সংবাদ শিরোনাম
দুর্নীতিতে বিশ্বে বাংলাদেশ ১৪তম  » «   টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বৈঠক কাল  » «   ফুটপাত থেকে হকার উচ্ছেদ অভিযান:চলছে মেয়র-হকার ইঁদুর-বিড়াল খেলা  » «   দোয়ারাবাজারে অন্তসত্ত্বা গৃহবধূর মৃত্যুকে ঘিরে নানা গুঞ্জন  » «   মাধবপুরে সহপাঠীর ঢিলে ছাত্রের মৃত্যু  » «   পাকিস্তান-বাংলাদেশের সব টি-টোয়েন্টি শুরু বিকাল ৩টায়  » «   সিলেটের সাবেক কাস্টমস কমিশনার ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা  » «   মৌলভীবাজারে হত্যা মামলার আসামিকে পিটিয়ে হত্যা করলো সন্ত্রাসীরা  » «   সাঁতার না জানায় হবিগঞ্জ পুলিশলাইনের পুকুরে মিলল কনস্টেবলের লাশ  » «   কেরানীগঞ্জে ত্রিমুখী সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৪-আহত ৩  » «   সিলেটের মেয়ে ঢাকায় এসে অসহায় হয়ে কান্নাকাটি করছে:খোঁজ মিলছেনা পরিবারের  » «   বাংলাদেশ-পাকিস্তানের গোপন চুক্তি ফাঁস করলেন শোয়েব!  » «   সমুদ্রসৈকতে মালয়েশিয়াগামী ২৩ রোহিঙ্গা উদ্ধার  » «   নগরীর চৌহাট্টায় অবৈধ হকার উচ্ছেদের অভিযানে মেয়র  » «   আগামী ৩০ জুন পর্যন্ত যানবাহনের কাগজপত্র জরিমানা ছাড়া করার সুযোগ  » «  

কাবুলে তালেবানের হামলায় নিহত ১৬

সিলেটপোস্ট ডেস্ক ::আফগানিস্তানের রাজধানী কাবুলে তালেবানদের বোমা হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ১৬ জন। আহত হয়েছেন ১১৯ জন। কাবুলে আন্তর্জাতিক সংগঠনগুলো ব্যবহার করে এমন একটি ভবনের খুব কাছে সোমবার দিনশেষে গাড়িবোমা হামলা চালায় তালেবানরা। হামলার তীব্রতা কয়েক কিলোমিটার দূরের ভবনগুলোকেও কাঁপিয়ে দিয়েছে। এ সময় আফগানিস্তানে শান্তির জন্য যুক্তরাষ্ট্রের বিশেষ দূত জালমে খলিলজাদ টেলিভিশনে তালেবানদের সঙ্গে চুক্তির একটি খসড়ার বিষয়ে সাক্ষাতকার দিচ্ছিলেন। এমন সময়ে তালেবানদের ওই হামলা নিয়ে প্রশ্ন উঠেছে। কাতারের রাজধানী দোহা’তে শান্তিচুক্তি নিয়ে ঐকমত্যে পৌঁছেছে যুক্তরাষ্ট্র ও তালেবান মধ্যস্থতাকারীরা। এ খবর দিয়েছে অনলাইন এক্সপ্রেস ট্রিবিউন।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি বলেছেন, কাবুলের পূর্বাঞ্চলে আন্তর্জাতিক গ্রুপগুলোর বিদেশী স্টাফরা থাকেন গ্রিন ভিলেজে। এর কাছেই একটি ট্রাক্টরে করে পেঁতে রাখা ছিল বোমা। তা বিস্ফোরিত হয়েছে। তিনি আরো জানিয়েছেন, ওই এলাকাটি ভীষণভাবে সুরক্ষিত। সেখান থেকে প্রায় ৪০০ বিদেশী নাগরিককে উদ্ধার করা হয়েছে। তিনি আরো জানিয়েছেন, এ সময় অস্ত্রধারী হামলাকারীদের হত্যা করেছে আফগানিস্তানের নিরাপত্তারক্ষীরা। ওদিকে তালেবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, হামলায় ওই গ্রিন ভিলেজের রুমগুলো ও ‘আক্রমণকারীদের’ অফিস ধ্বংস হয়ে গেছে। তিনি বলেন, শত্রুরা দাবি করছে বেসামরিক মানুষজন মারা গেছে। আসলে এটা মিথ্যা কথা। হামলাস্থলে কোনো বেসামরিক মানুষকে যেতে দেয়া হয়নি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.