সংবাদ শিরোনাম
মাধবপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২  » «   জগন্নাথপুরে এক রিকশা চালককে চুরির অভিযোগে বেঁধে রেখে হত্যা  » «   মাধবপুরের ডাকাত এরশাদ সিলেট থেকে গ্রেপ্তার  » «   ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «   জৈন্তাপুর থেকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক  » «   কানাইঘাটে শিশু ধর্ষণের চেষ্টায় ইমাম গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে নদী থেকে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার  » «   হুজুরের বেশ ধারণ করে ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার করেছে জৈন্তাপুর থানা পুলিশ  » «   বড়লেখায় ভারতীয় মদসহ একজন গ্রেপ্তার  » «   পিকনিক করতে এসে সিলেট-ঢাকা মহাসড়কে দুর্ঘটনায় ৩ শিক্ষার্থীসহ নিহত ৪  » «   নগরীর চারাদিঘীর পাড় ঘুড়ি উড়াতে গিয়ে প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা  » «   সিলেটে কখন কোথায় ঈদের জামাত-ঈদগাহ মাঠ থেকে দূরে পার্কিং করে রাখার নির্দেশ  » «   কুলাউড়ায় বড় ভাইয়ের দায়ের কোপে ছোট ভাই রাজিব খুন  » «   অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর রহমানের ঈদ শুভেচ্ছা  » «   এরশাদের কুলখানি সিলেটে ২৩ আগস্ট  » «  

ভারতের মহারাষ্ট্রে বন্যায় ১৬ জনের মৃত্যু

সিলেটপোস্ট ডেস্ক ::ভারতের মহারষ্ট্রে ভারি বৃষ্টিপাতের ফলে দেখা দেওয়া বন্যায় অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে।

নদনদীর পানি উপচে পাঁচটি জেলা প্লাবিত হয়ে বহু লোক পানিবন্দি হয়ে পড়েছেন, কর্তৃপক্ষ এ পর্যন্ত এক লাখ ৪০ হাজারেরও বেশি লোককে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে বলে জানিয়েছেন এক কর্মকর্তা।

কোলহাপুরের মতো কিছু জেলায় এক সপ্তাহে ৬৭০ মিলিমিটারের মতো বৃষ্টিপাত হওয়ার পর কয়েকটি বাঁধে অতিরিক্ত পানি জমা হলে কর্তৃপক্ষ পানি ছেড়ে দেয়, এতে ওই এলাকার নদীগুলোতে বন্যা দেখা দেয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

পুনে অঞ্চলের বিভাগীয় প্রশাসক দীপক মহাইসকর বলেন, “এসব জেলার জলাধারগুলো পূর্ণ হয়ে গেছে। অতিরিক্ত বৃষ্টিপাত হলে নদীতে পানি ছেড়ে দেওয়া ছাড়া আমাদের আর কোনো উপায় থাকে না।”

পরবর্তী তিন দিনও ওই এলাকায় ভারি বৃষ্টিপাত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া বিভাগ। এ কারণে আগাম সতর্কতা হিসেবে কর্তৃপক্ষ হেলিকপ্টারযোগে ওই এলাকাগুলোতে আরও উদ্ধারকারী দল পাঠিয়েছে।

মুম্বাই ও ব্যাঙ্গালোরের মধ্যবর্তী একটি মহাসড়কের কয়েকটি অংশ ডুবে যাওয়ায় ওই মহাসড়কে হাজার হাজার ট্রাক আটকা পড়েছে বলে জানিয়েছেন মহাইসকর।

সোমবার থেকে বন্যাক্রান্ত জেলাগুলোর স্কুল-কলেজ বন্ধ আছে এবং চলতি সপ্তাহে সেগুলো খুলতে পারে বলে জানিয়েছেন এক সরকারি কর্মকর্তা।

জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণ এশিয়ায় বর্ষাকাল চলাকালে প্রতি বছর বন্যা ও ভূমিধসে বহু লোক প্রাণ হারায় এবং লাখ লাখ লোক ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যেতে বাধ্য হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.