সংবাদ শিরোনাম
৭৫ বছর বয়সে কন্যা সন্তানের মা হলেন ভারতীয় নারী  » «   দিরাইয়ে তুহিন হত্যাকাণ্ড: ১০ জনকে আসামি করে মামলা  » «   শায়েস্তাগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত  » «   রোনালদোর ইতিহাসগড়া ম্যাচে পর্তুগালের হার  » «   সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত  » «   মেক্সিকোতে অস্ত্রধারীদের গুলিতে নিহত ১৩ পুলিশ  » «   ধামরাইয়ে চার শিশুকে হাত-পা বেঁধে ধর্ষণ  » «   টাঙ্গাইলে মা ও মেয়েকে গলাকেটে হত্যা, প্রধান আসামি গ্রেপ্তার  » «   নবীগঞ্জে কর্মরত সাংবাদিকদের মতবিনিময়  » «   ফেঞ্চুগঞ্জে শাহজালাল সার কারখানায় চুরির অভিযোগে গ্রেফতার ২ কর্মকর্তা  » «   জকিগঞ্জে নবম শ্রেণীর এক ছাত্রীকে টমটম থেকে নিয়ে জোরপূর্বক ধর্ষন  » «   নগরীর শামীমাবাদ থেকে কুখ্যাত ‘ডাকাত’ জয়নাল গ্রেপ্তার  » «   মাধবপুর নয়াপাড়া ইউনিয়ন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জাবেদ বিজয়ী  » «   নবীগঞ্জের দেবপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রতীক বিজয়ী  » «   হবিগঞ্জে দুই মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ১  » «  

ডেঙ্গু আতঙ্কে প্রবাসীরা

সিলেটপোস্ট ডেস্ক ::প্রতিবছর বিপুল সংখ্যক ব্রিটেন প্রবাসী সপরিবারে ঈদ করতে দেশে আসেন। কিন্তু এবার ডেঙ্গু নিয়ে আতঙ্কে রয়েছেন অনেকে। দেশে এসে ইতালীয় প্রবাসী হাফসা লিপির মৃত্যুর ঘটনায় আতঙ্ক বেড়েছে কিছুটা। এরইমধ্যে, বাংলাদেশ ভ্রমণের ক্ষেত্রে ব্রিটিশ নাগরিকদের জন্য নতুন সতর্কবার্তা জারি করেছে ব্রিটেন।
ডেঙ্গু এখন আতঙ্কের নাম। দেশ ছাড়িয়ে এখন ভর করেছে প্রবাসীদের মনে। দেশে থাকা আত্মীয় স্বজনদের জন্য চিন্তা তো রয়েছে, পাশাপাশি যারা বাংলাদেশে যাচ্ছেন, তাদের জন্য ইতিমধ্যে ব্রিটিশ সরকার বেশকিছু নির্দেশনা ও সতর্কতা জারি করেছেন।
এবার ঈদ ও গ্রীষ্মকালীন ছুটি একসাথে হওয়ায় অনেক ব্রিটেন প্রবাসী দেশে ভ্রমণ করছেন। সবাইকে সতর্ক থাকার পাশাপাশি কেউ ডেঙ্গু আক্রান্ত হলে দেশেই চিকিৎসা করার পরামর্শ দিয়েছেন সংশ্লিষ্টরা।
ব্রিটেনের হেলথ কেয়ার অফিসার ডা. পলিন নার্গিস বলেন, দেশের বাইরে যাওয়ার আগে হেপাটাইটিস ও টাইফয়েডের ভ্যাক্সিন দুটো নিয়ে নিবেন। আর যারা দেশে চলে গেছেন, তারা অবশ্যই ডাক্তারের পরামর্শ নেবেন।
ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় বছরব্যাপী বাস্তবসম্মত পরিকল্পনার পাশাপাশি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জবাবদিহিতার আওতায় আনা প্রয়োজন বলে মনে করছেন লন্ডনের ব্রেন্ট কাউন্সিলের সাবেক মেয়র পারভেজ আহমেদ।
তিনি বলেন, ডেঙ্গু আসছে বলেই আমাদের সচেতন হতে হবে তা নায়, আমাদের সবসময় সতর্ক থাকতে হবে।
দীর্ঘদিন পর স্বামী-সন্তান নিয়ে ইতালি থেকে দেশে বেড়াতে এসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৪ বছর বয়সী হাফসা লিপির মৃত্যুর ঘটনায় আতঙ্ক বেড়েছে প্রবাসীদের মাঝে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.