সংবাদ শিরোনাম
‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’  » «   ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর  » «   ট্রেনের বগিতে ছাত্রীর লাশ ! ধর্ষণের পর হত্যা  » «   লালাখাল সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ জন গুলিবিদ্ধ, নৌকা আটক  » «   প্রাথমিকের শিক্ষার্থীরা পাবে ভাত, ডিম, কলা ও বিস্কু  » «   মাশরাফি-সাকিব দুজনই খেলবেন রংপুরে’  » «   কাশ্মীর নিয়ে এবার আন্তর্জাতিক আদালতে যাচ্ছে পাকিস্তান  » «   ‘বাড়ি বাড়ি গিয়ে কাশ্মীরি যুবকদের তুলে নেয়া হচ্ছে’  » «   জকিগঞ্জে ৫৫ পিস ইয়াবাসহ আটক ২  » «   এই লাশের সন্ধান চায় ফেঞ্চুগঞ্জ থানা পুলিশ  » «   মাধবপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২  » «   জগন্নাথপুরে এক রিকশা চালককে চুরির অভিযোগে বেঁধে রেখে হত্যা  » «   মাধবপুরের ডাকাত এরশাদ সিলেট থেকে গ্রেপ্তার  » «   ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «  

সংস্কারের জন্য সেপ্টেম্বর থেকে নগরীর ক্বিন ব্রিজ দিয়ে যান চলাচল বন্ধ

সিলেটপোস্ট ডেস্ক ::সংস্কারের জন্য আগামী ১ সেপ্টেম্বর থেকে সিলেট নগরীর ক্বিন ব্রিজ দিয়ে যান চলাচল বন্ধ হচ্ছে। পুরনো এই সেতুটি দীর্ঘদিন ধরেই নড়বড়ে অবস্থায় রয়েছে। তবু প্রতিদিন সেতুর উপর দিয়ে সুরমা নদীর এপাড়-ওপাড় হচ্ছে অসংখ্য যানবাহন। ফলে দেখা দিয়েছে ঝুঁকি।

এ অবস্থায় ঐতিহাসিক এই সেতুটি সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে। সংস্কার কাজের জন্য ১ সেপ্টেম্বর থেকে এই সেতু দিয়ে যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে সিটি করপোরেশন। তবে এই সময়ে পায়ে হেঁটে সেতুটি পারাপার হতে পারবেন পথচারীরা।

সিলেট সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব ঝুঁকিপূর্ণ হয়ে পড়া ঐতিহাসিক ক্বিন ব্রিজ মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে। এ জন্য ১ সেপ্টেম্বর থেকে ওই সেতু দিয়ে রিকশাসহ সব ধরণের যান চলাচল বন্ধ থাকবে। সিটি করপোরেশন, সড়ক ও জনপথ বিভাগ এবং পুলিশের ট্রাফিক বিভাগ মিলে সমন্বিতভাবে এ সিদ্ধান্ত নেওয়া হবে।

ক্বিনব্রিজ সংস্কারের কাজ শেষ হলে এটি যানবাহন চলাচলের জন্য ফের খুলে দেওয়া হতে পারে বলে জানান তিনি। তবে এই সেতু দিয়ে যান চলাচল একেবারে বন্ধ করে দেওয়ারও বিষয়টিও ভাবা হচ্ছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, ব্রিটিশ আমলে ১৯৩৩ সালে সুরমা নদীর ওপর এই ব্রিজ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। ব্রিজটির নির্মাণ শেষে ১৯৩৬ সালে আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হয়। আসাম প্রদেশের তৎকালীন গভর্নর মাইকেল ক্বিনের নামে এই সেতুর নামকরণ করা হয় ক্বিন ব্রিজ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.