সংবাদ শিরোনাম
তাপস পালের মৃত্যুতে শোকস্তদ্ধ টলিউড  » «   অভিনেতা তাপস পাল মারা গেছেন  » «   করোনায় আক্রান্ত চিকিৎসাকর্মীদের সংখ্যা নিয়েও মিথ্যা বলছে চীন?  » «   চীনে পানি সমস্যায় বাংলাদেশি শিক্ষার্থীরা!  » «   পাকিস্তানে বিষাক্ত গ্যাস লিক, নিহত ৮  » «   প্রধান শিক্ষক ছাড়াই চলছে ৭ হাজার ১৮ প্রাথমিক বিদ্যালয়  » «   বিএনপি-জামায়াতের ঘাড়ে সওয়ার ড. কামালরা জনবিচ্ছিন্ন  » «   ‘গরু কচুরিপানা খেতে পারলে আমরা কেন পারবো না’  » «   কুলাউড়ায় ঘুষ ও গ্রেপ্তার বাণিজ্য’র অভিযোগে এসআই দিদার উল্ল্যাহ প্রত্যাহার  » «   বালাগঞ্জে ব্যাটারি চালিত আটোরিকশার ধাক্কায় দুই এসএসসি পরীক্ষার্থী আহত  » «   জালালাবাদ থানার কুড়িরগাঁও থেকে মদ জব্দ করেছে পুলিশ:বিক্রেতারা পলাতক  » «   ইন্টারনেট দুনিয়ায় ঝড় তুলেছেন অভিনেত্রী ও ‘টপ শেফ’ পদ্মলক্ষ্মী  » «   সাবেক মন্ত্রী রহমত আলী আর নেই  » «   এমএজি ওসমানীর জন্ম ও মৃত্যু বার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি  » «   তসলিমা নাসরিনকে কড়া জবাব দিলেন খাতিজা রহমান  » «  

অবশেষে কাঁচা চামড়া কিনছেন ট্যানারি মালিকরা

সিলেটপোস্ট ডেস্ক ::বকেয়া অর্থ পরিশোধের আশ্বাসে সোমবার (১৯ আগস্ট)  থেকে রাজধানীতে পুরোদমে শুরু হয়েছে লবণযুক্ত চামড়ার কেনাবেচা। রাজধানীর সবচেয়ে বড় কাঁচা চামড়ার আড়ত পোস্তা থেকে চামড়া কিনছেন ট্যানারি মালিকরা। তবে শিল্প রক্ষায় দ্রুতই সমস্যার সমাধান চান পোস্তার ব্যবসায়ীরা।
এদিকে, ট্যানারি মালিকরা সরকার নির্ধারিত দামে চামড়া কেনার দাবি করলেও আড়তদাররা বলছেন কিছুটা কমেই বিক্রি করতে হচ্ছে তাদের।
অবশেষে আড়তদারদের কাছ থেকে কাঁচা চামড়া কিনতে শুরু করেছেন ট্যানারি মালিকরা। সোমবার সকাল থেকেই কর্মব্যস্ত রাজধানীর সবচেয়ে বড় কাঁচা চামড়ার আড়ত পোস্তা। ব্যবসায়ীরা বলছেন, লোকসান এড়াতে এক রকম বাধ্য হয়েই ট্যানারি মালিকদের কাছে চামড়া বিক্রি করছেন তারা। এ শিল্প রক্ষায় চামড়ার দাম ও বকেয়া অর্থ পরিশোধ নিয়ে সঙ্কটের স্থায়ী সমাধান চান ব্যবসায়ীরা।
এখনও ট্যানারি মালিকদের কাছে ঢাকার আড়তদারদের দেড়শো’ কোটি টাকা পাওনা আছে জানিয়ে হাইড এন্ড স্কিন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের নেতারা বলছেন, সারাদেশে বকেয়ার পরিমাণ ৩শ’ থেকে সাড়ে ৩শ’ কোটি টাকা। রোববার সচিবালয়ে চামড়া বিক্রির বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়, ট্যানারি মালিক ও আড়তদারদের বৈঠকের পর চামড়া কেনা বেচার সিদ্ধান্ত হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.