সংবাদ শিরোনাম
‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’  » «   ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর  » «   ট্রেনের বগিতে ছাত্রীর লাশ ! ধর্ষণের পর হত্যা  » «   লালাখাল সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ জন গুলিবিদ্ধ, নৌকা আটক  » «   প্রাথমিকের শিক্ষার্থীরা পাবে ভাত, ডিম, কলা ও বিস্কু  » «   মাশরাফি-সাকিব দুজনই খেলবেন রংপুরে’  » «   কাশ্মীর নিয়ে এবার আন্তর্জাতিক আদালতে যাচ্ছে পাকিস্তান  » «   ‘বাড়ি বাড়ি গিয়ে কাশ্মীরি যুবকদের তুলে নেয়া হচ্ছে’  » «   জকিগঞ্জে ৫৫ পিস ইয়াবাসহ আটক ২  » «   এই লাশের সন্ধান চায় ফেঞ্চুগঞ্জ থানা পুলিশ  » «   মাধবপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২  » «   জগন্নাথপুরে এক রিকশা চালককে চুরির অভিযোগে বেঁধে রেখে হত্যা  » «   মাধবপুরের ডাকাত এরশাদ সিলেট থেকে গ্রেপ্তার  » «   ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «  

বিকেলে কাশ্মীর ইস্যুতে ভাষণ দেবেন মোদি

সিলেটপোস্ট ডেস্ক ::সংবিধানের ৩৭০ ধারা বাতিলের মাধ্যমে জম্মু-কাশ্মীরকে ভেঙে দুই ভাগ করা হল। ফলে কাশ্মীর জুড়েই এখন থমথমে পরিস্থতি। কোন পরিস্থিতিতে এমন সিদ্ধান্ত নেয়া হলো তার ব্যাখ্যায় বৃহস্পতিবার (০৮ আগস্ট) জাতির উদ্দেশে ভাষণ দেয়ার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।
বিকেল চারটার দিকে বেতারের বিশেষ সম্প্রচারে জাতির উদ্দেশে ভাষণ দেবেন তিনি- টুইটে প্রথম এ কথা ঘোষণা করা হলেও পরে সেই টুইট ডিলিট করে দেয় অল ইন্ডিয়া রেডিয়ো। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর বক্তব্য রেকর্ড করা হয়েছে। জাতির উদ্দেশে ভাষণের সময় বদলাতে পারে।
সরকারি সিদ্ধান্তে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ করা এবং লাদাখকে বিচ্ছিন্ন করে দু’টি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল তৈরি করা সম্পর্কে ব্যাখ্যা দিতেই জাতির উদ্দেশে ভাষণ দেবেন বলে মনে করা হচ্ছে। কাশ্মীর নিয়ে সরকারের পরবর্তী পরিকল্পনাও তুলে ধরতে পারেন প্রধানমন্ত্রী।
উল্লেখ্য, গত মঙ্গলবার সংবিধানের ৩৭০ ধারা অনুসারে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার প্রস্তাব সমর্থন করেছিল সংসদ। একই দিনে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে লাদাখ ও জম্মু কাশ্মীর সৃষ্টির প্রস্তাবেও সমর্থন জানায় সংসদ। এ নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বক্তব্য রাখলেও সরাসরি কোনও বক্তব্য রাখেননি প্রধানমন্ত্রী। তবে বুধবার তিনি জম্মু, কাশ্মীর ও লাদাখবাসীর উদ্দেশে পাঁচটি ভাষায় বেশ কয়েকটি টুইট করে বার্তা দিয়েছিলেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.