ  » «   কুলাউড়ায় বড় ভাইয়ের দায়ের কোপে ছোট ভাই রাজিব খুন  » «   অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর রহমানের ঈদ শুভেচ্ছা  » «   এরশাদের কুলখানি সিলেটে ২৩ আগস্ট  » «   বিশ্বনাথে ঘুমের ওষুধ খাইয়ে মেয়েকে ধর্ষণ ‘মায়ের পরকিয়া প্রেমিকের’!  » «   মাধবপুরের নয়াপাড়া এলাকা থেকে ডাকাতদলের সদস্য গ্রেপ্তার  » «   এলাচের কেজি ৩০০০ টাকা  » «  

সারা দেশে গুজব প্রতিরোধে জুমার খুতবার বয়ান

সিলেটপোস্ট ডেস্ক ::গুজব প্রতিরোধে সারা দেশে মসজিদে মসজিদে খুতবার বয়ান করা হয়েছে।
আজ জুমার নামাজের আগে খুতবায় গুজবের ক্ষতিকর প্রভাব নিয়ে আলোচনা করেন ইমামরা। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে গুজব প্রতিরোধে কোরআন হাদীসের আলোকে আলোচনা করা হয়। উদ্দেশ্য প্রণোদিত হয়ে কেউ গুজব ছড়াচ্ছে কি না তা যাচাই করার আহ্বান জানানো হয়। খুবতায় গুজবের ক্ষতিকর দিকগুলো ধর্মীয় আলোকে তুলে ধরা হয়। এছাড়া ডেঙ্গুর বিপর্যয় থেকে মুক্তি পেতে বিশেষ মোনাজাত করা হয় বিভিন্ন মসজিদে। এসময় ডেঙ্গু মোকাবিলায় নিজেদের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানানো হয়। ডেঙ্গু আক্রান্ত রোগীদের পাশে দাঁড়ানোরও আহ্বান জানানো হয় খুতবা থেকে।
জুমার নামাজ পড়তে আসা সাধারণ মানুষ জানান, খতিব সাহেব গুজব না ছড়ানো জন্য বলেছেন। আর এই বিষয়ে কোরআন ও হাদিসের রেফারেন্স টেনেছেন।
অন্য একজন জানান, গুজবে কারণে ছেলে মেয়েরা স্কুলে যেতে পারছে না। অনেক অভিভাকবরা চিন্তিত।

সর্বশেষ সংবাদ

Developed by:

.