সংবাদ শিরোনাম
নাগরিকত্ব আইনের বিরুদ্ধে এবার পশ্চিমবঙ্গ আর মেঘালয়ে বিক্ষোভ  » «   যুক্তরাজ্যের নির্বাচনে ৪ বাংলাদেশি নারীর নিরঙ্কুশ জয়  » «   বাংলাদেশের ভাগ্য নিয়ে কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে : প্রধানমন্ত্রী  » «   বঙ্গবন্ধু বিপিএলে টস জিতে ফিল্ডিং নিয়েছে সিলেট  » «   দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ॥ মুক্তিযুদ্ধ মন্ত্রী  » «   সিলেট-তামাবিল থেকে জালনোটসহ গ্রেপ্তার ২  » «   মহাজনপট্রি থেকে ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার  » «   সিলেটে বিএনপির ৫৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা  » «   ব্রিটেনে কনজারভেটিভ পার্টির বড় জয়  » «   কেরানীগঞ্জ ট্র্যাজেডি: এ নিয়ে ১৪ জনের মৃত্যু  » «   বিজয় দিবসে মহানগর যুবলীগের চিত্রাংকন প্রতিযোগিতা  » «   দক্ষিণ সুরমা থেকে ডাকাত রশিদ গ্রেফতার  » «   কেরানীগঞ্জে আগুন ॥ নিহতের সংখ্যা বেড়ে ৯  » «   ফেক নিউজ ঠেকাতে লড়াইয়ের ঘোষণা দিল ফেসবুক  » «   চবির ৫ হল থেকে দেশিয় অস্ত্র উদ্ধার  » «  

৩০ ঘণ্টার অস্ত্রোপচারে আলাদা হলো রাবেয়া-রুকাইয়া

সিলেটপোস্ট ডেস্ক ::দীর্ঘ ৩০ ঘণ্টার অস্ত্রোপচারের পর জোড়া মাথার দুই বোন রাবেয়া-রুকাইয়াকে আলাদা করেছেন হাঙ্গেরির চিকিৎসকেরা। শুক্রবার (২ আগস্ট) রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তাদের অস্ত্রোপচার সম্পন্ন হয়।
বর্তমানে তাদের অবস্থা স্থিতিশীল আছে। তবে এখনো তারা পর্যবেক্ষণে রয়েছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।
এর আগে গত জানুয়ারিতে প্রাথমিক অস্ত্রোপচারের জন্য পাবনার দুই বোন রাবেয়া-রুকাইয়াকে হাঙ্গেরিতে পাঠানো হয়। সেখানে একবার অপারেশন করা হয়। ওই অপারেশনের মাধ্যমে তাদের মাথায় বিশেষ এক্সপান্ডার স্থাপন করা হয়।
২০০২ সালে প্রতিষ্ঠিত হয় হাঙ্গেরির দাতব্য সংস্থা দাতব্য সংস্থা অ্যাকশন ফর ডিফেন্সলেস পিপল ফাউন্ডেশনের (এডিপিএফ)। বিশ্বজুড়ে দরিদ্রদের সেবা দিয়ে থাকে তারা।
সংস্থাটির নিউরোসার্জন আন্দ্রেস কসোকে গণমাধ্যমকে জানিয়েছেন, ‘চূড়ান্তভাবে আলাদা হওয়ার পর তারা স্থিতিশীল পর্যায়ে আছে। তারপরও আমাদের সতর্ক থাকতে হবে।’
অস্ত্রোপচারের আগে চিকিৎসকেরা বলেছিলেন, দুই বোনের বাঁচার সম্ভাবনা ফিফটি-ফিফটি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.