সংবাদ শিরোনাম
মাধবপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২  » «   জগন্নাথপুরে এক রিকশা চালককে চুরির অভিযোগে বেঁধে রেখে হত্যা  » «   মাধবপুরের ডাকাত এরশাদ সিলেট থেকে গ্রেপ্তার  » «   ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «   জৈন্তাপুর থেকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক  » «   কানাইঘাটে শিশু ধর্ষণের চেষ্টায় ইমাম গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে নদী থেকে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার  » «   হুজুরের বেশ ধারণ করে ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার করেছে জৈন্তাপুর থানা পুলিশ  » «   বড়লেখায় ভারতীয় মদসহ একজন গ্রেপ্তার  » «   পিকনিক করতে এসে সিলেট-ঢাকা মহাসড়কে দুর্ঘটনায় ৩ শিক্ষার্থীসহ নিহত ৪  » «   নগরীর চারাদিঘীর পাড় ঘুড়ি উড়াতে গিয়ে প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা  » «   সিলেটে কখন কোথায় ঈদের জামাত-ঈদগাহ মাঠ থেকে দূরে পার্কিং করে রাখার নির্দেশ  » «   কুলাউড়ায় বড় ভাইয়ের দায়ের কোপে ছোট ভাই রাজিব খুন  » «   অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর রহমানের ঈদ শুভেচ্ছা  » «   এরশাদের কুলখানি সিলেটে ২৩ আগস্ট  » «  

ডেঙ্গু আতঙ্কে প্রবাসীরা

সিলেটপোস্ট ডেস্ক ::প্রতিবছর বিপুল সংখ্যক ব্রিটেন প্রবাসী সপরিবারে ঈদ করতে দেশে আসেন। কিন্তু এবার ডেঙ্গু নিয়ে আতঙ্কে রয়েছেন অনেকে। দেশে এসে ইতালীয় প্রবাসী হাফসা লিপির মৃত্যুর ঘটনায় আতঙ্ক বেড়েছে কিছুটা। এরইমধ্যে, বাংলাদেশ ভ্রমণের ক্ষেত্রে ব্রিটিশ নাগরিকদের জন্য নতুন সতর্কবার্তা জারি করেছে ব্রিটেন।
ডেঙ্গু এখন আতঙ্কের নাম। দেশ ছাড়িয়ে এখন ভর করেছে প্রবাসীদের মনে। দেশে থাকা আত্মীয় স্বজনদের জন্য চিন্তা তো রয়েছে, পাশাপাশি যারা বাংলাদেশে যাচ্ছেন, তাদের জন্য ইতিমধ্যে ব্রিটিশ সরকার বেশকিছু নির্দেশনা ও সতর্কতা জারি করেছেন।
এবার ঈদ ও গ্রীষ্মকালীন ছুটি একসাথে হওয়ায় অনেক ব্রিটেন প্রবাসী দেশে ভ্রমণ করছেন। সবাইকে সতর্ক থাকার পাশাপাশি কেউ ডেঙ্গু আক্রান্ত হলে দেশেই চিকিৎসা করার পরামর্শ দিয়েছেন সংশ্লিষ্টরা।
ব্রিটেনের হেলথ কেয়ার অফিসার ডা. পলিন নার্গিস বলেন, দেশের বাইরে যাওয়ার আগে হেপাটাইটিস ও টাইফয়েডের ভ্যাক্সিন দুটো নিয়ে নিবেন। আর যারা দেশে চলে গেছেন, তারা অবশ্যই ডাক্তারের পরামর্শ নেবেন।
ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় বছরব্যাপী বাস্তবসম্মত পরিকল্পনার পাশাপাশি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জবাবদিহিতার আওতায় আনা প্রয়োজন বলে মনে করছেন লন্ডনের ব্রেন্ট কাউন্সিলের সাবেক মেয়র পারভেজ আহমেদ।
তিনি বলেন, ডেঙ্গু আসছে বলেই আমাদের সচেতন হতে হবে তা নায়, আমাদের সবসময় সতর্ক থাকতে হবে।
দীর্ঘদিন পর স্বামী-সন্তান নিয়ে ইতালি থেকে দেশে বেড়াতে এসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৪ বছর বয়সী হাফসা লিপির মৃত্যুর ঘটনায় আতঙ্ক বেড়েছে প্রবাসীদের মাঝে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.