সংবাদ শিরোনাম
মধু ও কালোজিরায় করোনা থেকে যেভাবে সুস্থ হলাম: গভর্নর  » «   বিশ্বনবীর মিম্বর থেকে করোনা নিয়ে যা বললেন শাইখ সুদাইস  » «   জাফলংয়ে সাড়ে ৮শ’ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ  » «   জাফলংয়ে অসহায় মানুষের পাশে ট্যুরিস্ট পুলিশ  » «   নিউইয়র্কে করোনায় বাংলাদেশ সোসাইটির নেতার মৃত্যু  » «   করোনা: আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ও মৃত্যু ৭৪ হাজার ছাড়িয়েছে  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক নারীর মৃত্যু  » «   করোনা ভাইরাস : ব্রিটিশ এয়ারওয়েজের পাইলট এখন ডেলিভারি ভ্যানের চালক  » «   ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিইউতে  » «   করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স আজ  » «   এবার করোনায় আক্রান্ত বাঘ  » «   যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় আরও ১২০০ জনের মৃত্যু  » «   ছোট অপরাধীদের মুক্তি দিতে চায় সরকার  » «   সিলেটে করোনা আক্রান্ত ডাক্তারের অবস্হা উন্নতির দিকে  » «   নাজির বাজারে স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্কুল শিক্ষিকার মৃত্যু  » «  

অবশেষে কাঁচা চামড়া কিনছেন ট্যানারি মালিকরা

সিলেটপোস্ট ডেস্ক ::বকেয়া অর্থ পরিশোধের আশ্বাসে সোমবার (১৯ আগস্ট)  থেকে রাজধানীতে পুরোদমে শুরু হয়েছে লবণযুক্ত চামড়ার কেনাবেচা। রাজধানীর সবচেয়ে বড় কাঁচা চামড়ার আড়ত পোস্তা থেকে চামড়া কিনছেন ট্যানারি মালিকরা। তবে শিল্প রক্ষায় দ্রুতই সমস্যার সমাধান চান পোস্তার ব্যবসায়ীরা।
এদিকে, ট্যানারি মালিকরা সরকার নির্ধারিত দামে চামড়া কেনার দাবি করলেও আড়তদাররা বলছেন কিছুটা কমেই বিক্রি করতে হচ্ছে তাদের।
অবশেষে আড়তদারদের কাছ থেকে কাঁচা চামড়া কিনতে শুরু করেছেন ট্যানারি মালিকরা। সোমবার সকাল থেকেই কর্মব্যস্ত রাজধানীর সবচেয়ে বড় কাঁচা চামড়ার আড়ত পোস্তা। ব্যবসায়ীরা বলছেন, লোকসান এড়াতে এক রকম বাধ্য হয়েই ট্যানারি মালিকদের কাছে চামড়া বিক্রি করছেন তারা। এ শিল্প রক্ষায় চামড়ার দাম ও বকেয়া অর্থ পরিশোধ নিয়ে সঙ্কটের স্থায়ী সমাধান চান ব্যবসায়ীরা।
এখনও ট্যানারি মালিকদের কাছে ঢাকার আড়তদারদের দেড়শো’ কোটি টাকা পাওনা আছে জানিয়ে হাইড এন্ড স্কিন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের নেতারা বলছেন, সারাদেশে বকেয়ার পরিমাণ ৩শ’ থেকে সাড়ে ৩শ’ কোটি টাকা। রোববার সচিবালয়ে চামড়া বিক্রির বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়, ট্যানারি মালিক ও আড়তদারদের বৈঠকের পর চামড়া কেনা বেচার সিদ্ধান্ত হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.