সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

সঙ্গীর সঙ্গে ঝগড়া, লক্ষণীয় বিষয়গুলো

সিলেটপোস্ট ডেস্ক ::সম্পর্ক ঝগড়া হবে সেটাই স্বাভাবিক। তবে ঠিক সময়ে ঝগড়া মিটিয়ে না নিলে তা বড় আকার ধারণ করে। সামান্য বিষয় নিয়েও খুব কাছের মানুষের সঙ্গে সম্পর্কের বিচ্ছেদ ঘটে যায়। এক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখলে সম্পর্কটা হয়তো আর ঠুনকো কারণে শেষ হবে না।
একটা ভালেঅ সম্পর্ক খুবই দামি। কোনো ঠুনকো কারণে বা মিছেমিছি অবহেলাতে সেটা যেন ভেঙে না সে বিষয়ে সবার খেয়াল রাখা উচিত। জেনে নিন সম্পর্কের ঝগড়া মিটিয়ে নিতে কোন বিষয়ে খেয়াল রাখবেন।
মুছে ফেলুন অভিমান: অভিমান খুবই মিষ্টি একটা বিষয়। তবে অভিমান থেকে যেমন দারুণ কিছু হয়, তেমন বিধ্বংসী কিছুও হতে পারে। তাই ঠিক-ভুল যেই করে থাকুক, যে কোনও একজনকে আগে এগিয়ে আসতে হয়। এক্ষেত্রে কথা বলে সমস্যার সমাধান করে নেয়াই শ্রেয়। আপনি যদি জানেন, বিপরিতের মানুষটা জেদি, একরোখা, তবে আপনি নিজেই উদ্যোগটা নিন। দেখবেন আপনার প্রিয়জন আর রাগ করে থাকতেই পারবে না। দুটো ভালো কথাতেই যদি একটা বড় ঝামেলা থেকে মুক্ত হওয়া যায়, তাহলে ক্ষতি কী বলুন?
সরাসরি কথা বলুন: সমস্যা যাই হোক না কেন, সরাসরি স্পষ্ট করে কথা বলুন। ভাববেন না বিপরীতের মানুষটা সব বুঝে নেবে। আলোচনাটা অস্বস্তিকর হলেও সমাধান করার জন্য আপনার সমস্যার মূল কারণ জানতে হবে। সমস্যার মূল যতই গভীর হোক না কেন আপনি হয়তো সমস্তটা জানতে পেরে অবাক হয়ে যাবেন!
পরিস্থিতি একা মোকাবিলা করুন: এমন সময় আপনি হয়তো আপনার পাশে কোনও মানুষকে চাইবেন কিন্তু সেটা করলে ভুল করবেন। পরিস্থিতিটা একা মোকাবিলা করতে শিখুন। আপনি বিশ্বস্ত বন্ধু বা পরিবারের সদস্যদের থেকে পরামর্শ নিতে পারেন কিন্তু তাদের এর মধ্যে টেনে আনবেন না।

সর্বশেষ সংবাদ

Developed by:

.