সংবাদ শিরোনাম
নেত্রকোনায় হাওরে ঘুরতে এসে নৌকািডুবিতে নিহত ১৭  » «   সুনামগঞ্জের ধর্মপাশার গুমাই নদীতে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে মা-ছেলে  নিখোঁজ  » «   সিলেটে করোনা নিয়ে নতুন শঙ্কা  » «   সিলেটে এখন থেকে একবার স্বশরীরে উপস্থিত হয়েই করোনা পরীক্ষা করিয়ে রিপোর্ট পাবেন বিদেশযাত্রীরা  » «   মেজর সিনহার মাকে ফোন করে সান্ত্বনা ও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী:তার মৃত্যেুতে নানা প্রশ্ন  » «   বৈরুতে বিস্ফোরণে এক বাংলাদেশি নিহত  » «   (পর্ব -১) অদৃশ্য শক্তিতে বদলির আদেশ ঠেকালেন সুনামগঞ্জ সদর হাসপাতালের রফিকুল  » «   বিএনপির নেতা নুরুল আলম সিদ্দিকী খালেদের মাতৃবিয়োগে জেলা ও মহানগর যুবদলের শোক  » «   মাত্র ৯০ মিনিটেই শনাক্ত হবে করোনা!  » «   সিলেটে ঈদের তিন দিনের ছুটি শেষে আজ খুলছে অফিস  » «   সীমিত চলাচলের সময় বাড়ল  » «   দুদিন বয়সী সন্তানকে রেখে পরপারে ক্রিকেটার তিন্নি  » «   বাবা হারিয়ে বাবা পেলেন শিপলু  » «   নগরীর নিউ সুরমা হোটেলে রমরমা দেহ ব্যাবসা:আবারও আটক নারী-পুরুষ ৬  » «   ফেঞ্চুগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত  » «  

বিকেলে কাশ্মীর ইস্যুতে ভাষণ দেবেন মোদি

সিলেটপোস্ট ডেস্ক ::সংবিধানের ৩৭০ ধারা বাতিলের মাধ্যমে জম্মু-কাশ্মীরকে ভেঙে দুই ভাগ করা হল। ফলে কাশ্মীর জুড়েই এখন থমথমে পরিস্থতি। কোন পরিস্থিতিতে এমন সিদ্ধান্ত নেয়া হলো তার ব্যাখ্যায় বৃহস্পতিবার (০৮ আগস্ট) জাতির উদ্দেশে ভাষণ দেয়ার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।
বিকেল চারটার দিকে বেতারের বিশেষ সম্প্রচারে জাতির উদ্দেশে ভাষণ দেবেন তিনি- টুইটে প্রথম এ কথা ঘোষণা করা হলেও পরে সেই টুইট ডিলিট করে দেয় অল ইন্ডিয়া রেডিয়ো। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর বক্তব্য রেকর্ড করা হয়েছে। জাতির উদ্দেশে ভাষণের সময় বদলাতে পারে।
সরকারি সিদ্ধান্তে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ করা এবং লাদাখকে বিচ্ছিন্ন করে দু’টি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল তৈরি করা সম্পর্কে ব্যাখ্যা দিতেই জাতির উদ্দেশে ভাষণ দেবেন বলে মনে করা হচ্ছে। কাশ্মীর নিয়ে সরকারের পরবর্তী পরিকল্পনাও তুলে ধরতে পারেন প্রধানমন্ত্রী।
উল্লেখ্য, গত মঙ্গলবার সংবিধানের ৩৭০ ধারা অনুসারে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার প্রস্তাব সমর্থন করেছিল সংসদ। একই দিনে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে লাদাখ ও জম্মু কাশ্মীর সৃষ্টির প্রস্তাবেও সমর্থন জানায় সংসদ। এ নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বক্তব্য রাখলেও সরাসরি কোনও বক্তব্য রাখেননি প্রধানমন্ত্রী। তবে বুধবার তিনি জম্মু, কাশ্মীর ও লাদাখবাসীর উদ্দেশে পাঁচটি ভাষায় বেশ কয়েকটি টুইট করে বার্তা দিয়েছিলেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.