সংবাদ শিরোনাম
রবিবার থেকে ব্যাংক চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা  » «   অভ্যন্তরীণ তিন রুটে ১ জুন থেকে ফ্লাইট চালু  » «   সৌদি আরবে সিলেটর জকিগন্জের এক ব্যবসায়ীর মৃত্যু  » «   নিজ হাতে গড়া দল থেকে বহিষ্কার মাহাথির  » «   লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক বৃদ্ধের মৃত্যু  » «   কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত  » «   করোনা:বিশ্বনাথে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আহত ৪০  » «   বিশ্বনাথে নিজ কর্মস্থলে আসার সময় মাদ্রাসার শিক্ষকের মৃত্যু  » «   নগরীর পাঠানটুলা থেকে এক অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবাদ করায় মহিলা সদস্যর শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ দায়ের  » «   করোনা: দেশে একদিনে শনাক্ত ছাড়ালো ২ হাজার, মৃত্যু ১৫  » «   মায়ের দুধে করোনা সংক্রমণ হয় না  » «   ভক্তদের সারপ্রাইজ দিলেন মুশফিক  » «   করোনাকালে হাসপাতালেই হলো ডাক্তার আর নার্সের বিয়ে  » «  

সঙ্গীর সঙ্গে ঝগড়া, লক্ষণীয় বিষয়গুলো

সিলেটপোস্ট ডেস্ক ::সম্পর্ক ঝগড়া হবে সেটাই স্বাভাবিক। তবে ঠিক সময়ে ঝগড়া মিটিয়ে না নিলে তা বড় আকার ধারণ করে। সামান্য বিষয় নিয়েও খুব কাছের মানুষের সঙ্গে সম্পর্কের বিচ্ছেদ ঘটে যায়। এক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখলে সম্পর্কটা হয়তো আর ঠুনকো কারণে শেষ হবে না।
একটা ভালেঅ সম্পর্ক খুবই দামি। কোনো ঠুনকো কারণে বা মিছেমিছি অবহেলাতে সেটা যেন ভেঙে না সে বিষয়ে সবার খেয়াল রাখা উচিত। জেনে নিন সম্পর্কের ঝগড়া মিটিয়ে নিতে কোন বিষয়ে খেয়াল রাখবেন।
মুছে ফেলুন অভিমান: অভিমান খুবই মিষ্টি একটা বিষয়। তবে অভিমান থেকে যেমন দারুণ কিছু হয়, তেমন বিধ্বংসী কিছুও হতে পারে। তাই ঠিক-ভুল যেই করে থাকুক, যে কোনও একজনকে আগে এগিয়ে আসতে হয়। এক্ষেত্রে কথা বলে সমস্যার সমাধান করে নেয়াই শ্রেয়। আপনি যদি জানেন, বিপরিতের মানুষটা জেদি, একরোখা, তবে আপনি নিজেই উদ্যোগটা নিন। দেখবেন আপনার প্রিয়জন আর রাগ করে থাকতেই পারবে না। দুটো ভালো কথাতেই যদি একটা বড় ঝামেলা থেকে মুক্ত হওয়া যায়, তাহলে ক্ষতি কী বলুন?
সরাসরি কথা বলুন: সমস্যা যাই হোক না কেন, সরাসরি স্পষ্ট করে কথা বলুন। ভাববেন না বিপরীতের মানুষটা সব বুঝে নেবে। আলোচনাটা অস্বস্তিকর হলেও সমাধান করার জন্য আপনার সমস্যার মূল কারণ জানতে হবে। সমস্যার মূল যতই গভীর হোক না কেন আপনি হয়তো সমস্তটা জানতে পেরে অবাক হয়ে যাবেন!
পরিস্থিতি একা মোকাবিলা করুন: এমন সময় আপনি হয়তো আপনার পাশে কোনও মানুষকে চাইবেন কিন্তু সেটা করলে ভুল করবেন। পরিস্থিতিটা একা মোকাবিলা করতে শিখুন। আপনি বিশ্বস্ত বন্ধু বা পরিবারের সদস্যদের থেকে পরামর্শ নিতে পারেন কিন্তু তাদের এর মধ্যে টেনে আনবেন না।

সর্বশেষ সংবাদ

Developed by:

.