সংবাদ শিরোনাম
হারানো গণতন্ত্রকে পুনরুদ্ধারে তৃণমূল যুবদলকে শক্তিশালী করতে হবে: শহীদ উল্লাহ  » «   আল্লামা শফির মৃত্যুতে সিলেটে তাৎক্ষণিক শোকসভা:হাটহাজারীতে তাণ্ডবের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি  » «   সমকাল সুহৃদ সমাবেশ শিশু-কিশোর ভাচুর্য়াল  কুইজ প্রতিযোগিতার পঞ্চম বিজয়ী তিথি  » «   জগন্নাথপুরে ইয়াবাসহ মাদকসেবী আটক  » «   হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই  » «   ৪ অক্টোবর থেকে ফের চালু হচ্ছে সিলেট-লন্ডন ফ্লাইট  » «   ৪ লাখ ভারতীয় রুপিসহ বিশ্বম্ভরপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আটক  » «   ৩০ বছরের বেশি সময় ধরে হাটহাজারী মাদরাসার মুহতামিম ছিলেন আল্লামা শাহ আহমদ শফী  » «   সিঙ্গাপুরে বাংলাদেশিসহ অভিবাসী শ্রমিকদের বন্দিদশা, নির্মমতা  » «   জগন্নাথপুরে আরো ২জন করোনা আক্রান্ত: মোট আক্রান্ত ১৬৩  » «   জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান:জরিমানা আদায়  » «   সুনামগঞ্জের ধর্মপাশায় গুমাই নদী থেকে শ্রমিকের লাশ উদ্ধার  » «   প্রেমিকের টানে ভারতীয় তরুণী সুনামগঞ্জে:তারপর..   » «   রশীদ পরিবারের পক্ষে ওসমানী হাসপাতালে চিকিৎসাসামগ্রী প্রদান  » «   সাংবাদিক ওলিউর রহমানের মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «  

সারা দেশে গুজব প্রতিরোধে জুমার খুতবার বয়ান

সিলেটপোস্ট ডেস্ক ::গুজব প্রতিরোধে সারা দেশে মসজিদে মসজিদে খুতবার বয়ান করা হয়েছে।
আজ জুমার নামাজের আগে খুতবায় গুজবের ক্ষতিকর প্রভাব নিয়ে আলোচনা করেন ইমামরা। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে গুজব প্রতিরোধে কোরআন হাদীসের আলোকে আলোচনা করা হয়। উদ্দেশ্য প্রণোদিত হয়ে কেউ গুজব ছড়াচ্ছে কি না তা যাচাই করার আহ্বান জানানো হয়। খুবতায় গুজবের ক্ষতিকর দিকগুলো ধর্মীয় আলোকে তুলে ধরা হয়। এছাড়া ডেঙ্গুর বিপর্যয় থেকে মুক্তি পেতে বিশেষ মোনাজাত করা হয় বিভিন্ন মসজিদে। এসময় ডেঙ্গু মোকাবিলায় নিজেদের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানানো হয়। ডেঙ্গু আক্রান্ত রোগীদের পাশে দাঁড়ানোরও আহ্বান জানানো হয় খুতবা থেকে।
জুমার নামাজ পড়তে আসা সাধারণ মানুষ জানান, খতিব সাহেব গুজব না ছড়ানো জন্য বলেছেন। আর এই বিষয়ে কোরআন ও হাদিসের রেফারেন্স টেনেছেন।
অন্য একজন জানান, গুজবে কারণে ছেলে মেয়েরা স্কুলে যেতে পারছে না। অনেক অভিভাকবরা চিন্তিত।

সর্বশেষ সংবাদ

Developed by:

.