সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর

সিলেটপোস্ট ডেস্ক ::প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে ঢাকা ছেড়ে গেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। আজ বুধবার সকালে তিনি ঢাকা ছাড়েন।

বিদায়ী টুইট বার্তায় ড. জয়শঙ্কর বলেন, আমি ঢাকা ত্যাগ করছি। ঢাকা সফরের সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে ফলপ্রসূ বৈঠক হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে অভ্যর্থনা জানানোই তাকে ধন্যবাদ। আমাদের সম্পর্ক ইতিবাচকভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতের পররাষ্ট্রমন্ত্রীকে বিদায় জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী  মো. শাহরিয়ার আলম ও ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। এ সময় দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীও বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

এস. জয়শঙ্কর ঢাকা সফরকালে অক্টোবরের প্রথম সপ্তাহে ভারত সফরের জন্য দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণপত্র বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন।

গত ৩১শে মে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নেয়ার পর এটা প্রথম সৌজন্য সফর হলেও  সোমবার রাতে ঢাকায় নেমেই জয়শঙ্কর বলেছিলেন, দুই দেশের সম্পর্ককে উচ্চতর পর্যায়ে নিতে অমীমাংসিত সব বিষয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন।

মঙ্গলবার ধানমন্ডিতে বঙ্গবন্ধু জাদুঘরে জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেন তিনি।

তারপর রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন।

বৈঠকের পর অমীংসিত তিস্তার পানিবণ্টন চুক্তি, আসামে নাগরিক পঞ্জি, রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

সর্বশেষ সংবাদ

Developed by:

.