সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় চাঁদাবাজির অভিযোগে দুই যুবলীগ নেতা গ্রেপ্তার  » «   মা হলেন নুসরাত হত্যার আসামি কারাবন্দি মনি  » «   কিশোরগঞ্জে সড়ক দুর্ঘটনায় কটিয়াদী উপজেলার যুবদল সভাপতি নিহত  » «   বিধবাকে গণধর্ষণ, এএসআই প্রত্যাহার  » «   বশেমুরবিপ্রবি বন্ধ, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ  » «   সরকার দুর্নীতির দায় এড়াতে বিএনপিকে দোষ দিচ্ছে  » «   শামীমের রাজ্যে যেনো টাকার বিকল্প কিছু নেই  » «   সিলেটে ৪৫৬ মণ্ডপে দুর্গাপূজা  » «   মোজাম্বিকে সড়ক দুর্ঘটনায় নোয়াখালীর দুই ভাই নিহত  » «   ‘ইরানের বিরুদ্ধে যুদ্ধ হলে রিয়াদ-আবুধাবি ধ্বংস হযে যাবে’  » «   ফেসবুক কার্যালয়ে কর্মীর আত্মহত্যা  » «   আফগানদের বিপক্ষে সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ  » «   মৌলভীবাজারের কমলগঞ্জে পুকুরে ডুবে শিশুর মৃত্যু  » «   সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাচনের ভোট গ্রহণ শুরু  » «   নগরীর বন্দরবাজারে অস্ত্রসহ ছিনতাইকারী আটক  » «  

বিকেলে কাশ্মীর ইস্যুতে ভাষণ দেবেন মোদি

সিলেটপোস্ট ডেস্ক ::সংবিধানের ৩৭০ ধারা বাতিলের মাধ্যমে জম্মু-কাশ্মীরকে ভেঙে দুই ভাগ করা হল। ফলে কাশ্মীর জুড়েই এখন থমথমে পরিস্থতি। কোন পরিস্থিতিতে এমন সিদ্ধান্ত নেয়া হলো তার ব্যাখ্যায় বৃহস্পতিবার (০৮ আগস্ট) জাতির উদ্দেশে ভাষণ দেয়ার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।
বিকেল চারটার দিকে বেতারের বিশেষ সম্প্রচারে জাতির উদ্দেশে ভাষণ দেবেন তিনি- টুইটে প্রথম এ কথা ঘোষণা করা হলেও পরে সেই টুইট ডিলিট করে দেয় অল ইন্ডিয়া রেডিয়ো। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর বক্তব্য রেকর্ড করা হয়েছে। জাতির উদ্দেশে ভাষণের সময় বদলাতে পারে।
সরকারি সিদ্ধান্তে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ করা এবং লাদাখকে বিচ্ছিন্ন করে দু’টি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল তৈরি করা সম্পর্কে ব্যাখ্যা দিতেই জাতির উদ্দেশে ভাষণ দেবেন বলে মনে করা হচ্ছে। কাশ্মীর নিয়ে সরকারের পরবর্তী পরিকল্পনাও তুলে ধরতে পারেন প্রধানমন্ত্রী।
উল্লেখ্য, গত মঙ্গলবার সংবিধানের ৩৭০ ধারা অনুসারে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার প্রস্তাব সমর্থন করেছিল সংসদ। একই দিনে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে লাদাখ ও জম্মু কাশ্মীর সৃষ্টির প্রস্তাবেও সমর্থন জানায় সংসদ। এ নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বক্তব্য রাখলেও সরাসরি কোনও বক্তব্য রাখেননি প্রধানমন্ত্রী। তবে বুধবার তিনি জম্মু, কাশ্মীর ও লাদাখবাসীর উদ্দেশে পাঁচটি ভাষায় বেশ কয়েকটি টুইট করে বার্তা দিয়েছিলেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.