সংবাদ শিরোনাম
৭৫ বছর বয়সে কন্যা সন্তানের মা হলেন ভারতীয় নারী  » «   দিরাইয়ে তুহিন হত্যাকাণ্ড: ১০ জনকে আসামি করে মামলা  » «   শায়েস্তাগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত  » «   রোনালদোর ইতিহাসগড়া ম্যাচে পর্তুগালের হার  » «   সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত  » «   মেক্সিকোতে অস্ত্রধারীদের গুলিতে নিহত ১৩ পুলিশ  » «   ধামরাইয়ে চার শিশুকে হাত-পা বেঁধে ধর্ষণ  » «   টাঙ্গাইলে মা ও মেয়েকে গলাকেটে হত্যা, প্রধান আসামি গ্রেপ্তার  » «   নবীগঞ্জে কর্মরত সাংবাদিকদের মতবিনিময়  » «   ফেঞ্চুগঞ্জে শাহজালাল সার কারখানায় চুরির অভিযোগে গ্রেফতার ২ কর্মকর্তা  » «   জকিগঞ্জে নবম শ্রেণীর এক ছাত্রীকে টমটম থেকে নিয়ে জোরপূর্বক ধর্ষন  » «   নগরীর শামীমাবাদ থেকে কুখ্যাত ‘ডাকাত’ জয়নাল গ্রেপ্তার  » «   মাধবপুর নয়াপাড়া ইউনিয়ন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জাবেদ বিজয়ী  » «   নবীগঞ্জের দেবপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রতীক বিজয়ী  » «   হবিগঞ্জে দুই মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ১  » «  

বিকেলে কাশ্মীর ইস্যুতে ভাষণ দেবেন মোদি

সিলেটপোস্ট ডেস্ক ::সংবিধানের ৩৭০ ধারা বাতিলের মাধ্যমে জম্মু-কাশ্মীরকে ভেঙে দুই ভাগ করা হল। ফলে কাশ্মীর জুড়েই এখন থমথমে পরিস্থতি। কোন পরিস্থিতিতে এমন সিদ্ধান্ত নেয়া হলো তার ব্যাখ্যায় বৃহস্পতিবার (০৮ আগস্ট) জাতির উদ্দেশে ভাষণ দেয়ার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।
বিকেল চারটার দিকে বেতারের বিশেষ সম্প্রচারে জাতির উদ্দেশে ভাষণ দেবেন তিনি- টুইটে প্রথম এ কথা ঘোষণা করা হলেও পরে সেই টুইট ডিলিট করে দেয় অল ইন্ডিয়া রেডিয়ো। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর বক্তব্য রেকর্ড করা হয়েছে। জাতির উদ্দেশে ভাষণের সময় বদলাতে পারে।
সরকারি সিদ্ধান্তে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ করা এবং লাদাখকে বিচ্ছিন্ন করে দু’টি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল তৈরি করা সম্পর্কে ব্যাখ্যা দিতেই জাতির উদ্দেশে ভাষণ দেবেন বলে মনে করা হচ্ছে। কাশ্মীর নিয়ে সরকারের পরবর্তী পরিকল্পনাও তুলে ধরতে পারেন প্রধানমন্ত্রী।
উল্লেখ্য, গত মঙ্গলবার সংবিধানের ৩৭০ ধারা অনুসারে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার প্রস্তাব সমর্থন করেছিল সংসদ। একই দিনে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে লাদাখ ও জম্মু কাশ্মীর সৃষ্টির প্রস্তাবেও সমর্থন জানায় সংসদ। এ নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বক্তব্য রাখলেও সরাসরি কোনও বক্তব্য রাখেননি প্রধানমন্ত্রী। তবে বুধবার তিনি জম্মু, কাশ্মীর ও লাদাখবাসীর উদ্দেশে পাঁচটি ভাষায় বেশ কয়েকটি টুইট করে বার্তা দিয়েছিলেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.