সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সিলেটে দক্ষিণ সুরমায় দু’দল বাস শ্রমিকের মধ্যে দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ  » «   করোন:এক দিনে ৯৩ জন আক্রান্ত সিলেট বিভাগে:মোট ১০৪০ জন  » «   ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে নিহত ৩৬: এ মামলার প্রধান আসামি রফিকুল গ্রেফতার  » «   সিলেট থেকে বাস চলাচল শুরু  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে এক ঔষধ ব্যবসায়ীর মৃত্যু  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের অপসারনের দাবীতে অভিযোগ দায়ের  » «   সুনামগঞ্জে র‍্যাব ক্যাম্পের ১৬ জন সদস্যসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত  » «   জগন্নাথপুরে মানসিক রোগী দীর্ঘ এক বছর পর থানা পুলিশের সহযোগিতায় ফিরে পেল পরিবার  » «   রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের ১৯-২০ বছরের উন্মুক্ত বাজেট পেশ  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরেক জন  » «   জগন্নাথপুরে মোবাইল কোর্ট পরিচালনা জরিমানা আদায়  » «   গোয়াইনঘাটে এসএসসিতে পাশের হার ৭৯.২৭ জিপিএ ৪৫ জন  » «  

অবশেষে কাঁচা চামড়া কিনছেন ট্যানারি মালিকরা

সিলেটপোস্ট ডেস্ক ::বকেয়া অর্থ পরিশোধের আশ্বাসে সোমবার (১৯ আগস্ট)  থেকে রাজধানীতে পুরোদমে শুরু হয়েছে লবণযুক্ত চামড়ার কেনাবেচা। রাজধানীর সবচেয়ে বড় কাঁচা চামড়ার আড়ত পোস্তা থেকে চামড়া কিনছেন ট্যানারি মালিকরা। তবে শিল্প রক্ষায় দ্রুতই সমস্যার সমাধান চান পোস্তার ব্যবসায়ীরা।
এদিকে, ট্যানারি মালিকরা সরকার নির্ধারিত দামে চামড়া কেনার দাবি করলেও আড়তদাররা বলছেন কিছুটা কমেই বিক্রি করতে হচ্ছে তাদের।
অবশেষে আড়তদারদের কাছ থেকে কাঁচা চামড়া কিনতে শুরু করেছেন ট্যানারি মালিকরা। সোমবার সকাল থেকেই কর্মব্যস্ত রাজধানীর সবচেয়ে বড় কাঁচা চামড়ার আড়ত পোস্তা। ব্যবসায়ীরা বলছেন, লোকসান এড়াতে এক রকম বাধ্য হয়েই ট্যানারি মালিকদের কাছে চামড়া বিক্রি করছেন তারা। এ শিল্প রক্ষায় চামড়ার দাম ও বকেয়া অর্থ পরিশোধ নিয়ে সঙ্কটের স্থায়ী সমাধান চান ব্যবসায়ীরা।
এখনও ট্যানারি মালিকদের কাছে ঢাকার আড়তদারদের দেড়শো’ কোটি টাকা পাওনা আছে জানিয়ে হাইড এন্ড স্কিন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের নেতারা বলছেন, সারাদেশে বকেয়ার পরিমাণ ৩শ’ থেকে সাড়ে ৩শ’ কোটি টাকা। রোববার সচিবালয়ে চামড়া বিক্রির বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়, ট্যানারি মালিক ও আড়তদারদের বৈঠকের পর চামড়া কেনা বেচার সিদ্ধান্ত হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.