সংবাদ শিরোনাম
বিক্ষোভ অব্যাহত রাখতে ও পুলিশে সংস্কারের আহ্বান ওবামার  » «   কিছু মানুষ আছে যারা কখনোই করোনায় আক্রান্ত হবেন না!  » «   করোনা পরিস্থিতিতে মৃত্যুর ঝুঁকি বেড়েছে গর্ভবতীদের: এখন গর্ভধারণ না করার পরামর্শ  » «   উষ্ণতায় বেড়েছে বজ্রপাত সিলেট সহ সারাদেশে এক দিনেই নিহত ১২  » «   ব্যাংকে টাকা জমার খরচ বাড়ছে  » «   মানুষকে রক্ষার চেষ্টা করছি প্রাণপণে : প্রধানমন্ত্রী  » «   জগন্নাথপুরে অজ্ঞাতনামা লাশের পরিজয় পেতে পুলিশের সাহায্য কামনা  » «   গোয়াইনঘাটে আরও এক করোনা রোগী শনাক্ত: উপজেলায় মোট আক্রান্ত ৮  » «   জগন্নাথপুরে পুলিশ সদস্য সহ ২জন করোনায় আক্রান্ত  » «   দিরাইয়ে বজ্রপাতে ১৪ বছরের কিশোরের মৃত্যু  » «   তামাবিল স্থলবন্দর দিয়ে দেশে ফিরলেন ২ বাংলাদেশি  » «   সাংবাদিক ফয়সল আহমদ বাবলুর মাতৃবিয়োগ-গোয়াইনঘাট প্রেসক্লাবের শোক  » «   দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জাফলংয়ে যুবলীগ নেতা বহিষ্কার  » «   সাংবাদিক বাবলুর মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «   সিলেট বিভাগে নতুন করে আরও ৭৯ জনের করোনা শনাক্ত-মোট ১২৩৮  » «  

কাশ্মীরি নারীর খোঁজে গুগল করছেন ভারতীয়রা

সিলেটপোস্ট ডেস্ক ::সার্চ ইঞ্জিন গুগলে হঠাৎ করেই ভারতীয়রা মরিয়া হয়ে খুঁজছেন কাশ্মীরি নারী এবং তাদের বিয়ে করার উপায়। 
ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, সোমবার (৫ আগস্ট) সন্ধ্যার পর থেকেই গুগল সার্চে সবকিছুকে ছাড়িয়ে গেছে ‘কাশ্মীর’; আরও স্পষ্ট করে বললে কাশ্মীরি নারী।
সার্চে সবচেয়ে এগিয়ে কেরালা। রাজ্যটিতে গত তিনদিনে সর্বোচ্চ সংখ্যক মানুষ ‘ম্যারি কাশ্মীরি গার্ল’ লিখে গুগলে সার্চ করেছেন। দ্বিতীয় স্থানে রয়েছে কর্নাটক। পিছিয়ে নেই অন্য রাজ্যগুলোও। দিল্লি, মহারাষ্ট্র এবং তেলেঙ্গনার অবস্থান যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম। ষষ্ঠ স্থানে পশ্চিমবঙ্গ।
ঝাড়খণ্ড ও উত্তরখণ্ড থেকে সব থেকে বেশি গুগল সার্চ এসেছে ‘কাশ্মীরি মেয়েদের’ নিয়ে।
তাহলে কি অন্য রাজ্যের কেউ কি এতদিন কাশ্মীরি নারীদের বিয়ে করতে পারতেন না? আনন্দবাজার পত্রিকা বলছে, বিষয়টি কখনোই এমন ছিল না। ভারতীয় আইনে বিশেষ মর্যাদাপ্রাপ্ত জম্মু-কাশ্মীরের মেয়েরা তাদের রাজ্যের বাইরে বিয়ে করতে পারতেন। তবে সেক্ষেত্রে বিয়ের পর তারা বাবার বাড়ির সম্পত্তির অধিকার থেকে বঞ্চিত হতেন।
কিন্তু জম্মু-কাশ্মীর ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল হয়ে গেলে এই আইনও বাতিল হবে। মূলত এতেই একসঙ্গে রাজত্ব ও রাজকন্যার হাতছানি দেখছেন ভারতীয় পুরুষরা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.