সংবাদ শিরোনাম
স্বামী-সন্তান রেখে ৩০ বছরের শিক্ষিকা ১৮ বছরের কাঠমিস্ত্রির কাছে!  » «   শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতিতে আটক ৬  » «   তিন শীর্ষনেতার পদত্যাগ নিয়ে এখনো নিশ্চুপ বিএনপি, ধীরে চলার পলিসি  » «   শহীদ নূর হোসেন মায়ের কাছে ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহার রাঙার  » «   প্রথমবারের মত সৌদি আরবে স্থায়ী বসবাসের সুবিধা পেলেন ৭৩ জন, ২০২০ সালের মধ্যে লক্ষ্য ১ হাজার কোটি ডলার আয়  » «   ভারতে বিয়ের অনুষ্ঠানে রাইফেল হাতে নাগা বিদ্রোহী নেতার ছেলে ও তার কনে  » «   ইলেকট্রনিক মিডিয়ার কর্মীদের ওয়েজ বোর্ডের আওতায় আনতে রুল  » «   হৃদয়-শামীম জুটির দুর্দান্ত ইনিংসে শ্রীলঙ্কাকে হারিয়ে টাইগার যুবাদের লিড  » «   সরকারের ব্যর্থতার কারণেই দেশে দুর্ঘটনা ঘটছে, বললেন মির্জা ফখরুল  » «   রেলকর্তৃপক্ষকে চালকদের উপযুক্ত প্রশিক্ষণের ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ে সভাপতি নয়  » «   ট্রেন দুর্ঘটনায় নিহতের পরিবারকে ১ লাখ ও আহতদের ১০ হাজার টাকা দেয়ার ঘোষণা রেলমন্ত্রীর  » «   কসবায় ‍দুই ট্রেনের সংঘর্ষে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক  » «   ট্রেন দুর্ঘটনায় হবিগঞ্জ জেলা ছাত্রদলের সহসভাপতি ইউসুফ সহ নিহত ১৬  » «   সিগন্যাল অমান্য করে সংঘর্ষ ঘটায় তুর্ণা নিশীথা ট্রেনটি , অভিযোগ প্রত্যক্ষদর্শীদের  » «  

কাশ্মীরি নারীর খোঁজে গুগল করছেন ভারতীয়রা

সিলেটপোস্ট ডেস্ক ::সার্চ ইঞ্জিন গুগলে হঠাৎ করেই ভারতীয়রা মরিয়া হয়ে খুঁজছেন কাশ্মীরি নারী এবং তাদের বিয়ে করার উপায়। 
ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, সোমবার (৫ আগস্ট) সন্ধ্যার পর থেকেই গুগল সার্চে সবকিছুকে ছাড়িয়ে গেছে ‘কাশ্মীর’; আরও স্পষ্ট করে বললে কাশ্মীরি নারী।
সার্চে সবচেয়ে এগিয়ে কেরালা। রাজ্যটিতে গত তিনদিনে সর্বোচ্চ সংখ্যক মানুষ ‘ম্যারি কাশ্মীরি গার্ল’ লিখে গুগলে সার্চ করেছেন। দ্বিতীয় স্থানে রয়েছে কর্নাটক। পিছিয়ে নেই অন্য রাজ্যগুলোও। দিল্লি, মহারাষ্ট্র এবং তেলেঙ্গনার অবস্থান যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম। ষষ্ঠ স্থানে পশ্চিমবঙ্গ।
ঝাড়খণ্ড ও উত্তরখণ্ড থেকে সব থেকে বেশি গুগল সার্চ এসেছে ‘কাশ্মীরি মেয়েদের’ নিয়ে।
তাহলে কি অন্য রাজ্যের কেউ কি এতদিন কাশ্মীরি নারীদের বিয়ে করতে পারতেন না? আনন্দবাজার পত্রিকা বলছে, বিষয়টি কখনোই এমন ছিল না। ভারতীয় আইনে বিশেষ মর্যাদাপ্রাপ্ত জম্মু-কাশ্মীরের মেয়েরা তাদের রাজ্যের বাইরে বিয়ে করতে পারতেন। তবে সেক্ষেত্রে বিয়ের পর তারা বাবার বাড়ির সম্পত্তির অধিকার থেকে বঞ্চিত হতেন।
কিন্তু জম্মু-কাশ্মীর ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল হয়ে গেলে এই আইনও বাতিল হবে। মূলত এতেই একসঙ্গে রাজত্ব ও রাজকন্যার হাতছানি দেখছেন ভারতীয় পুরুষরা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.