সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

কাবুলে তালেবানের হামলায় নিহত ১৬

সিলেটপোস্ট ডেস্ক ::আফগানিস্তানের রাজধানী কাবুলে তালেবানদের বোমা হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ১৬ জন। আহত হয়েছেন ১১৯ জন। কাবুলে আন্তর্জাতিক সংগঠনগুলো ব্যবহার করে এমন একটি ভবনের খুব কাছে সোমবার দিনশেষে গাড়িবোমা হামলা চালায় তালেবানরা। হামলার তীব্রতা কয়েক কিলোমিটার দূরের ভবনগুলোকেও কাঁপিয়ে দিয়েছে। এ সময় আফগানিস্তানে শান্তির জন্য যুক্তরাষ্ট্রের বিশেষ দূত জালমে খলিলজাদ টেলিভিশনে তালেবানদের সঙ্গে চুক্তির একটি খসড়ার বিষয়ে সাক্ষাতকার দিচ্ছিলেন। এমন সময়ে তালেবানদের ওই হামলা নিয়ে প্রশ্ন উঠেছে। কাতারের রাজধানী দোহা’তে শান্তিচুক্তি নিয়ে ঐকমত্যে পৌঁছেছে যুক্তরাষ্ট্র ও তালেবান মধ্যস্থতাকারীরা। এ খবর দিয়েছে অনলাইন এক্সপ্রেস ট্রিবিউন।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি বলেছেন, কাবুলের পূর্বাঞ্চলে আন্তর্জাতিক গ্রুপগুলোর বিদেশী স্টাফরা থাকেন গ্রিন ভিলেজে। এর কাছেই একটি ট্রাক্টরে করে পেঁতে রাখা ছিল বোমা। তা বিস্ফোরিত হয়েছে। তিনি আরো জানিয়েছেন, ওই এলাকাটি ভীষণভাবে সুরক্ষিত। সেখান থেকে প্রায় ৪০০ বিদেশী নাগরিককে উদ্ধার করা হয়েছে। তিনি আরো জানিয়েছেন, এ সময় অস্ত্রধারী হামলাকারীদের হত্যা করেছে আফগানিস্তানের নিরাপত্তারক্ষীরা। ওদিকে তালেবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, হামলায় ওই গ্রিন ভিলেজের রুমগুলো ও ‘আক্রমণকারীদের’ অফিস ধ্বংস হয়ে গেছে। তিনি বলেন, শত্রুরা দাবি করছে বেসামরিক মানুষজন মারা গেছে। আসলে এটা মিথ্যা কথা। হামলাস্থলে কোনো বেসামরিক মানুষকে যেতে দেয়া হয়নি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.