সংবাদ শিরোনাম
জম্মু-কাশ্মীরে বাস দুর্ঘটনায় নারী ও শিশুসহ নিহত ১৬  » «   দিবা-রাত্রির টেস্টের উদ্বোধনীতে শেখ হাসিনা-মমতার সঙ্গে থাকবেন অমিত শাহ  » «   ব্রাহ্মণবাড়িয়ার ট্রেন দুর্ঘটনায় নিহতের ঘটনায় আখাউড়া থানায় অপমৃত্যুর মামলা  » «   স্বামী-সন্তান রেখে ৩০ বছরের শিক্ষিকা ১৮ বছরের কাঠমিস্ত্রির কাছে!  » «   শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতিতে আটক ৬  » «   তিন শীর্ষনেতার পদত্যাগ নিয়ে এখনো নিশ্চুপ বিএনপি, ধীরে চলার পলিসি  » «   শহীদ নূর হোসেন মায়ের কাছে ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহার রাঙার  » «   প্রথমবারের মত সৌদি আরবে স্থায়ী বসবাসের সুবিধা পেলেন ৭৩ জন, ২০২০ সালের মধ্যে লক্ষ্য ১ হাজার কোটি ডলার আয়  » «   ভারতে বিয়ের অনুষ্ঠানে রাইফেল হাতে নাগা বিদ্রোহী নেতার ছেলে ও তার কনে  » «   ইলেকট্রনিক মিডিয়ার কর্মীদের ওয়েজ বোর্ডের আওতায় আনতে রুল  » «   হৃদয়-শামীম জুটির দুর্দান্ত ইনিংসে শ্রীলঙ্কাকে হারিয়ে টাইগার যুবাদের লিড  » «   সরকারের ব্যর্থতার কারণেই দেশে দুর্ঘটনা ঘটছে, বললেন মির্জা ফখরুল  » «   রেলকর্তৃপক্ষকে চালকদের উপযুক্ত প্রশিক্ষণের ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ে সভাপতি নয়  » «   ট্রেন দুর্ঘটনায় নিহতের পরিবারকে ১ লাখ ও আহতদের ১০ হাজার টাকা দেয়ার ঘোষণা রেলমন্ত্রীর  » «  

বিকেলে কাশ্মীর ইস্যুতে ভাষণ দেবেন মোদি

সিলেটপোস্ট ডেস্ক ::সংবিধানের ৩৭০ ধারা বাতিলের মাধ্যমে জম্মু-কাশ্মীরকে ভেঙে দুই ভাগ করা হল। ফলে কাশ্মীর জুড়েই এখন থমথমে পরিস্থতি। কোন পরিস্থিতিতে এমন সিদ্ধান্ত নেয়া হলো তার ব্যাখ্যায় বৃহস্পতিবার (০৮ আগস্ট) জাতির উদ্দেশে ভাষণ দেয়ার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।
বিকেল চারটার দিকে বেতারের বিশেষ সম্প্রচারে জাতির উদ্দেশে ভাষণ দেবেন তিনি- টুইটে প্রথম এ কথা ঘোষণা করা হলেও পরে সেই টুইট ডিলিট করে দেয় অল ইন্ডিয়া রেডিয়ো। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর বক্তব্য রেকর্ড করা হয়েছে। জাতির উদ্দেশে ভাষণের সময় বদলাতে পারে।
সরকারি সিদ্ধান্তে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ করা এবং লাদাখকে বিচ্ছিন্ন করে দু’টি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল তৈরি করা সম্পর্কে ব্যাখ্যা দিতেই জাতির উদ্দেশে ভাষণ দেবেন বলে মনে করা হচ্ছে। কাশ্মীর নিয়ে সরকারের পরবর্তী পরিকল্পনাও তুলে ধরতে পারেন প্রধানমন্ত্রী।
উল্লেখ্য, গত মঙ্গলবার সংবিধানের ৩৭০ ধারা অনুসারে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার প্রস্তাব সমর্থন করেছিল সংসদ। একই দিনে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে লাদাখ ও জম্মু কাশ্মীর সৃষ্টির প্রস্তাবেও সমর্থন জানায় সংসদ। এ নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বক্তব্য রাখলেও সরাসরি কোনও বক্তব্য রাখেননি প্রধানমন্ত্রী। তবে বুধবার তিনি জম্মু, কাশ্মীর ও লাদাখবাসীর উদ্দেশে পাঁচটি ভাষায় বেশ কয়েকটি টুইট করে বার্তা দিয়েছিলেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.